চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৩০ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

খালেদাকে বিদেশ নেয়ার দাবিতে বিএনপি’র সমাবেশ আজ

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ৩০, ২০২১ ৩:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে আজ মঙ্গলবার সারা দেশের বিভাগগুলোতে সমাবেশ করবে বিএনপি। রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা একটায় ঢাকা বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশের জন্য ইতিমধ্যে পুলিশের কাছ থেকে মৌখিক অনুমতিও পেয়েছে বিএনপি। গতকাল সোমবার বিকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চলে এসেছেন। রোববার মেডিকেল বোর্ড তার শারীরিক অসুস্থতার বিষয়ে বিস্তারিত যা তুলে ধরেছেন তা উদ্বেগজনক। এক প্রচণ্ড ঝুঁকির মধ্যে রয়েছে তার জীবন। দেশে চিকিৎসা দেয়ার মতো আর কিছু বাকি নেই। খালেদা জিয়ার জীবন রক্ষা করতে হলে অবিলম্বে বিদেশে উন্নত ট্রিটমেন্ট প্রয়োজন। তিনি বলেন, বর্তমান সরকার সংকীর্ণতার ঊর্ধ্বে উঠতেই পারছে না। সমস্ত মানবিকতাকে বিসর্জন দিয়ে প্রতিহিংসা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছে তারা। খালেদা জিয়াকে তিলে তিলে মৃত্যুর খাদের দিকে টেনে নিয়ে যাচ্ছে সরকার। তাকে জেলবন্দি অবস্থায় অসুস্থ করা হয়েছে পরিকল্পিতভাবে। তার প্রতি সহানুভূতিশীল আচরণ তো দূরে থাক, তার মানবাধিকারকেও হরণ করা হয়েছে।

রিজভী বলেন, ফ্যাসিবাদ আজ উগ্র রূপ ধারণ করেছে বলেই দেশের বৃহত্তম দলের নেত্রী চিকিৎসাধীন অবস্থায় ধুঁকছেন। আমি খালেদা জিয়াকে মুক্তি দিয়ে অবিলম্বে তাকে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানাচ্ছি। আগামীকাল (আজ মঙ্গলবার) বেলা ১টায় নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে বিএনপি’র উদ্যোগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। আমি সর্বস্তরের জনগণকে সমাবেশে উপস্থিত থাকার জন্য অনুরোধ করছি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।