চুয়াডাঙ্গা বুধবার , ৮ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

হোয়াটসঅ্যাপে নির্দিষ্ট সময় পর মেসেজ মুছে ফেলার সুবিধা

প্রযুক্তি ডেস্ক:
ডিসেম্বর ৮, ২০২১ ১২:১৬ অপরাহ্ণ
Link Copied!

নির্দিষ্ট সময় পর মেসেজ মুছে ফেলার সুবিধা চালু করেছে হোয়াটসঅ্যাপ। সোমবার সন্ধ্যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এ তথ্য জানিয়েছেন মার্ক জুকারবার্গ। তিনি বলেন, আমরা আজ হোয়াটসঅ্যাপে নতুন ডিসঅ্যাপিয়ারিং মেসেজ সুবিধা যোগ করছি। যার মাধ্যমে আপনার চ্যাটের মেসেজগুলো ২৪ ঘণ্টা, ৭ দিন বা ৯০ দিন পর পর সয়ংক্রিয়ভাবে মুছে যাবে। সব মেসেজ আজীবন থাকার দরকার নেই। পাশাপাশি চ্যাট আরও আকর্ষণীয় ও মজাদার করে তুলতে নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। এতদিন ভয়েস মেসেজ একটি লম্বা রেখা হিসাবে থাকত। এবার তা ওয়েভ ফরম্যাটে আসবে। মাঝে ট্যাপ করেই পজ করা যাবে। ইতোমধ্যে ফেসবুক মেসেঞ্জারে এরকম ফরম্যাটে ভয়েস মেসেজ দেখা যাচ্ছে। এজন্য প্রেরক ও প্রাপক দুজনেরই হোয়াটসঅ্যাপ লেটেস্ট ভার্সনে আপডেট থাকতে হবে।

সম্প্রতি বিশেষ দিনগুলোতে একসঙ্গে অনেক বন্ধুকে শুভেচ্ছা মেসেজ পাঠানোর সুযোগ করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। এখন থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে একটি মেসেজ সর্বাধিক ২৫৬ জনকে পাঠানো যাবে। এজন্য ব্যবহারকারীকে কোনো গ্রুপ বানাতে হবে না। নতুন এই ফিচারের একটা প্রস্তুতি পর্ব রয়েছে। এটিকে ‘ব্রডকাস্ট লিস্ট’ বানানো বলে। এজন্য হোয়াটসঅ্যাপে ঢুকে চ্যাট স্ক্রিনের ডানদিকের ওপরে তিনটি ডটে আঙুল ছোঁয়াতে হবে। সেখানে ড্রপ ডাউন থেকে বেছে নিতে হবে ‘নিউ ব্রডকাস্ট’ অপশন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।