ইপেপার । আজরবিবার, ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে আ.লীগের ‘প্লাটিমান জয়ন্তী’ উদ্যাপন

সুখী সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়

সমীকরণ প্রতিবেদন
  • আপলোড টাইম : ১১:০০:৩১ পূর্বাহ্ন, সোমবার, ২৪ জুন ২০২৪
  • / ২৬ বার পড়া হয়েছে

এ দেশের বৃহত্তম ও সর্ব প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক প্রতিষ্ঠান বাংলাদেশ আওয়ামী লীগ ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপন করেছে। এ উপলক্ষে গতকাল রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য দেন দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘দেশের প্রতিটা অর্জনে আওয়ামী লীগের অবদান রয়েছে। বাংলাদেশের মানুষ তাদের মৌলিক চাহিদা পূরণ করতে পারুক সেটাই আমাদের লক্ষ্য। বারবার আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে। বারবার আঘাতের পরও ফিনিক্স পাখির মতো আবারও জেগে উঠেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ গণমানুষের সংগঠন। আমাদের শক্তি হচ্ছে এ দেশের তৃণমূলের জনগণ ও দলের নেতা-কর্মীরা।’ দিবসটি উপলক্ষে দলটি বিস্তারিত কর্মসূচি পালন করেছে। বেলা সাড়ে ৩টার পরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশস্থলে পৌঁছে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন। দলীয় পতাকা উত্তোলন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর পায়রা অবমুক্ত করে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভার উদ্বোধন করেন শেখ হাসিনা। বিকেল পৌনে ৪টার দিকে তিনি সভাপতি হিসেবে মঞ্চে আসন গ্রহণ করেন।

এদিকে, সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল পৃথক আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করেন দলটির নেতা-কর্মীরা।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কর্র্মসূচি:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ। গতকাল রোববার সকাল ৭টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচির সূচনা করা হয়। পতাকা উত্তোলনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম টোটন ও সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান।
পরে বিকেল চারটায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি ছেলুন জোয়ার্দ্দারের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে এসে শেষ হয়। এছাড়াও ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপনে সন্ধ্যায় চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমি চত্বরে কেক কাটা, প্রবীণ আওয়ামী লীগ নেতা-কর্মীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি আতশবাজী ফোটানো হয়।

এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা, সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, সাবেক দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, সাবেক উপ-প্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস, সাবেক কার্যনির্বাহী সদস্য অ্যাড. বেলাল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন হেলা, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সকল ওয়ার্ডের সভাপতি/সাধারণ সম্পাদকসহ নেতা-কর্মীবৃন্দ।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জেলা শ্রমিক লীগের সভাপতি আফজালুল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক রিপন মণ্ডল, জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি তৌহিদুর রহমান চন্দন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক সোহরাব উদ্দিন, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক আরেফিন আলম রঞ্জু, কেন্দ্রীয় যুবলীগ সদস্য জাহাঙ্গীর আলম, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক নুরুন্নাহার কাকলী, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া সাহাব, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, জাতীয় মহিলা সংস্থার সভাপতি নাবিলা রুকসানা ছন্দা, মহিলা নেত্রী শেফালি খাতুন, জেলা যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা গিণি ইসলাম, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম আসমান, মিরাজুল ইসলাম কাবা, হাফিজুর রহমান লাল্টু, শেখ সেলিম, সুমন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, রেজাউল করিম, সাবেক সহসভাপতি সাহাবুল হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ফিরোজ জোয়ার্দ্দার, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, বাপ্পী আহমেদ, মণ্টা, ছাত্রলীগ নেতা সোয়েব রিগান, রাজু আহমেদ, টোকন জোয়ার্দ্দার, রানা, মুন্ন্ আজম, মিঠুন, রিওন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও দলের অঙ্গ, সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের নেতারা।
এদিকে, বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে চুয়াডাঙ্গায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন দলের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য দিলীপ কুমার আগরওয়ালা। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার সকাল ৭টায় চুয়াডাঙ্গা পান্না সিনেমা হল চত্বরে অবস্থিত তার রাজনৈতিক কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। এরপর সন্ধ্যায় দিলীপ কুমার আগরওয়ালার রাজনৈতিক কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ নেতা অ্যাড. মনিবুল হাসান পলাশের সভাপতিত্বে আলোচনায় প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুল মালেক।

