ইপেপার । আজ শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বিক্ষোভ মিছিল

সমীকরণ প্রতিবেদন
  • আপলোড টাইম : ০৪:১৩:৫০ পূর্বাহ্ন, মঙ্গলবার, ২৩ মে ২০২৩
  • / ৫৩ বার পড়া হয়েছে

সমীকরণ প্রতিবেদন:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। গতকাল সোমবার দিনব্যাপী চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কর্মসূচি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ। গতকাল সোমবার বিকেল পাঁচটায় চুয়াডাঙ্গা শহরের কলেজ রোডের বিশ্বাস টাওয়ার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাসের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বড় বাজার চৌরাস্তার মোড়ে গিয়ে একটি প্রতিবাদ সভা করে। রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ কর্তৃক প্রকাশ্য জনসভায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি অনুযায়ী এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ করে জেলা আওয়ামী লীগ।
প্রতিবাদ সভায় জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বিএনপি সরকারকে ক্ষমতা থেকে নামাতে ষড়যন্ত্র করছে। দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। তাদের রাজপথে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করা তো দূরের কথা, তার গায়ে কেউ একটা আঁচড় দেয়ার কথা চিন্তা করলে তাদের দাঁত কীভাবে ভেঙে দিতে হয়, তাদের কীভাবে শায়েস্তা করতে হয়, সেটা আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানে। কিন্তু ষড়যন্ত্রের রাজনীতি থেকে বের হতে পারেনি বিএনপি। শেখ হাসিনাকে নিয়ে যদি কোনো রকম ষড়যন্ত্র করা হয়, তাহলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। আওয়ামী লীগ দেশবিরোধী যে কোনো ষড়যন্ত্র মোকাবিলায় রাজপথে প্রস্তুত আছে।
জেলা আওয়ামীলী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতির পরিচালনায় প্রতিবাদ সভায় বিশেষ অতিথি থেকে বক্তব্য দেন জেলা কৃষক লীগের সভাপতি ও মোমিনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তার হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা হাফিজুর রহমান হাফিজ, সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল রানা, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল হালিম ভুলন, জেলা ছাত্রলীগের সদস্য গাজী ইমদাদুল হক সজল প্রমুখ।
এসময় সদর থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিপু, চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা পৌরসভার কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, জেলা কৃষক লীগের সহসভাপতি সলিল, আক্তারুজ্জামান, আইনবিষয়ক সম্পাদক আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদ সুলতান মাহমুদ দীপন, দপ্তর সম্পাদক মো. জনি, সদর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল মতিন দুদু, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা আবু তাহের, আব্দুল আলিম, আসাদুজ্জামান সবুজ, ইমরান আহমেদ বিল্পব, পাপেল, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জানিফ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শেখ সামি তাপু, পৌর ১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. ওয়াশিম, সাধারণ সম্পাদক মো. মামুন, ৩ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক মো. টোকন, ৪ নম্বর ওয়ার্ড সভাপতি জিণ্টু, ৫ নম্বর ওয়ার্ড সভাপতি তাওয়াত, সম্পাদক তুহিনসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা জেলা যুবলীগের কর্মসূচি:
আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবলীগ। দলের কেন্দ্রীয় কার্যালয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী সারা দেশের ন্যায় বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে চুয়াডাঙ্গার রাজপথও। গতকাল সোমবার বিকেল চারটায় জেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দারের নেতৃত্বে যুবলীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি বড় বাজার শহিদ হাসান চত্বর, কোর্ট মোড়, কলেজ রোড, কবরী রোডসহ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যুবলীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অংশ নেয়।
জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার কল্যাণে যখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই একাত্তরের পরাজিত শক্তি বিএনপি-জামায়াত চক্রান্তে মেতে উঠেছে। তারা দেখেছে, নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে হারানো সম্ভব নয়। তারা একাধিকবার বঙ্গবন্ধু কন্যাকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। বিএনপি-জামায়াত যদি কোনোভাবে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তবে তাদের শক্তভাবে প্রতিহত করা হবে।’
জেলা যুবলীগের আহ্বায়ক আরও বলেন, ‘যে নেত্রীকে নিয়ে সারা বিশ্ব অহংকার করে, তাকে বিএনপি নেতা হুমকি দেয়।’ বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমাদের নেত্রীর জন্ম ক্যান্টনমেন্ট থেকে হয়নি। তিনি তৃণমূল পর্যায় থেকে নেত্রী হয়েছেন। তাকে হুমকি-ধামকি দিয়ে কোনো কাজ হবে না। দেশের গণমানুষের আবেগের অপর নাম জননেত্রী শেখ হাসিনা। আর সেই আবেগ নিয়ে কেউ যদি কেউ খেলার সাহস করে, নেত্রীর প্রতি আমাদের সেই আবেগ আগ্নেয়গিরিতে পরিণত হবে।’ এসময় তিনি ‘রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের ‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ এমন বক্তব্যের তীব্র প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীকে হত্যার এই হুমকিদাতা আবু সাঈদ চাঁদের ফাঁসির দাবি জানান।
জেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাপুর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলু, আজাদ আলী, আবু বক্কর সিদ্দিক আরিফ, আলমগীর আজম খোকা।
এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা পিরু মিয়া, মাসুদুর রহমান মাসুম, হাসানুল ইসলাম পলেন, ছাত্রলীগের সাবেক নেতা রামীম হোসেন সৈকত, পৌর ছাত্রলীগের সাবেক সহসভাপতি সামিউল শেখ সুইট, জেলা ক্রীড়া সংস্থার সদস্য শেখ রাসেল, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য খালিদ মন্ডল, তারভীর রেজা টুটুল, দিপু বিশ্বাস, চুয়াডাঙ্গা পৌর ৩ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি রানা, সাধারণ সম্পাদক খান জাহান, ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আলিম, ৭ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি আসাদ, সাধারণ সম্পাদক বিপ্লব, জেহালা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোকলেছুর রহমান শিলন চেয়ারম্যান, যুগ্ম আহ্বায়ক বকুল হোসেন, আলমডাঙ্গা উপজেলা যুবলীগের সদস্য সালাউদ্দিন, শঙ্করচন্দ্র ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান মাহফুজ, জিসান, পদ্মবিলা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি বিপ্লব হোসেন, মমিনপুর ইউনিয়ন যুবলীগ নেতা মমিন, ছোট, আলুকদিয়া ইউনিয়ন যুবলীগ নেতা বক্কর, মাখালডাঙ্গা ইউনিয়ন যুবলীগ নেতা জাকির, সোহাগ, কুতুবপুর ইউনিয়ন যুবলীগ নেতা রিংকু।
এ সময় আরও উপস্থিত ছিলেন, লোকমান, রনি, মোনাজাত, সুমন, সজল, হাসান, লিপ্টন, আশা, নুর, জনি, রুবেল, জুয়েল, মামুন, শান্ত, সঞ্জু, মাহিবুল, শ্যামল, হেলাল, মিতুল, ফিরোজ, মাহফুজ, আরাফাত, সবুজ, বক্কর, ছরো, সজীব, রমজান, হাসান, কাজল, সাজু, জিহাদ, জনি, বিপ্লব, সৈকত, বিশাল, মুন্না, আলামিন, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা উপ-সম্পাদক শেখ আনোয়ার, সাবেক সদস্য ইমরান ফেরদৌস, মিলন, পিয়াস, বিপুল, সৌরভ, ওয়াসিম, সাহেদ আলী প্রমুখ।

