চুয়াডাঙ্গা শনিবার , ৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নীলফামারীতে র‌্যাবের অভিযানে আটক ৫, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ৪, ২০২১ ৭:০৩ অপরাহ্ণ
Link Copied!

নীলফামারীতে অভিযান চালিয়ে পাঁচ জঙ্গিকে গ্রেফতার করাসহ একটি বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব।

শনিবার (৪ ডিসেম্বর) সকাল সাড়ে আটটা থেকে এগারটা পর্যন্ত এই বাড়িতে অভিযান পরিচালিত হয়।

শুক্রবার দিবাগত রাতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতারকৃত ৫ জন হলো ওহিদুল ইসলাম, ওয়াহেদ আলী, আব্দুল্লাহ আল মামুন, জাহিদুল ইসলাম ও নুরুল আমিন।

রাত ৩ টা থেকে সন্দেহজনক বাড়ি ঘেরাও করে রাখেন র‌্যাবের সদস্যরা। সকাল দশটার দিকে হেলিকপ্টারে ঘটনাস্থলে এসে পৌঁছান র‌্যাবের বোমা ডিজপোজাল ইউনিটসহ র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক শেখ আল মঈন।

পরে সাংবাদিকদের তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতরাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্য অনুযায়ী সকাল থেকে সদরের সোনারায় ইউনিয়নের মাঝাপাড়া পুটিহারী এলাকার শরিফুল ইসলাম শরিফের বাড়িটি ঘিরে রাখা হয়। পরে বোমা ডিজপোজাল ইউনিট অভিযান চালিয়ে বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাবাদের জন্য র‌্যাব-১৩ রংপুর কার্যালয়ে নেয়া হয়েছে। বিকেলে রংপুরে অভিযানের বিষয়ে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে জানানো হবে।

এদিকে এই ঘটনা মূূূহুর্তে ছড়িয়ে পড়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। ফলে ওই বাড়ির আশপাশ হাজারো মানুষ ভীড় করেন।

র‌্যাব কর্মকর্তা শেখ আল মঈন বলেন, ওয়াহেদ আলীর নেতৃত্বে এই বাড়িতে বোমা তৈরির কাজ করা হতো বলে আমরা জেনেছি। সে রংপুর অঞ্চলে এই কাজ করতো।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।