প্রধান বক্তার বক্তব্যে অ্যাড. আব্দুল মালেক বলেন, এ দেশের বৃহত্তম ও সর্ব প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অর্থাৎ আজ ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপন করা হচ্ছে। গত সাড়ে সাত দশক ধরে আওয়ামী লীগের পথচলা ছিল গৌরবোজ্জ্বল। দীর্ঘ এই পথচলায় সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সকল প্রতিবন্ধকতা জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক। পৃথিবীর খুব কম সংগঠন আছে যারা ধারাবাহিক সাফল্য নিয়ে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করার সৌভাগ্য অর্জন করেছে।
তিনি আরও বলেন, অনুরূপভাবে গৌরব, সাফল্য ও অর্জনের সঙ্গে আওয়ামী লীগ তার প্রতিষ্ঠার রজতজয়ন্তী ও সুবর্ণজয়ন্তী পালনের বিরল সৌভাগ্যের অধিকারী। আর মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা থেকে শুরু করে আজ পর্যন্ত বাঙালির যত অর্জন এবং বাংলাদেশের সব উন্নয়নের মূলেই রয়েছে আওয়ামী লীগ। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দলের নেতা-কর্মীদের মেধা, পরিশ্রম, ত্যাগ ও দক্ষতায় আওয়ামী লীগ আরও গতিশীল হবে এবং বাংলাদেশ এগিয়ে যাবে। বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের ভূমিকা রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।
এসময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলমগীর কবির শিপলু, পৌর ছাত্রলীগের সভাপতি জাবিদুল ইসলাম জাবিদ, জেলা ছাত্রলীগের তানভীর আহমেদ সোহেল, তালাদ, প্রান্ত, রাসেল, তানভীর, হাসান, রাফেজ, বাঁধন, কদম, রাহুল, সাব্বির, রাজিব, ফাহিম, রিমন, মারুফ, তুষার, তৌফিক, লিখন, সুজন, সানি, যুবলীগ নেতা জানিফ হাসান, সোহেল, হুসাইন, সুজনসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের কর্মসূচি:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগ। গতকাল বিকেল পাঁচটায় জেলা যুবলীগের কার্যালয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দারের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জুবায়ের আহমেদ সাব্বির।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। সেই শুরু থেকে এই সংগঠন কাজ করে যাচ্ছে দেশের মানুষের জীবনমান উন্নয়নে। আজ বাংলাদেশের সার্বিক উন্নয়নে এই আওয়ামী লীগের মাধ্যমে সাধারণ মানুষের জীবনমান উন্নয়ন ঘটেছে, বাস্তবায়ন হয়েছে দেশের বড় বড় মেগা প্রজেক্ট। কিন্তু এই উন্নয়ন জামায়াত-বিএনপি চায় না, তারা চায় আবারো ক্ষমতায় গিয়ে বিশ্বের মধ্যে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হতে।
সভাপতির বক্তব্য সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার বলেন, ৭৫ বছর আগে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়েছিল এ দেশের সাধারণ মানুষের জন্য আর্তমানবতায় নিয়োজিত ও সেবাধর্মী রাজনৈতিক সংগঠন হিসেবে। প্রতিবছরের মতো এবারও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের বিস্তারিত কর্মসূচির মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হচ্ছে। জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। প্রতিষ্ঠার পর থেকে এ ভূখণ্ডে প্রতিটি প্রাপ্তি ও অর্জন সবই আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে।
আলোচনা সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সদস্য আজাদ আলী। সভায় স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাবেক সভাপতি খালিদ মণ্ডল। চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাপুর সঞ্চালনায় সভায় প্রধান বক্তা থেকে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সামসুদ্দোহা হাসু। আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলু, আজাদ আলী, হাফিজুর রহমান হাপু, আবু বক্কর সিদ্দিক আরিফ ও আলমগীর আজম খোকা। এসময় আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা শাহী, দরুদ, পিরু, নিপুন, সুইট, জুয়েল, আশা, সাবান মেম্বার, রানা হামিদ, আসাদ, নোমান, দিপু, বকুলসহ চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নেতৃবৃন্দ।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচি:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান হয়েছে। গতকাল সন্ধ্যা সাতটায় চুয়াডাঙ্গা কেদারগঞ্জ দলীয় কার্যালয়ে এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ ফরিদ আহম্মেদ, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য আতিউর রহমান বিপ্লব, ইমরান আহাম্মেদ বিপ্লব, আবু তাহের, আসাদুজ্জামান সবুজ, সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো মাফিজুর রহমান মাফি, পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল হালিম ভুলন, সাধারণ সম্পাদক সেক সামি তাপু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জানিফ, সাবেক জেলা ছাত্রলীগের সদস্য গাজী এমদাদুল হক সজল, ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান নিপ্পনসহ সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ইউনিয়ন সভাপতি/সাধারণ সম্পাদক ও পৌর ওয়ার্ড সভাপতি/সাধারণ সম্পাদকবৃন্দ।
আলমডাঙ্গা:
আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপনে নানা কর্মসূচি পালন করেছে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে সকাল ৮টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন দলীয় নেতা-কর্মীরা। পরে সকাল ১০টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠিত হয়। এরপর একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। আনন্দ র‌্যালিতে আলমডাঙ্গা পৌরসভা ও ১৫টি ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মিরা অংশ নেন।
আলোচনা সভা ও কেট কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুছার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুর রশিদ মোল্লা, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান কে.এম মুঞ্জিলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, সাবেক বন ও পরিবেশ সম্পাদক শহিদুল ইসলাম খান।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টারের উপস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী লিয়াকত আলী লিপু মোল্লা, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সংগঠনিক সম্পাদক আলম হোসেন, সাবেক প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুম বিল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা খাতুন, উপজেলা মহিলালীগের সভা নেত্রী সাহিদা ইসলাম, ইউপি চেয়ারম্যান মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস, আশিকুজ্জামান ওল্টু, আবু সাঈদ পিন্টু, মাহমুদুল হাসান চঞ্চল, তরিকুল ইসলাম, এজাজ ইমতিয়াজ বিপুল জোয়ার্দ্দার, বীর মুক্তিযোদ্ধা দিদার আলী, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান নান্টু, সোহানুর রহমান, ইমদাদুল হক মুন্সি, শেখ আশাদুল হক মিকা, সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু, আবু তাহেরসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