চুয়াডাঙ্গা যুব মহিলা লীগ:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ও হুমকিদাতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা লীগ। গতকাল সোমবার বিকেল সাড়ে চারটায় যুব মহিলা লীগের কার্যালয় থেকে জেলা যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহরের শহিদ হাসান চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভিন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে নামাতে বিএনপি ষড়যন্ত্র করছে। বিএনপি-জামায়াত দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। আমরা রাজপথে থেকে রাজনৈতিকভাবে বিএনপি’র ষড়যন্ত্রকে মোকাবিলা করব। বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করা তো দূরের কথা, তার গায়ে কেউ একটা আঁচড় দেয়ার কথা চিন্তা করলে তাদের দাঁত কীভাবে ভেঙে দিতে হয়, সেটা আমাদের জানা আছে। তাদের কীভাবে শায়েস্তা করতে হয়, সেটা যুব মহিলা লীগের নেতা-কর্মীরা জানেন। চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা লীগ দেশবিরোধী যে কোনো ষড়যন্ত্র মোকাবিলায় প্রস্তুত আছে।’
এসময় উপস্থিত ছিলেন জেলা যুব মহিলা লীগের সহসভাপতি শিউলি খাতুন, সহসভাপতি পূর্ণিমার হালদার, যুগ্ম সাধারণ সম্পাদক আলীজা খাতুন, সাংগঠনিক সম্পাদক স্বপ্না খাতুন চিনি, সদর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কাজলী খাতুন, আলমডাঙ্গা উপজেলা মহিলা লীগের সভাপতি মনিরা পারভীন, সাধারণ সম্পাদক জাহানারা খাতুন, আলমডাঙ্গা উপজেলার জেহালা, হারদী, খাদিমপুর, ভাংবাড়িয়া, কালিদাসুপর, গাংনী, বেলগাছী, আইলহাস, কুমারী, ডাউকি, বাড়াদী, নাগদহ, খাসকররা ও জামজামি ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার প্রমুখ।
আলমডাঙ্গা:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে আলমডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা। গতকাল বিকেল সাড়ে চারটায় আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে আলতায়েবা মোড়ে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুছার সভাপতিত্বে সমাবশে অনুষ্ঠিত হয়।
পৌর আওয়ামীলীগের সধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুকের উপস্থাপনায় বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক সাংগাঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, সাবেক সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুর রশিদ, সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সহিদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন, সাবেক উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব লিয়াকত আলী লিপু মোল্লা, সাবেক সাংগাঠনিক সম্পাদক কাজী অরুন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আসিকির রহমান ওল্টু, আবু সাইদ পিণ্টু, ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, ইমদাদুল হক, শেখ আসাবুল হক মিকা, উপজেলা ভাইস চেয়ারম্যান ও ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. সালমুন আহমেদ ডন, সাবেক যুবলীগ নেতা সাজ্জাদুল ইসলাম স্বপন, সাবেক ছাত্রলীগ নেতা শাহিন রেজা, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি নয়ন সরকার, সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম, ছাত্রলীগ নেতা অ্যাড. বাদশা, পৌর যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দিদার আলী, সম্পাদক রাহাব আলী, মকবুল হোসেন, শহিদুল ইসলাম লাল্টু, আবু তাহের আবু, সিরাজুল ইসলাম, শাহ আলম, আলম হোসেন, খন্দকার আব্দুল বাতেন, শামিম শেখ, হেলাল মাস্টার, সোনাউল্লাহ, জাহাঙ্গীর হোসেন, কাউন্সিলর খন্দকার মজিবুল হক, জহুরুল হক স্বপন, খবির উদ্দিন, সৈকত খান, পরিমল কুমার কালু, সাহাবুল হক, টিটন, ঠন্ডু রহমান, কামাল হোসেন, আব্দুল মালেক, রেজাউল হক তবা, কামাল হোসেন, ডা. অমল কুমার, মহিলা আওয়ামী লীগের সভাপতি সাহিদা খাতুনসহ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগের নেতা-কর্মীরা বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। সমাবেশে বক্তারা অবিলম্বে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দাতাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের কাছে দাবি জানান।
এদিকে, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়ন কৃষক লীগ। ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আব্দুর রশিদ মেমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সফল সাংগঠনিক সম্পাদক ও আলমডাঙ্গার হারদী গ্রামের কৃতি সন্তান অধ্যাপক নাজমুল ইসলাম পানু। বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা কৃষক লীগের সভাপতি এম আজিজুল হক, আলমডাঙ্গা পৌর কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৌমেন্দ্রনাথ সাহা, আলমডাঙ্গা পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. সাহাবুল হক, আলমডাঙ্গা উপজেলা কৃষক লীগের দপ্তর ফজলুর রহমান, কুমারী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, আলমডাঙ্গা পৌর কৃষক লীগের সহ-সভাপতি বাদল অর রশিদ, ডাউকি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি বদর উদ্দিন, আমির হোসেন, বিশারত আলী, সিদ্দিকুর রহমান, ইউসুফ আলী, ফরজ আলী লাল্টু প্রমুখ।

