চুয়াডাঙ্গা শনিবার , ২৭ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন

আওয়ামী লীগ-বিএনপি নয়-ছয়
সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৭, ২০২১ ৭:০৯ অপরাহ্ণ
Link Copied!

উৎসবমুখর পরিবেশে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। এবার বিভিন্ন পদে আওয়ামী লীগ-সমর্থিত আইনজীবীরা ৯টি ও বিএনপি সমর্থিত প্রার্থীরা ৬টি পদে জয়লাভ করেছেন। গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সমিতির মিলনায়তনে বিরতিহীনভাবে ভোট গ্রহণ করা হয়। এবার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৯৩ জন ভোটারের মধ্যে ১৮৭ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ৯টি ভোট বাতিল বলে গণ্য হয়। ভোট গণনা শেষে শুক্রবার রাত ৮টায় ফলাফল ঘোষণা করা হয়।

এবার ১৫টি পদের বিপরীতে দুটি প্যানেল থেকে মোট ৩০ জন প্রার্থী বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদ-সমর্থিত সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৯টি পদে জয়লাভ করেছে। এ ছাড়া বিভিন্ন পদে জাতীয়তাবাদী আইনজীবী পরিষদ ৬টি পদে জয়লাভ করেছে। নির্বাচিত প্রার্থীরা হলেন- সভাপতি সেলিম উদ্দিন খান, সাধারণ সম্পাদক তালিম হোসেন, সহসভাপতি আসাদুজ্জামান আসাদ ও কাইজার হোসেন জোয়ার্দ্দার, সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিল্টন ও সুজাউদ্দিন। সদস্য পদে নির্বাচিতরা হলেন- মালিক আমানুর রহমান বিপলু, আবু তালেব, শাহীন আকতার, জহুরুল ইসলাম, হাসিবুল ইসলাম, নাজমুল আহসান, মফিজুর রহমান, শরিফুল ইসলাম ও আব্দুল্লা-আল মামুন এরশাদ। ভোট গণনা শেষে নির্বাচন পরিচালনা পরিষদের আহ্বায়ক অ্যাড. আব্দুর রশীদ চৌধুরী এ ফল ঘোষণা করেন।

এদিকে, বিজয়ী ঘোষণার পর জেলা আওয়ামী লীগ ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য সোলায়মান হক জেয়ার্দ্দার ছেলুন ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটনসহ দলীয় নেতা-কর্মীরা নবনির্বাচিত সভাপতি এবং সাধারণ সম্পাদকসহ নবনির্বাচিত নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছা এবং অভিনন্দন জানান।

আওয়ামী আইনজীবী পরিষদ প্যানেলে সভাপতি পদে সেলিম উদ্দিন খান ১১৬ ভোট, সহসভাপতি পদে কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী ১০১ ভোট, সাধারণ সম্পাদক পদে তালিম হোসেন ১০৮ ভোট, যুগ্ম-সম্পাদক পদে সুজাউদ্দিন ১০৩ ভোট, সদস্য পদে মালিক আমানুর রহমান বিপুল ১১০ ভোট, আবু তালেব ৯৬ ভোট, নাজমুল আহসান ১০৩ ভোট, মফিজুর রহমান মফিজ ১০৯ ভোট ও শরিফুল ইসলাম ১১৬ ভোট পেয়ে জয়লাভ করেছেন।

অপর দিকে, জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সহসভাপতি পদে আসাদুজ্জামান আসাদ ১০৩ ভোট, যুগ্ম-সম্পাদক পদে আসাদুজ্জামান মিল্টন ১০৫ ভোট, সদস্য পদে আব্দুল্লাহ আল মামুন ৮৫ ভোট, শাহিন আকতার ৯২ ভোট, জহুরুল ইসলাম ১০৮ ভোট ও হামিদুল ইসলাম ইব্রাহিম ১১০ ভোট পেয়ে জয়লাভ করেছেন।

নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী সাঈদ মাহমুদ শামীম রেজা ডালিম সভাপতি পদে ৬২ ভোট ও সাধারণ সম্পাদক পদে খন্দকার অহিদুল আলম মানি খন্দকার ৭১ ভোট পেয়ে পরাজিত হয়েছেন।

নবনির্বাচিত সভাপতি সেলিম উদ্দিন খান ও সাধারণ সম্পাদক তালিম হোসেন, বিপুল ভোটে তাঁদেরকে নির্বাচিত করায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন্যবাদ জানান। নির্বাচন পরিচালনা উপ-পরিষদের সদস্য হিসেবে অ্যাড. এমএম মনোয়ার হোসেন ও অ্যাড. শহিদুল হক (২) দায়িত্ব পালন করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।