চুয়াডাঙ্গা শনিবার , ২৭ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

ভারতে পাঁচ বাংলাদেশিকে আটক করেছে পুলিশ

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২৭, ২০২১ ৮:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

ভারতের কর্ণাটক রাজ্যে পাঁচ বাংলাদেশিকে আটক করেছে পুলিশ। রাজ্যটিতে বেআইনিভাবে বসবাসের অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে। ওই পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গতকাল শুক্রবার আউটলুক ইন্ডিয়ার এক প্রতিবেদনে জানানো হয়- তাদের গ্রেপ্তারের পর কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী আরাগা জননেন্দ্র বলেছেন, অবৈধ অভিবাসীরা বিপজ্জনক এবং তারা দেশের নিরাপত্তার জন্য হুমকিস্বরূপ। জননেন্দ্র বলেন, অবৈধ অভিবাসীদের শনাক্ত করে গ্রেপ্তার করতে সব থানাকে নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, “আমাদের সিসিবি (সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ) অফিসাররা পাঁচজন অবৈধ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করেছে। অবৈধ অভিবাসীদের সমস্যা মোকাবিলায় সরকার বিশেষভাবে নজর দিচ্ছে। আমাদের রাজ্যে কতজন লুকিয়ে আছে সেই তথ্য আমরা তাদের কাছ থেকে বের করবো। যারা তাদের আমাদের দেশে নিয়ে আসছে আমরা তাদের ‘ট্র্যাক’ করবো। আমরা ওইসব শক্তিকে কঠোরভাবে মোকাবিলা করবো।” তিনি আরও জানান, অবৈধ অভিবাসীদের শনাক্ত করতে এবং বিশেষ তদন্ত করার জন্য সব থানাকে নির্দেশনা দেয়া হয়েছে। ওই অভিবাসীরা কফি বাগানের শ্রমিক এবং নির্মাণ শ্রমিক হিসেবে ভারতে এসেছিল।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।