দামুড়হুদা:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য হত্যার হুমকির প্রতিবাদে দামুড়হুদায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল পাঁটায় দামুড়হুদা চৌরাস্তার মোড়ে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মন্জুর নেতৃত্বে উপজেলা ডাকবাংলো চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ব্রিজ মুখ প্রদক্ষিণ করে চৌরাস্তার মোড়ে এসে শেষ হয়।
পরে চৌরাস্তার মোড়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মন্জু। তিনি বলেন, ‘গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সজাগ ও সতর্ক থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। গণতন্ত্রের অগ্রযাত্রা ও উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একের পর এক ষড়যন্ত্র করছে স্বাধীনতা বিরোধীরা। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হলে অসাম্প্রদায়িক চেতনায় ঐক্যবদ্ধ সকল নেতা-কর্মীকে শক্ত হাতে প্রতিহত করতে হবে। এসময় তিনি রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের-‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ এমন বক্তব্যের তীব্র প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীকে হত্যার এই হুমকিদাতা আবু সাঈদ চাঁদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।
দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল কবীর ইউসুফের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী শহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ও সদর আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম, দর্শনা পৌরসভার চেয়ারম্যান আতিয়ার রহমান হাবু, জুড়ানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, নতিপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ামিন আলী, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান ভুট্টো, নতিপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম মমিন, দর্শনা পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. আবু তালেব, উপজেলা আওয়ামী লীগ নেতা সেলিম উদ্দিন বগা, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এসএম মহসিন, সাবেক ছাত্রনেতা হযরত আলী, জাহাঙ্গীর আলম, শেখ হাফিজুর শামসের, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, নিশান তরফদারসহ স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