দর্শনা:
দামুড়হুদা উপজেলার দর্শনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে দর্শনা পৌর আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর আমাদের সবচেয়ে বড় সফলতা হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভ করে। স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের হাত ধরে আজ উন্নয়নের অনন্য উচ্চতায় পৌঁছেছে আমাদের সোনার দেশ। গত সাড়ে সাত দশক ধরে আওয়ামী লীগের পথচলা ছিল গৌরবোজ্জ্বল। দীর্ঘ এই পথচলায় সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সকল প্রতিবন্ধকতা জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক। পৃথিবীর খুব কম সংগঠন আছে যারা ধারাবাহিক সাফল্য নিয়ে ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করার সৌভাগ্য অর্জন করেছে।’
দর্শনা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক আরিফের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল কবির ইউসুফ, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা খাতুন, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্টু, দামুড়হুদা সদর ইউনিয়ন চেয়ারম্যান হযরত আলী, নতিপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ামিন, কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম, কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন, তিতুদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর আলী, গড়াইটুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম রাজু প্রমুখ।

জীবননগর:
নানা কর্মসূচিতে জীবননগরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বিকেল ৫টায় জীবননগর পৌর আওয়ামী লীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে কর্মসূচির শুরু হয়। পরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জীবননগর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সেকেন্দার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর।
সভায় বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, জীবননগর পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান রেনুকা আক্তার রিতা, সীমান্ত ইউপি চেয়ারম্যান ইসাবুল ইসলাম মিল্টন, রায়পুর ইউপি চেয়ারম্যান তাহাজ্জদ মির্জা, হাসাদাহ ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বিশ্বাস, মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, কেডিকে ইউপি চেয়ারম্যান খাইরুল বাশার শিপলু, বাঁকা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, জেসিআইয়ের সভাপতি মুনতাসির আজগার আকাশসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনা করেন জীবননগর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

