চুয়াডাঙ্গা সোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪

চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন স্কুলে বিদায় ও বরণ অনুষ্ঠান

নিউজ রুমঃ
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ১০:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা ও মেহেরপুরের বিভিন্ন বিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল রোববার পৃথকভাবে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার নতিডাঙ্গা দাখিল মাদ্রাসা, মেহেরপুরের গাংনীর উপজেলার আমতৈল ও ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের উদ্যোগে নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়।

জানা গেছে, গতকাল বেলা ১১টায় নতিডাঙ্গা দাখিল মাদ্রাসার উদ্যোগে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগ চুয়াডাঙ্গা জেলা শাখার আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দার। প্রধান অতিথির বক্তব্যে নঈম জোয়ার্দ্দার শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘তোমরা মনোযোগ দিয়ে পড়ালেখা করবে যেন বড় হয়ে দেশ ও জাতির উন্নয়নে কাজ করতে পারো। আগামী দিনে দেশ ও জাতীকে সামনের দিকে এগিয়ে নেয়ার দায়িত্ব তোমাদের। দেশকে আরও সমৃদ্ধ করতে তোমরা মনোযোগ দিয়ে পড়ালেখা করতে হবে। আমি তোমাদের মঙ্গল কামনা করি, একই সঙ্গে আশাকারি তোমরা লেখাপড়া করে একদিন নিশ্চয় পিতা-মাতার পাশাপশি দেশের মুখ উজ্জ্বল করবে।’

ছবি: নতিডাঙ্গা দাখিল মাদ্রাসায় বিদায় ও নবীন বরন

মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি জিয়াউল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সাজেদুল ইসলাম লাভলু, আজাদ আলী, হাফিজুর রহমান হাপু, বাড়াদী ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক শরীফ উদ্দিন, জেলা ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ও চেয়ারম্যান জেহালা ইউনিয়ন পরিষদ মোকলেছুর রহমান শিলন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদ্রাসার শিক্ষক আমিনুজ্জামান মণ্টু।

এদিকে, আলমডাঙ্গার হাটবোয়ালিয়া মেরিট মডেল স্কুলে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীনদের বরণ করা হয়েছে। গতকাল রোববার সকাল ১০টায় মেরিট মডেল স্কুল প্রাঙ্গণে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মেরিট মডেল স্কুলের পরিচালক শাহাবুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভাংবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও হাটবোয়ালিয়া বাজারের ব্যবসায়ী কামাল হোসেন।

ছবি: হাটবোয়ালিয়া মেরিট মডেল স্কুলে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন বরণ

বিশেষ অতিথি ছিলেন মেরিট মডেল স্কুলের অধ্যক্ষ বখতিযার খলজি। ভাংবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক শেখ জাফর, হাটবোয়ালিয়া বাজারের ব্যবসায়ী মিজানুর রহমান ও ব্যবসায়ী লিটন সেন। এছাড়া উপস্থিত ছিলেন অভিভাবক মো. লালিম হোসেন, রকিবুল ইসলাম, জুয়েল হোসেন, মেরিট স্কুলের শিক্ষক আব্বাস, আলামিন, আশরাফুল, আ. খালেক, টুটুল, রুমা, সুমাইয়া, রনি,জান্নাতুল, তিশা, হেলাল, সুমন, কিরন, জমিরউদ্দীন, হাসানুজ্জামান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেরিট মডেল স্কুলের শিক্ষক আব্দুল কাদের।

অপরদিকে, গাংনীর উপজেলার আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় আর নতুনদের বরণ করা হয়। পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্যদিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। পরে ফুল দিয়ে বরণ করা হয় বিদ্যালয়ে এ বছর ভর্তি হওয়া নতুন ছাত্র-ছাত্রীদের। একইসাথে উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করে এসএসসি পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় বিদ্যালয়ের উপহার।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আমতৈল মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি শফিকুল ইসলাম শফিক। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন বিদ্যালয়টির সাবেক প্রধান শিক্ষক মিজানুর রহমান ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিবুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, মজনুল হক, দেলোয়ার হোসেন, লোকমান হোসেন, মোয়াজ্জেম হোসেন, সিরাজুল ইসলাম, আবুল হোসেন, রেজাউল ও ইউপি সদস্য আরিফুল ইসলাম সোজা।

ছবি: আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ ও বিদায়

অন্যদিকে, গাংনী উপজেলার ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টায় ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এর আয়োজন করা হয়। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আলী আজগারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. হোসনে মোবারক। বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাসির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান, প্রাক্তন প্রধান শিক্ষক রুস্তম আলী, সাবেক প্রধান শিক্ষক রোমানুল হক, হাড়ীয়াদহ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি আনিসুল রহমান।

অনুষ্ঠানের শুরুতেই ফুল দিয়ে অতিথিদের বরণ করা হয়। পরে নবীণদের ফুল দিয়ে বরণ ও ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা জানানো হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষকদের ফুল ও ক্রেস্ট প্রদান করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।