চুয়াডাঙ্গা শনিবার , ৪ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ৪৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

‘যেকোনো দুর্যোগ মোকাবিলায় রেডক্রিসেন্ট সর্বদা সচেষ্ট থাকবে’
সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ৪, ২০২১ ১২:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ৪৯তম বার্ষিক সাধারণ সভা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১০টায় রেডক্রিসেন্ট ইউনিট কার্যালয়ে এ বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকনের সভাপতিত্বে সাধারণ সভা ইউনিটের সেক্রেটারি শহিদুল ইসলাম শাহান ও ইউনিট অফিসার ওবাইদুল ইসলাম পারভেজ সঞ্চালনা করেন।

এসময় রেডক্রিসেন্ট ইউনিটের ডেলিগেট ও সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন ও ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন শুভেচ্ছা বক্তব্য দেন। সভায় আজীবন সদস্য অধ্যাপক এসএম ইস্রাফিল, নজরুল ইসলাম, কামরুজ্জামান বুলু, আবুল কালাম আজাদ, অ্যাড. আকসিজুল ইসলাম রতন, নাসির আহাদ জোয়ার্দ্দার, নাজমুল হক স্বপন, সেলিমুল হাবিব প্রমুখ উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন।

সভায় চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট ও যুব ইউনিটের এবং রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতালের ২০২২ সালের বাজেটের অনুমোদন দেওয়া হয়।  রেডক্রিসেন্ট ইউনিট ও যুব ইউনিটের বাজেটে ৫ লাখ ৬৪ হাজার ৬৫০ টাকা আয়-ব্যয় এবং রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতালে ৭৮ লাখ ৯৬ হাজার টাকার আয়-ব্যয়ের অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া সভায় ২০২০ সালের ৪৮তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন, ২০২১ সালের বার্ষিক প্রতিবেদন পাঠ ও অনুমোদন এবং ২০২০ সালের ইউনিট ও চক্ষু হাসপাতালের অডিট রিপোর্ট অনুমোদন দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা ও রেডক্রিসেন্ট পতাকা উত্তোলন করেন ইউনিট চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন ও সেক্রেটারি শহিদুল ইসলাম শাহান। অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন বায়তুল আমান জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আব্দুল মজিদ।

এসময় রেডক্রিসেন্ট পরিবারের বর্তমান ও সাবেক সকল স্বেচ্ছাসেবক, যুব রেডক্রিসেন্ট সদস্য ও আজীবন সদস্য এবং কর্মকর্তা-কর্মচারীরা ২০২১ সালে মৃত্যুবরণ করেছেন, তাঁদের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়। অনুষ্ঠানে রেডক্রিসেন্ট ইউনিটের কার্যনির্বাহী সদস্য অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. এম.এম. শাহজাহান মুকুল, অ্যাড. শফিকুল ইসলাম শফি, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি, আসাদুজ্জামন কবীর, জিল্লুর রহমান জিল্লু ও  বিলকিস জাহান, আজীবন সদস্যবৃন্দ ও চক্ষু হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সভায় রেডক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান শেখ সামসুল আবেদীন খোকন বলেন, রেডক্রিসেন্ট সোসাইটি একটি সেবামূলক প্রতিষ্ঠান। জীবনের ঝুঁকি নিয়ে ইউনিটের নেতৃবৃন্দ এবং যুব রেডক্রিসেন্ট সদস্যরা কোভিড-১৯ মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আর্তমানবতার সেবাই রেডক্রিসেন্ট ইউনিট মানুষের সেবাই সবসময়ই কাজ করে চলেছে। রেডক্রিসেন্ট ইউনিটের উন্নয়নে আপনাদের সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি। আগামীতেও  যেকোনো দুর্যোগ মোকাবিলায় রেডক্রিসেন্ট সর্বদা সচেষ্ট থাকবে।

সভায় রেডক্রিসেন্ট ডেলিগেট রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার বলেন, চুয়াডাঙ্গা ইউনিট ও চক্ষু হাসপাতালকে আরও উন্নত ও গতিশীল করতে চাই। সুইচ রেডক্রসের কাজ সুষ্ঠুভাবে পরিচালিত হয়েছে। সভায় ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন বলেন, করোনার ঝুঁকি নিয়ে ইউনিটের নেতৃবৃন্দ ও যুব সদস্যরা নিরলসভাবে কাজ করে চলেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।