এদিকে, বাংলাদেশ আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উপলক্ষে জীবননগর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি ও আলোচনা করা হয়। ‘সংগ্রাম, স্বাধীনতা, উন্নয়ন, অগ্রযাত্রায় বাংলাদেশ আওয়ামী লীগ’ স্লোগানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম। সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু. মো. আব্দুল লতিফ অমল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম মোর্তুজা, কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী কমিটির সদস্য জাহাঙ্গীর আলম, জীবননগর পৌর আওয়ামী লীগের সভাপতি মুন্সী নাসির উদ্দীন, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সাজ্জাদ হোসেন, জাকির বিশ্বাস, আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান, শামীম ফেরদৌস, শিক্ষক আব্দুল খালেক, নান্নু প্রমুখ।

মেহেরপুর:
আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মেহেরপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। সকালে বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের বাসভবন প্রাঙ্গণে এ উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গ বন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা করেন জনপ্রশাসন মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন। পরে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহিন, আইন বিষয়ক সম্পাদক পিপি পল্লব ভট্টাচার্য, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনারুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হাশেম, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমাম হোসেন মিলু, বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামান, মেহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল প্রমুখ। এছাড়াও মেহেরপুর পৌর আওয়ামী লীগ এবং কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে।

ঝিনাইদহ:
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। গত ১৬ মার্চ ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসন থেকে টানা পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। এর দুই মাস পর ১৩ মে কলকাতায় নৃশংস হত্যাকাণ্ডের শিকার হন ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য এবং কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজিম আনার। চাঞ্চল্যকর ওই হত্যাকাণ্ডে গ্রেপ্তার হয়ে এখন কারাগারে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবু।
এমন পরিস্থিতির মধ্যেই ঝিনাইদহে উদ্যাপিত হচ্ছে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী। নানা কর্মসূচি ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালনের উদ্যোগ নিয়েছেন জেলার নেতারা। এ উপলক্ষে গতকাল সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন দলের নেতারা। এতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম অপু, ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য নায়েব আলী জোয়ারদার, ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুণ্ড) আসনের সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদী মহুল। এছাড়াও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ সঞ্জু, সাংগঠনিক সম্পাদক আছাদুজ্জামান আছাদসহ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন শেষে মিছিল নিয়ে নেতাকর্মীরা শহরের প্রেরণা একাত্তর চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়াও দিনব্যাপী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


হরিণাকুণ্ডু:
বর্ণাঢ্য আয়োজনে হরিণাকুণ্ডুতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কেক কাটা, দোয়া আলোচনা সভা করে নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম টিপু মল্লিক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরিফুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল্লাহ আল-বাকি, উপজেলা যুবলীগের আহবায়ক আশরাফুল হক জুয়েল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিগ্যান আলীসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ট্যাগ :

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে আ.লীগের ‘প্লাটিমান জয়ন্তী’ উদ্যাপন

সুখী সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়

আপলোড টাইম : ১১:০০:৩১ পূর্বাহ্ন, সোমবার, ২৪ জুন ২০২৪

এ দেশের বৃহত্তম ও সর্ব প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক প্রতিষ্ঠান বাংলাদেশ আওয়ামী লীগ ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপন করেছে। এ উপলক্ষে গতকাল রোববার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য দেন দলটির সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘দেশের প্রতিটা অর্জনে আওয়ামী লীগের অবদান রয়েছে। বাংলাদেশের মানুষ তাদের মৌলিক চাহিদা পূরণ করতে পারুক সেটাই আমাদের লক্ষ্য। বারবার আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়েছে। বারবার আঘাতের পরও ফিনিক্স পাখির মতো আবারও জেগে উঠেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ গণমানুষের সংগঠন। আমাদের শক্তি হচ্ছে এ দেশের তৃণমূলের জনগণ ও দলের নেতা-কর্মীরা।’ দিবসটি উপলক্ষে দলটি বিস্তারিত কর্মসূচি পালন করেছে। বেলা সাড়ে ৩টার পরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশস্থলে পৌঁছে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করেন। দলীয় পতাকা উত্তোলন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এরপর পায়রা অবমুক্ত করে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভার উদ্বোধন করেন শেখ হাসিনা। বিকেল পৌনে ৪টার দিকে তিনি সভাপতি হিসেবে মঞ্চে আসন গ্রহণ করেন।