গাংনী:
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গাংনী উপজেলা আওয়ামী লীগ। মিছিলে নেতৃত্ব প্রদান করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। মিছিলটি গতকাল বিকেলে গাংনী উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে গাংনী সিদ্দিকীয়া সিনিয়র মাদ্রাসা প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামের সভাপতিত্বে ও গাংনী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাহিবুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হুমকি প্রদানকারীকে আইনের আওতায় এসে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। সেই সাথে যারা প্রতিনিয়ত দেশে নানা রকম ষড়যন্ত্র করার পায়তারা করছে, তাদের প্রতিহত করতে বঙ্গবন্ধুর সৈনিকরা সবসময় প্রস্তুত। এসময় গাংনী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বক্তব্য দেন।

ট্যাগ :

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

আজকের সমীকরণ ইপেপার

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চুয়াডাঙ্গা ও মেহেরপুরে বিক্ষোভ মিছিল

আপলোড টাইম : ০৪:১৩:৫০ পূর্বাহ্ন, মঙ্গলবার, ২৩ মে ২০২৩

সমীকরণ প্রতিবেদন:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। গতকাল সোমবার দিনব্যাপী চুয়াডাঙ্গা ও মেহেরপুরসহ দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কর্মসূচি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ। গতকাল সোমবার বিকেল পাঁচটায় চুয়াডাঙ্গা শহরের কলেজ রোডের বিশ্বাস টাওয়ার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাসের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বড় বাজার চৌরাস্তার মোড়ে গিয়ে একটি প্রতিবাদ সভা করে। রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ কর্তৃক প্রকাশ্য জনসভায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে কেন্দ্রীয় আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি অনুযায়ী এ প্রতিবাদ সভা ও বিক্ষোভ সমাবেশ করে জেলা আওয়ামী লীগ।
প্রতিবাদ সভায় জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক অ্যাড. শফিকুল ইসলাম শফির সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বিএনপি সরকারকে ক্ষমতা থেকে নামাতে ষড়যন্ত্র করছে। দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। তাদের রাজপথে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে। বঙ্গবন্ধুকন্যাকে হত্যা করা তো দূরের কথা, তার গায়ে কেউ একটা আঁচড় দেয়ার কথা চিন্তা করলে তাদের দাঁত কীভাবে ভেঙে দিতে হয়, তাদের কীভাবে শায়েস্তা করতে হয়, সেটা আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানে। কিন্তু ষড়যন্ত্রের রাজনীতি থেকে বের হতে পারেনি বিএনপি। শেখ হাসিনাকে নিয়ে যদি কোনো রকম ষড়যন্ত্র করা হয়, তাহলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে দাঁত ভাঙা জবাব দেওয়া হবে। আওয়ামী লীগ দেশবিরোধী যে কোনো ষড়যন্ত্র মোকাবিলায় রাজপথে প্রস্তুত আছে।
জেলা আওয়ামীলী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মতিয়ার রহমান মতির পরিচালনায় প্রতিবাদ সভায় বিশেষ অতিথি থেকে বক্তব্য দেন জেলা কৃষক লীগের সভাপতি ও মোমিনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম ফারুক জোয়ার্দ্দার, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুক্তার হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা হাফিজুর রহমান হাফিজ, সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুয়েল রানা, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল হালিম ভুলন, জেলা ছাত্রলীগের সদস্য গাজী ইমদাদুল হক সজল প্রমুখ।
এসময় সদর থানা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিপু, চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও চুয়াডাঙ্গা পৌরসভার কাউন্সিলর মাফিজুর রহমান মাফি, জেলা কৃষক লীগের সহসভাপতি সলিল, আক্তারুজ্জামান, আইনবিষয়ক সম্পাদক আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদ সুলতান মাহমুদ দীপন, দপ্তর সম্পাদক মো. জনি, সদর উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল মতিন দুদু, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ নেতা আবু তাহের, আব্দুল আলিম, আসাদুজ্জামান সবুজ, ইমরান আহমেদ বিল্পব, পাপেল, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ইমরান আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জানিফ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শেখ সামি তাপু, পৌর ১ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. ওয়াশিম, সাধারণ সম্পাদক মো. মামুন, ৩ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক মো. টোকন, ৪ নম্বর ওয়ার্ড সভাপতি জিণ্টু, ৫ নম্বর ওয়ার্ড সভাপতি তাওয়াত, সম্পাদক তুহিনসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ-সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

