চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৭ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে বাড়তি সতর্কতা

করোনার নতুন ধরণ ওমিক্রন আতঙ্ক, সংক্রমণ এড়াতে নানা পদক্ষেপ
সমীকরণ প্রতিবেদন:
ডিসেম্বর ৭, ২০২১ ৯:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

করোনাভাইরাসের নতুন ধরণ ওমিক্রন। এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। গতকাল সোমবার দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট ঘুরে দেখা গেছে, ভারত থেকে আসা সকল পাসপোর্ট যাত্রীদের ৭২ ঘণ্টার মধ্যে করোনাভাইরাসের নেগেটিভ সনদসহ বিভিন্ন তথ্য সংগ্রহ করা হচ্ছে।

দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ (পুলিশের উপ-পরিদর্শক) আব্দুল আলিম জানান, দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টের প্রবেশ পথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ওমিক্রন প্রতিরোধে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে আসা যাত্রীদের অতি গুরুত্ব সহকারে যাচাই-বাছাই করেই অনুমতি দেওয়া হচ্ছে। এছাড়া যাত্রীদের ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষার নেগেটিভ সনদ অবশ্যই থাকতে হবে। এরপরও চেকপোস্টে স্বাস্থ্য পরীক্ষা করার পর কারও তাপমাত্রা বেশি হলে করোনা পরীক্ষা করা হচ্ছে। এ ব্যাপারে ইমিগ্রেশন চেকপোস্ট এলাকায় পুলিশি তৎপরতা জোরদার করা হয়েছে।

দর্শনা ইমিগ্রেশনে দায়িত্বরত চিকিৎসক ডা. মো. রফিক জানান, সম্প্রতি দক্ষিণ আফ্রিকায় ওমিক্রন শনাক্ত হয়েছে। করোনার এই ধরণ মারাত্মক আকার ধারণ করেছে। ইতঃমধ্যে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। ভারত থেকে যেসব পাসপোর্টধারী যাত্রী বাংলাদেশে প্রবেশ করছেন, সেসব যাত্রীর স্বাস্থ্য পরীক্ষা গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। সূত্র- জাগো নিউজ

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।