চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৭ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

সাকিবের ছুটি মঞ্জুর

খেলাধুলা ডেস্ক:
ডিসেম্বর ৭, ২০২১ ১১:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

বিলম্ব হলেও সাকিবের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের ছুটি মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। নিউজিল্যান্ড সফর থেকে ছুটি চাওয়ার পেছনে পারিবারিক কারণ দেখিয়েছেন সাকিব। বিশ্বসেরা অলরাউন্ডারের পরিবার যুক্তরাষ্ট্রের উইসকনসিনে পাকাপাকিভাবে বসবাস করেন। খেলার ফাঁকে ছুটি পেলেই যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে থাকেন বাঁহাতি এ অলরাউন্ডার। পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্ট শেষ হলেই যুক্তরাষ্ট্রে যাবেন তিনি।

এর আগে লিখিতভাবে ছুটি চাননি বলে সাকিবকে রেখেই নিউজিল্যান্ড সফরের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণার ঘণ্টাখানেক পরই ছুটি চেয়ে বিসিবিকে চিঠি দিয়েছেন সাকিব। এবার চোট কিংবা বিশ্রাম নয়, পারিবারিক কারণে সাকিব নিউজিল্যান্ড সফরে যেতে চান না। বিশ্বকাপের আগেই সাকিব আল হাসান পরিকল্পনা করেছিলেন নতুন বছরে জাতীয় দলের হয়ে কোন সিরিজগুলো খেলতে চান। ২০২২ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ড সফর খেলার তালিকায় ছিল না। নিষেধাজ্ঞা থেকে ফেরার পর জাতীয় দলে নিয়মিত হতে পারছেন না সাকিব। বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে উরুর পেশিতে টান নিয়ে ছিটকে যান সিরিজ থেকে। চোট পরিচর্যা করতেই চলে যায় নিউজিল্যান্ড সিরিজ।

বাঁহাতি এ অলরাউন্ডারকে ছাড়াই নিউজিল্যান্ডে তিন ম্যাচ ওয়ানডে ও তিন ম্যাচ টি২০ সিরিজ খেলে দল। শ্রীলঙ্কা সফরে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়ে খেলেন আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সে। এ নিয়ে বিতর্ক কম হয়নি দেশে। লঙ্কায় না গেলেও লঙ্কানদের বিপক্ষে দেশে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলেন। ওয়ানডে সুপার লিগের সিরিজটিতে ভালো খেলা হয়নি তার। জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিন সিরিজে মোটামুটি ছন্দে ছিলেন। কলকাতা নাইট রাইডার্স ফাইনাল খেলায় সাকিব ওমানে বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেন শেষ সময়ে। বাংলাদেশের ব্যর্থতার বিশ্বকাপে সুপার টুয়েলভের দুই ম্যাচ বাকি থাকতে ছিটকে পড়েন চোটের কারণে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফিল্ডিং করার সময় বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ের নিচের দিকে টান পড়ে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।