চুয়াডাঙ্গা জেলা যুবলীগের কর্মসূচি:
আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে চুয়াডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুবলীগ। দলের কেন্দ্রীয় কার্যালয় ঘোষিত কর্মসূচি অনুযায়ী সারা দেশের ন্যায় বিক্ষোভে উত্তপ্ত হয়ে ওঠে চুয়াডাঙ্গার রাজপথও। গতকাল সোমবার বিকেল চারটায় জেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দারের নেতৃত্বে যুবলীগের কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি বড় বাজার শহিদ হাসান চত্বর, কোর্ট মোড়, কলেজ রোড, কবরী রোডসহ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে যুবলীগের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে অংশ নেয়।
জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলুর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি থেকে বক্তব্য দেন জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার কল্যাণে যখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই একাত্তরের পরাজিত শক্তি বিএনপি-জামায়াত চক্রান্তে মেতে উঠেছে। তারা দেখেছে, নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনাকে হারানো সম্ভব নয়। তারা একাধিকবার বঙ্গবন্ধু কন্যাকে হত্যার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। বিএনপি-জামায়াত যদি কোনোভাবে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তবে তাদের শক্তভাবে প্রতিহত করা হবে।’
জেলা যুবলীগের আহ্বায়ক আরও বলেন, ‘যে নেত্রীকে নিয়ে সারা বিশ্ব অহংকার করে, তাকে বিএনপি নেতা হুমকি দেয়।’ বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমাদের নেত্রীর জন্ম ক্যান্টনমেন্ট থেকে হয়নি। তিনি তৃণমূল পর্যায় থেকে নেত্রী হয়েছেন। তাকে হুমকি-ধামকি দিয়ে কোনো কাজ হবে না। দেশের গণমানুষের আবেগের অপর নাম জননেত্রী শেখ হাসিনা। আর সেই আবেগ নিয়ে কেউ যদি কেউ খেলার সাহস করে, নেত্রীর প্রতি আমাদের সেই আবেগ আগ্নেয়গিরিতে পরিণত হবে।’ এসময় তিনি ‘রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের ‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ এমন বক্তব্যের তীব্র প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীকে হত্যার এই হুমকিদাতা আবু সাঈদ চাঁদের ফাঁসির দাবি জানান।
জেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাপুর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলু, আজাদ আলী, আবু বক্কর সিদ্দিক আরিফ, আলমগীর আজম খোকা।
এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ নেতা পিরু মিয়া, মাসুদুর রহমান মাসুম, হাসানুল ইসলাম পলেন, ছাত্রলীগের সাবেক নেতা রামীম হোসেন সৈকত, পৌর ছাত্রলীগের সাবেক সহসভাপতি সামিউল শেখ সুইট, জেলা ক্রীড়া সংস্থার সদস্য শেখ রাসেল, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য খালিদ মন্ডল, তারভীর রেজা টুটুল, দিপু বিশ্বাস, চুয়াডাঙ্গা পৌর ৩ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি রানা, সাধারণ সম্পাদক খান জাহান, ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি আলিম, ৭ নম্বর ওয়ার্ড যুবলীগ সভাপতি আসাদ, সাধারণ সম্পাদক বিপ্লব, জেহালা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোকলেছুর রহমান শিলন চেয়ারম্যান, যুগ্ম আহ্বায়ক বকুল হোসেন, আলমডাঙ্গা উপজেলা যুবলীগের সদস্য সালাউদ্দিন, শঙ্করচন্দ্র ইউনিয়ন যুবলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক সেলিম রেজা, সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান মাহফুজ, জিসান, পদ্মবিলা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি বিপ্লব হোসেন, মমিনপুর ইউনিয়ন যুবলীগ নেতা মমিন, ছোট, আলুকদিয়া ইউনিয়ন যুবলীগ নেতা বক্কর, মাখালডাঙ্গা ইউনিয়ন যুবলীগ নেতা জাকির, সোহাগ, কুতুবপুর ইউনিয়ন যুবলীগ নেতা রিংকু।
এ সময় আরও উপস্থিত ছিলেন, লোকমান, রনি, মোনাজাত, সুমন, সজল, হাসান, লিপ্টন, আশা, নুর, জনি, রুবেল, জুয়েল, মামুন, শান্ত, সঞ্জু, মাহিবুল, শ্যামল, হেলাল, মিতুল, ফিরোজ, মাহফুজ, আরাফাত, সবুজ, বক্কর, ছরো, সজীব, রমজান, হাসান, কাজল, সাজু, জিহাদ, জনি, বিপ্লব, সৈকত, বিশাল, মুন্না, আলামিন, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা উপ-সম্পাদক শেখ আনোয়ার, সাবেক সদস্য ইমরান ফেরদৌস, মিলন, পিয়াস, বিপুল, সৌরভ, ওয়াসিম, সাহেদ আলী প্রমুখ।