এদিকে, সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল পৃথক আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করেন দলটির নেতা-কর্মীরা।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কর্র্মসূচি:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ। গতকাল রোববার সকাল ৭টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে কর্মসূচির সূচনা করা হয়। পতাকা উত্তোলনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। দলীয় পতাকা উত্তোলন করেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম টোটন ও সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান।
পরে বিকেল চারটায় চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি এমপি ছেলুন জোয়ার্দ্দারের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে এসে শেষ হয়। এছাড়াও ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপনে সন্ধ্যায় চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমি চত্বরে কেক কাটা, প্রবীণ আওয়ামী লীগ নেতা-কর্মীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি আতশবাজী ফোটানো হয়।

এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা, সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, সাবেক দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, সাবেক উপ-প্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস, সাবেক কার্যনির্বাহী সদস্য অ্যাড. বেলাল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন হেলা, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সকল ওয়ার্ডের সভাপতি/সাধারণ সম্পাদকসহ নেতা-কর্মীবৃন্দ।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, জেলা শ্রমিক লীগের সভাপতি আফজালুল হক বিশ্বাস, সাধারণ সম্পাদক রিপন মণ্ডল, জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি তৌহিদুর রহমান চন্দন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক সোহরাব উদ্দিন, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক আরেফিন আলম রঞ্জু, কেন্দ্রীয় যুবলীগ সদস্য জাহাঙ্গীর আলম, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক নুরুন্নাহার কাকলী, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া সাহাব, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, জাতীয় মহিলা সংস্থার সভাপতি নাবিলা রুকসানা ছন্দা, মহিলা নেত্রী শেফালি খাতুন, জেলা যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা গিণি ইসলাম, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম আসমান, মিরাজুল ইসলাম কাবা, হাফিজুর রহমান লাল্টু, শেখ সেলিম, সুমন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, রেজাউল করিম, সাবেক সহসভাপতি সাহাবুল হোসেন, সাবেক ছাত্রলীগ নেতা ফিরোজ জোয়ার্দ্দার, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, বাপ্পী আহমেদ, মণ্টা, ছাত্রলীগ নেতা সোয়েব রিগান, রাজু আহমেদ, টোকন জোয়ার্দ্দার, রানা, মুন্ন্ আজম, মিঠুন, রিওন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও দলের অঙ্গ, সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের নেতারা।
এদিকে, বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে চুয়াডাঙ্গায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছেন দলের কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য দিলীপ কুমার আগরওয়ালা। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল রোববার সকাল ৭টায় চুয়াডাঙ্গা পান্না সিনেমা হল চত্বরে অবস্থিত তার রাজনৈতিক কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। এরপর সন্ধ্যায় দিলীপ কুমার আগরওয়ালার রাজনৈতিক কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আওয়ামী লীগ নেতা অ্যাড. মনিবুল হাসান পলাশের সভাপতিত্বে আলোচনায় প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাড. আব্দুল মালেক।

