চুয়াডাঙ্গা বুধবার , ৭ ফেব্রুয়ারি ২০২৪

পছন্দের লোক দিয়ে ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ

হিজলগাড়ী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাণ্ডে ক্ষুব্ধ অভিভাবকেরা

নিউজ রুমঃ
ফেব্রুয়ারি ৭, ২০২৪ ৯:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, হিজলগাড়ী:
চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামের বিরুদ্ধে নিজের অনুগত ও পছন্দের লোক দিয়ে ম্যানেজিং কমিটি গঠন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ক্ষুব্ধ অভিভাবকেরা। প্রধান শিক্ষকের মনগড়া কমিটি ভেঙে সকল অভিভাবকদের মতামত বা নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করার দাবি তাদের।

অভিযোগ সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার হিজলগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মো. শহিদুল ইসলাম চিঠির মাধ্যমে বিদ্যালয়ের অভিভাবকদের জানান, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় নতুন কমিটি গঠন করা হবে। সে জন্য ৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় সকলকে বিদ্যালয়ে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করেন। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় অভিভাবকেরা বিদ্যালয়ে এসে দীর্ঘসময় অপেক্ষা করলেও প্রধান শিক্ষক তাদের সাথে আর দেখা বা কথা বলেননি। এসময় লোক মারফত জানানো হয়, অন্যদিন কমিটি গঠন করা হবে। প্রধান শিক্ষক ব্যস্ত থাকায় আজ মিটিং হবে না।

অভিভাবকেরা বিদ্যালয় থেকে চলে আসার পর প্রধান শিক্ষক শহিদুল ইসলাম নিজের পছন্দের কয়েকজনকে দিয়ে কমিটি গঠন করে তা শিক্ষা অফিসে জমা দিতে যান। বিষয়টি জানার পর স্থানীয় অভিভাবকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। গতকালই ১০ জন অভিভাবক স্বাক্ষর করে চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেন। যার অনুলিপি জেলা ও উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে জমা দেন।

এ বিষয়ে বিদ্যালয়ের শিক্ষার্থী আরাফাত হোসেনের অভিভাবক রাসেল হোসেন বলেন, ‘চিঠি দিয়ে আমাদের কমিটি গঠন করা হবে জানিয়ে ডেকে নিয়ে প্রধান শিক্ষক আমাদের সাথে দেখা বা কথা না বলে নিজের ইচ্ছামতো কমিটি গঠন করেছেন।’

অভিযোগের বিষয়ে জানতে হিজলগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি আজ তার অফিসে দেখা করার কথা বলেন। চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার লায়না তাসলিমা নাসরিন বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।