চুয়াডাঙ্গা সোমবার , ২৯ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কথিত ক্রাইম রিপোর্টার শিশিরের বিরুদ্ধে মামলা

জীবননগরে মাইটিভির ভুয়া আইডি কার্ড তৈরি করে চাঁদাবাজিসহ নানা অপকর্ম
জীবননগর অফিস:
নভেম্বর ২৯, ২০২১ ৮:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

কখনো কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা, আবার কখনো ভুয়া সাংবাদিকের কার্ড তৈরি করে বিভিন্ন স্থানে চাঁদা আদায়সহ নানা অপকর্ম করে বেড়ান প্রতারক শিশির। প্রতারক শিশির জীবননগর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের লক্ষীপুর গ্রামের হাবিবুল্লার ছেলে। সম্প্রতি তিনি এন এস আবিদ মাহমুদ নবাব নামে তাঁর ফেসবুক আইডিতে দেখা গেছে শিশির বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা হিসেবে আছেন এবং স্টাফ রিপোর্টার হিসেবে মাইটিভির নাম লিখেছেন। এবং তিনি বিভিন্ন অফিসে বসে ছবি তুলে মাইটিভির অফিসে বলে ফেসবুকে ছবি শেয়ার করেছেন।

শিশির মাইটিভির ক্রাইম রিপোর্টারের ভুয়া কার্ড তৈরি করেছেন। ওই আইডি কার্ডের সঙ্গে মাইটিভির আইডি কার্ডের কোনো মিল নেই। মাইটিভির চেয়ারম্যানের স্বাক্ষরও নেই। শুধুমাত্র মাইটিভির লোগো ব্যবহার করে ভুয়া আইডি কার্ড তৈরি করে বিভিন্ন মহলে হুমকি-ধামকি প্রদানসহ চাঁদা আদায় করে বেড়ান। এদিকে, মাইটিভির লোগো ব্যবহার করে আইডি কার্ড তৈরি করে ব্যবহার করা এবং মাইটিভির প্রতিনিধি না হয়েও ভুয়া ক্রাইম রিপোর্টার পরিচয় দেওয়ায় মাইটিভির কর্তৃপক্ষের নির্দেশে গতকাল রোববার দুপুরে মাইটিভির জীবননগর প্রতিনিধি মিঠুন মাহমুদ বাদী এন এস আবিদ মাহমুদ শিশিরের বিরুদ্ধে জীবননগর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, শিশির এলাকার কথিত এক আওয়ামী লীগ নেতার ছত্রছায়ায় থেকে এলাকায় বিভিন্ন ধরনের অপকর্ম করতেন। সম্প্রতি কিছুদিন যাবৎ তিনি ঢাকা শ্যামলীতে বসবাস করছেন। ঢাকায় থাকার সুবাদে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা-কর্মীদের সঙ্গে বিভিন্ন সময়ের তোলা ছবি নিজের ফেসবুক পেজে দিয়ে এলাকায় একজন কেন্দ্রীয় ছাত্রলীগ বনে গেছেন। সে কারণে বয়স অল্প হলেও ছাত্রলীগ নেতা-কর্মীদের নাম ভাঙিয়ে এবং সাংবাদিকতার ভুয়া আইডি কার্ড ব্যবহার করে বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে চাঁদা আদায় করে আসছেন। তাঁর এই অপকর্মের ফলে প্রকৃতি পক্ষের সাংবাদিকদের সম্মান ক্ষুণ্ন হচ্ছে।

জীবননগর সাংবাদিক সমিতির সভাপতি জাহিদ বাবু বলেন, ‘একজন সাংবাদিক না হয়েও সাংবাদিকের পরিচয় দেওয়া এবং একটি প্রতিষ্ঠানের সম্মান নষ্ট করার জন্য আইডি কার্ড তৈরি করে তা ব্যবহার এটা খুবই লজ্জাজনক ব্যাপার। এসব প্রতারক ভুয়া সাংবাদিকদের জন্য আজ প্রকৃতপক্ষের সাংবাদিকদের সম্মান নষ্ট হচ্ছে। তাই প্রশাসনের কাছে অনুরোধ, দ্রুত এই প্রতারককে গ্রেপ্তারসহ এ ধরনের প্রতারকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা।’
জীবননগর থানার ওসি (অপারেশন) সুখেন্দু বসু বলেন, মাইটিভির প্রতিনিধি না হয়েও মাইটিভির ক্রাইম রিপোর্টার পরিচয়পত্র ব্যবহার করছে এমন একটি অভিযোগ থানায় হয়েছে। বিষয়টি তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।