প্রধান বক্তার বক্তব্যে অ্যাড. আব্দুল মালেক বলেন, এ দেশের বৃহত্তম ও সর্ব প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী অর্থাৎ আজ ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপন করা হচ্ছে। গত সাড়ে সাত দশক ধরে আওয়ামী লীগের পথচলা ছিল গৌরবোজ্জ্বল। দীর্ঘ এই পথচলায় সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সকল প্রতিবন্ধকতা জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক। পৃথিবীর খুব কম সংগঠন আছে যারা ধারাবাহিক সাফল্য নিয়ে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করার সৌভাগ্য অর্জন করেছে।
তিনি আরও বলেন, অনুরূপভাবে গৌরব, সাফল্য ও অর্জনের সঙ্গে আওয়ামী লীগ তার প্রতিষ্ঠার রজতজয়ন্তী ও সুবর্ণজয়ন্তী পালনের বিরল সৌভাগ্যের অধিকারী। আর মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা থেকে শুরু করে আজ পর্যন্ত বাঙালির যত অর্জন এবং বাংলাদেশের সব উন্নয়নের মূলেই রয়েছে আওয়ামী লীগ। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দলের নেতা-কর্মীদের মেধা, পরিশ্রম, ত্যাগ ও দক্ষতায় আওয়ামী লীগ আরও গতিশীল হবে এবং বাংলাদেশ এগিয়ে যাবে। বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের ভূমিকা রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।
এসময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আলমগীর কবির শিপলু, পৌর ছাত্রলীগের সভাপতি জাবিদুল ইসলাম জাবিদ, জেলা ছাত্রলীগের তানভীর আহমেদ সোহেল, তালাদ, প্রান্ত, রাসেল, তানভীর, হাসান, রাফেজ, বাঁধন, কদম, রাহুল, সাব্বির, রাজিব, ফাহিম, রিমন, মারুফ, তুষার, তৌফিক, লিখন, সুজন, সানি, যুবলীগ নেতা জানিফ হাসান, সোহেল, হুসাইন, সুজনসহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের কর্মসূচি:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগ। গতকাল বিকেল পাঁচটায় জেলা যুবলীগের কার্যালয়ে চুয়াডাঙ্গা সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দারের সভাপতিত্বে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জুবায়ের আহমেদ সাব্বির।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী সংগঠন। সেই শুরু থেকে এই সংগঠন কাজ করে যাচ্ছে দেশের মানুষের জীবনমান উন্নয়নে। আজ বাংলাদেশের সার্বিক উন্নয়নে এই আওয়ামী লীগের মাধ্যমে সাধারণ মানুষের জীবনমান উন্নয়ন ঘটেছে, বাস্তবায়ন হয়েছে দেশের বড় বড় মেগা প্রজেক্ট। কিন্তু এই উন্নয়ন জামায়াত-বিএনপি চায় না, তারা চায় আবারো ক্ষমতায় গিয়ে বিশ্বের মধ্যে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হতে।
সভাপতির বক্তব্য সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার বলেন, ৭৫ বছর আগে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা হয়েছিল এ দেশের সাধারণ মানুষের জন্য আর্তমানবতায় নিয়োজিত ও সেবাধর্মী রাজনৈতিক সংগঠন হিসেবে। প্রতিবছরের মতো এবারও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী যুবলীগের বিস্তারিত কর্মসূচির মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হচ্ছে। জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। প্রতিষ্ঠার পর থেকে এ ভূখণ্ডে প্রতিটি প্রাপ্তি ও অর্জন সবই আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে।
আলোচনা সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সদস্য আজাদ আলী। সভায় স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাবেক সভাপতি খালিদ মণ্ডল। চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাপুর সঞ্চালনায় সভায় প্রধান বক্তা থেকে বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সামসুদ্দোহা হাসু। আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলু, আজাদ আলী, হাফিজুর রহমান হাপু, আবু বক্কর সিদ্দিক আরিফ ও আলমগীর আজম খোকা। এসময় আরও উপস্থিত ছিলেন যুবলীগ নেতা শাহী, দরুদ, পিরু, নিপুন, সুইট, জুয়েল, আশা, সাবান মেম্বার, রানা হামিদ, আসাদ, নোমান, দিপু, বকুলসহ চুয়াডাঙ্গা জেলা যুবলীগের নেতৃবৃন্দ।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কর্মসূচি:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান হয়েছে। গতকাল সন্ধ্যা সাতটায় চুয়াডাঙ্গা কেদারগঞ্জ দলীয় কার্যালয়ে এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সৈয়দ ফরিদ আহম্মেদ, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান হাফিজ, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য আতিউর রহমান বিপ্লব, ইমরান আহাম্মেদ বিপ্লব, আবু তাহের, আসাদুজ্জামান সবুজ, সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো মাফিজুর রহমান মাফি, পৌর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল হালিম ভুলন, সাধারণ সম্পাদক সেক সামি তাপু, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. জানিফ, সাবেক জেলা ছাত্রলীগের সদস্য গাজী এমদাদুল হক সজল, ছাত্রলীগ নেতা রাকিবুল হাসান নিপ্পনসহ সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ইউনিয়ন সভাপতি/সাধারণ সম্পাদক ও পৌর ওয়ার্ড সভাপতি/সাধারণ সম্পাদকবৃন্দ।
আলমডাঙ্গা:
আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উদ্যাপনে নানা কর্মসূচি পালন করেছে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে সকাল ৮টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের তালে তালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন দলীয় নেতা-কর্মীরা। পরে সকাল ১০টায় দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠিত হয়। এরপর একটি বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। আনন্দ র‌্যালিতে আলমডাঙ্গা পৌরসভা ও ১৫টি ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মিরা অংশ নেন।
আলোচনা সভা ও কেট কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুছার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুর রশিদ মোল্লা, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, আলমডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান কে.এম মুঞ্জিলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, সাবেক বন ও পরিবেশ সম্পাদক শহিদুল ইসলাম খান।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টারের উপস্থাপনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি বিশিষ্ট ব্যবসায়ী লিয়াকত আলী লিপু মোল্লা, পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক সাইফুর রহমান পিন্টু, আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সংগঠনিক সম্পাদক আলম হোসেন, সাবেক প্রচার সম্পাদক মাসুদ রানা তুহিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাসুম বিল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা খাতুন, উপজেলা মহিলালীগের সভা নেত্রী সাহিদা ইসলাম, ইউপি চেয়ারম্যান মোজাহিদুর রহমান জোয়ার্দ্দার লোটাস, আশিকুজ্জামান ওল্টু, আবু সাঈদ পিন্টু, মাহমুদুল হাসান চঞ্চল, তরিকুল ইসলাম, এজাজ ইমতিয়াজ বিপুল জোয়ার্দ্দার, বীর মুক্তিযোদ্ধা দিদার আলী, বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান নান্টু, সোহানুর রহমান, ইমদাদুল হক মুন্সি, শেখ আশাদুল হক মিকা, সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রুন্নু, আবু তাহেরসহ আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

