চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৩০ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

মেহেরপুরে দুটি ইউনিয়নে তিন চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

প্রতিবেদক, মেহেরপুর:
নভেম্বর ৩০, ২০২১ ২:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়ন এবং কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী তাদের জামানত বাজেয়াপ্ত হবে। এরমধ্যে মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়ন পরিষদের ১জন এবং কুতুবপুর ইউনিয়নের ২ জন প্রার্থী তাদের জামানত বাজেয়াপ্ত হবে।

নির্বাচনী আইন অনুযায়ী প্রদত্ত ভোটের ৮ভাগের ১ভাগ ভোট পেলে তার জামানত ফেরত পাবেন। এর নিচে ভোট পেলে সে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হবে। সে ক্ষেত্রে মেহেরপুর সদর উপজেলার বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম আনারস প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। বুড়িপোতা ইউনিয়নে মোট ৩০ হাজার ৪৭৪ জন ভোটারের মধ্যে ২৪ হাজার ৭২৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এতে আমিরুল ইসলাম আনারস প্রতীক নিয়ে ভোট পেয়েছেন মাত্র ১২৬ টি। তার ভোটের প্রাপ্ত শতকরা হার ০.৬০%।

এদিকে কুতুবপুর ইউনিয়নে মোট ৩৪ হাজার ৬৭ জন ভোটারের মধ্যে ২৮ হাজার ৮৫১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কুতুবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আব্দুর রশিদ জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে ভোট পান মাত্র ১৮৩। যা তার প্রাপ্ত ভোটের ০.৬৪%। কুতুবপুর ইউনিয়ন ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন রোকনুজ্জামান। তিনি ভোট পেয়েছেন ৬৩৬ টি। যা তার প্রাপ্ত ভোটের ২.২২%।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।