চুয়াডাঙ্গা যুব মহিলা লীগ:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে ও হুমকিদাতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা লীগ। গতকাল সোমবার বিকেল সাড়ে চারটায় যুব মহিলা লীগের কার্যালয় থেকে জেলা যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শহরের শহিদ হাসান চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভিন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। আওয়ামী লীগ সরকারকে ক্ষমতা থেকে নামাতে বিএনপি ষড়যন্ত্র করছে। বিএনপি-জামায়াত দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশবিরোধী ষড়যন্ত্রের অংশ হিসেবেই শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে বিএনপি। আমরা রাজপথে থেকে রাজনৈতিকভাবে বিএনপি’র ষড়যন্ত্রকে মোকাবিলা করব। বঙ্গবন্ধু কন্যাকে হত্যা করা তো দূরের কথা, তার গায়ে কেউ একটা আঁচড় দেয়ার কথা চিন্তা করলে তাদের দাঁত কীভাবে ভেঙে দিতে হয়, সেটা আমাদের জানা আছে। তাদের কীভাবে শায়েস্তা করতে হয়, সেটা যুব মহিলা লীগের নেতা-কর্মীরা জানেন। চুয়াডাঙ্গা জেলা যুব মহিলা লীগ দেশবিরোধী যে কোনো ষড়যন্ত্র মোকাবিলায় প্রস্তুত আছে।’
এসময় উপস্থিত ছিলেন জেলা যুব মহিলা লীগের সহসভাপতি শিউলি খাতুন, সহসভাপতি পূর্ণিমার হালদার, যুগ্ম সাধারণ সম্পাদক আলীজা খাতুন, সাংগঠনিক সম্পাদক স্বপ্না খাতুন চিনি, সদর উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কাজলী খাতুন, আলমডাঙ্গা উপজেলা মহিলা লীগের সভাপতি মনিরা পারভীন, সাধারণ সম্পাদক জাহানারা খাতুন, আলমডাঙ্গা উপজেলার জেহালা, হারদী, খাদিমপুর, ভাংবাড়িয়া, কালিদাসুপর, গাংনী, বেলগাছী, আইলহাস, কুমারী, ডাউকি, বাড়াদী, নাগদহ, খাসকররা ও জামজামি ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার প্রমুখ।
আলমডাঙ্গা:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে আলমডাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা। গতকাল বিকেল সাড়ে চারটায় আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে আলতায়েবা মোড়ে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুছার সভাপতিত্বে সমাবশে অনুষ্ঠিত হয়।
পৌর আওয়ামীলীগের সধারণ সম্পাদক মতিয়ার রহমান ফারুকের উপস্থাপনায় বক্তব্য দেন জেলা আওয়ামীলীগের সাবেক সাংগাঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, সাবেক সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুর রশিদ, সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সহিদুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিন, সাবেক উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ্ব লিয়াকত আলী লিপু মোল্লা, সাবেক সাংগাঠনিক সম্পাদক কাজী অরুন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আসিকির রহমান ওল্টু, আবু সাইদ পিণ্টু, ইউপি চেয়ারম্যান তরিকুল ইসলাম, ইমদাদুল হক, শেখ আসাবুল হক মিকা, উপজেলা ভাইস চেয়ারম্যান ও ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. সালমুন আহমেদ ডন, সাবেক যুবলীগ নেতা সাজ্জাদুল ইসলাম স্বপন, সাবেক ছাত্রলীগ নেতা শাহিন রেজা, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি নয়ন সরকার, সাবেক কলেজ ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম, ছাত্রলীগ নেতা অ্যাড. বাদশা, পৌর যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দিদার আলী, সম্পাদক রাহাব আলী, মকবুল হোসেন, শহিদুল ইসলাম লাল্টু, আবু তাহের আবু, সিরাজুল ইসলাম, শাহ আলম, আলম হোসেন, খন্দকার আব্দুল বাতেন, শামিম শেখ, হেলাল মাস্টার, সোনাউল্লাহ, জাহাঙ্গীর হোসেন, কাউন্সিলর খন্দকার মজিবুল হক, জহুরুল হক স্বপন, খবির উদ্দিন, সৈকত খান, পরিমল কুমার কালু, সাহাবুল হক, টিটন, ঠন্ডু রহমান, কামাল হোসেন, আব্দুল মালেক, রেজাউল হক তবা, কামাল হোসেন, ডা. অমল কুমার, মহিলা আওয়ামী লীগের সভাপতি সাহিদা খাতুনসহ যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগের নেতা-কর্মীরা বিক্ষোভ সমাবেশে অংশ নেয়। সমাবেশে বক্তারা অবিলম্বে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দাতাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের কাছে দাবি জানান।
এদিকে, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আলমডাঙ্গা উপজেলার চিৎলা ইউনিয়ন কৃষক লীগ। ইউনিয়ন কৃষক লীগের সভাপতি আব্দুর রশিদ মেমের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষক লীগের সফল সাংগঠনিক সম্পাদক ও আলমডাঙ্গার হারদী গ্রামের কৃতি সন্তান অধ্যাপক নাজমুল ইসলাম পানু। বিশেষ অতিথি ছিলেন আলমডাঙ্গা উপজেলা কৃষক লীগের সভাপতি এম আজিজুল হক, আলমডাঙ্গা পৌর কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৌমেন্দ্রনাথ সাহা, আলমডাঙ্গা পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. সাহাবুল হক, আলমডাঙ্গা উপজেলা কৃষক লীগের দপ্তর ফজলুর রহমান, কুমারী ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, আলমডাঙ্গা পৌর কৃষক লীগের সহ-সভাপতি বাদল অর রশিদ, ডাউকি ইউনিয়ন কৃষক লীগের সভাপতি বদর উদ্দিন, আমির হোসেন, বিশারত আলী, সিদ্দিকুর রহমান, ইউসুফ আলী, ফরজ আলী লাল্টু প্রমুখ।