দর্শনা:
দামুড়হুদা উপজেলার দর্শনায় আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে দর্শনা পৌর আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আওয়ামী লীগ প্রতিষ্ঠার পর আমাদের সবচেয়ে বড় সফলতা হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীনতা লাভ করে। স্বাধীনতা হলো আওয়ামী লীগের সবচেয়ে বড় প্রাপ্তি। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের হাত ধরে আজ উন্নয়নের অনন্য উচ্চতায় পৌঁছেছে আমাদের সোনার দেশ। গত সাড়ে সাত দশক ধরে আওয়ামী লীগের পথচলা ছিল গৌরবোজ্জ্বল। দীর্ঘ এই পথচলায় সংগঠনটি বাঙালি জাতির অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সকল প্রতিবন্ধকতা জয় করে সফলতার মুকুটে সংযুক্ত করেছে একের পর এক পালক। পৃথিবীর খুব কম সংগঠন আছে যারা ধারাবাহিক সাফল্য নিয়ে ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করার সৌভাগ্য অর্জন করেছে।’
দর্শনা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক আরিফের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলি মুনছুর বাবু, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউল কবির ইউসুফ, মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা খাতুন, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্টু, দামুড়হুদা সদর ইউনিয়ন চেয়ারম্যান হযরত আলী, নতিপোতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়ামিন, কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল করিম, কুড়ুলগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন, তিতুদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শুকুর আলী, গড়াইটুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম রাজু প্রমুখ।

জীবননগর:
নানা কর্মসূচিতে জীবননগরে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গতকাল বিকেল ৫টায় জীবননগর পৌর আওয়ামী লীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে কর্মসূচির শুরু হয়। পরে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে উপজেলা পরিষদের হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জীবননগর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সেকেন্দার আলীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য আলী আজগার টগর।
সভায় বিশেষ অতিথি ছিলেন জীবননগর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, জীবননগর পৌর মেয়র রফিকুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান রেনুকা আক্তার রিতা, সীমান্ত ইউপি চেয়ারম্যান ইসাবুল ইসলাম মিল্টন, রায়পুর ইউপি চেয়ারম্যান তাহাজ্জদ মির্জা, হাসাদাহ ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বিশ্বাস, মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, কেডিকে ইউপি চেয়ারম্যান খাইরুল বাশার শিপলু, বাঁকা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, জেসিআইয়ের সভাপতি মুনতাসির আজগার আকাশসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। অনুষ্ঠানটির সার্বিক পরিচালনা করেন জীবননগর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

এদিকে, বাংলাদেশ আওয়ামী লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’ উপলক্ষে জীবননগর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি ও আলোচনা করা হয়। ‘সংগ্রাম, স্বাধীনতা, উন্নয়ন, অগ্রযাত্রায় বাংলাদেশ আওয়ামী লীগ’ স্লোগানে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জীবননগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম। সভায় উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু. মো. আব্দুল লতিফ অমল, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি গোলাম মোর্তুজা, কেন্দ্রীয় যুবলীগের নির্বাহী কমিটির সদস্য জাহাঙ্গীর আলম, জীবননগর পৌর আওয়ামী লীগের সভাপতি মুন্সী নাসির উদ্দীন, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, সাজ্জাদ হোসেন, জাকির বিশ্বাস, আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান, শামীম ফেরদৌস, শিক্ষক আব্দুল খালেক, নান্নু প্রমুখ।

মেহেরপুর:
আওয়ামী লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মেহেরপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। সকালে বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের বাসভবন প্রাঙ্গণে এ উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গ বন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জাতীয় সংগীতের তালে তালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা করেন জনপ্রশাসন মন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন। পরে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন তিনি।
এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. ইব্রাহিম শাহিন, আইন বিষয়ক সম্পাদক পিপি পল্লব ভট্টাচার্য, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আনারুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হাশেম, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমাম হোসেন মিলু, বুড়িপোতা ইউনিয়নের চেয়ারম্যান শাহ জামান, মেহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন বুলবুল প্রমুখ। এছাড়াও মেহেরপুর পৌর আওয়ামী লীগ এবং কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে।

ঝিনাইদহ:
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। গত ১৬ মার্চ ব্যাংককে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসন থেকে টানা পাঁচবার নির্বাচিত সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই। এর দুই মাস পর ১৩ মে কলকাতায় নৃশংস হত্যাকাণ্ডের শিকার হন ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য এবং কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজিম আনার। চাঞ্চল্যকর ওই হত্যাকাণ্ডে গ্রেপ্তার হয়ে এখন কারাগারে রয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদ বাবু ওরফে গ্যাস বাবু।
এমন পরিস্থিতির মধ্যেই ঝিনাইদহে উদ্যাপিত হচ্ছে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী। নানা কর্মসূচি ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালনের উদ্যোগ নিয়েছেন জেলার নেতারা। এ উপলক্ষে গতকাল সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন দলের নেতারা। এতে অংশ নেন জেলা আওয়ামী লীগের সভাপতি সফিকুল ইসলাম অপু, ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের সংসদ সদস্য নায়েব আলী জোয়ারদার, ঝিনাইদহ-২ (সদর ও হরিণাকুণ্ড) আসনের সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদী মহুল। এছাড়াও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ সঞ্জু, সাংগঠনিক সম্পাদক আছাদুজ্জামান আছাদসহ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন শেষে মিছিল নিয়ে নেতাকর্মীরা শহরের প্রেরণা একাত্তর চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়াও দিনব্যাপী আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


হরিণাকুণ্ডু:
বর্ণাঢ্য আয়োজনে হরিণাকুণ্ডুতে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কেক কাটা, দোয়া আলোচনা সভা করে নেতাকর্মীরা। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম টিপু মল্লিক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরিফুল ইসলাম, উপজেলা কৃষক লীগের সভাপতি আব্দুল্লাহ আল-বাকি, উপজেলা যুবলীগের আহবায়ক আশরাফুল হক জুয়েল, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিগ্যান আলীসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।