দামুড়হুদা:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্য হত্যার হুমকির প্রতিবাদে দামুড়হুদায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেল পাঁটায় দামুড়হুদা চৌরাস্তার মোড়ে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মন্জুর নেতৃত্বে উপজেলা ডাকবাংলো চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ব্রিজ মুখ প্রদক্ষিণ করে চৌরাস্তার মোড়ে এসে শেষ হয়।
পরে চৌরাস্তার মোড়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান মন্জু। তিনি বলেন, ‘গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে হলে দেশবিরোধী ষড়যন্ত্র মোকাবিলায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সজাগ ও সতর্ক থেকে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। গণতন্ত্রের অগ্রযাত্রা ও উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একের পর এক ষড়যন্ত্র করছে স্বাধীনতা বিরোধীরা। ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হলে অসাম্প্রদায়িক চেতনায় ঐক্যবদ্ধ সকল নেতা-কর্মীকে শক্ত হাতে প্রতিহত করতে হবে। এসময় তিনি রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের-‘শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ এমন বক্তব্যের তীব্র প্রতিবাদ এবং প্রধানমন্ত্রীকে হত্যার এই হুমকিদাতা আবু সাঈদ চাঁদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।
দামুড়হুদা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল কবীর ইউসুফের সঞ্চালনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী শহিদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ও সদর আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম, দর্শনা পৌরসভার চেয়ারম্যান আতিয়ার রহমান হাবু, জুড়ানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন, দামুড়হুদা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হযরত আলী, নতিপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ামিন আলী, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান ভুট্টো, নতিপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম মমিন, দর্শনা পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইদ্রিস আলী, হাউলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ খোকন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হাশেম, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. আবু তালেব, উপজেলা আওয়ামী লীগ নেতা সেলিম উদ্দিন বগা, উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোট, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক এসএম মহসিন, সাবেক ছাত্রনেতা হযরত আলী, জাহাঙ্গীর আলম, শেখ হাফিজুর শামসের, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, নিশান তরফদারসহ স্থানীয় আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

গাংনী:
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গাংনী উপজেলা আওয়ামী লীগ। মিছিলে নেতৃত্ব প্রদান করেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। মিছিলটি গতকাল বিকেলে গাংনী উপজেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে গাংনী সিদ্দিকীয়া সিনিয়র মাদ্রাসা প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামের সভাপতিত্বে ও গাংনী পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রাহিবুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে হুমকি প্রদানকারীকে আইনের আওতায় এসে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। সেই সাথে যারা প্রতিনিয়ত দেশে নানা রকম ষড়যন্ত্র করার পায়তারা করছে, তাদের প্রতিহত করতে বঙ্গবন্ধুর সৈনিকরা সবসময় প্রস্তুত। এসময় গাংনী উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা বক্তব্য দেন।