চুয়াডাঙ্গা বুধবার , ৩১ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও দুই শিক্ষককে লাঞ্ছিতের ঘটনা

বিটিভির সাংবাদিক রাজন রাশেদকে শোকজ

নিউজ রুমঃ
জানুয়ারি ৩১, ২০২৪ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা কামিল মাদ্রাসার অধ্যক্ষ ও দুই শিক্ষককে লাঞ্ছিতের ঘটনায় সহকারী শিক্ষক বিটিভির জেলা প্রতিনিধি ওয়াহেদ মো. রাশেদিনকে (রাজন রাশেদ) শোকজ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। একইসাথে আরও এক শিক্ষক রুহুল আমিনকেও এ নোটিশ দেয়া হয়েছে। গত ২৮ জানুয়ারি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক (অর্থ) ও এমপিও বাছাই ও অনুমোদন কমিটির সদস্যসচিব মে. লুৎফর রহমান স্বাক্ষরিত এক পত্রে এ নোটিশ দেয়া হয়। এ নোটিশে কেন ওই দুই শিক্ষককে স্থায়ীভাবে বেতন বন্ধ করা হবে না মর্মে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলাধীন চুয়াডাঙ্গা কামিল মাদ্রাসার দুইজন শিক্ষক যথাক্রমে ওয়াহেদ মো. রাশেদিন আমিন ও মো. রুহল আমিন কর্তৃক গত ১০/০৯/২০২৩ তারিখে উক্ত মাদ্রাসার অধ্যক্ষ মীর মুহা. জান্নাত আলী এবং অন্য দুইজন শিক্ষক আবুল হাশেম ও মাসুদুর রহমানকে শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। জেলা প্রশাসক, চুয়াডাঙ্গার প্রতিবেদন পর্যালোচনা ও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন), পরিদর্শক (চট্টগ্রাম) এবং পরিদর্শক (ময়মনসিংহ) শুনানি গ্রহণ করে তাঁদের লিখিত প্রমাণক সংরক্ষণ করেন (সংযুক্ত)। তৎপ্রেক্ষিতে শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকায় সহকারী শিক্ষক ওয়াহেদ মো. রাশেদিন (ইনডেক্স: ক৫১১৭০৫) এর বেতন-ভাতা (এমপিও) সাময়িক স্থগিতসহ কেন স্থায়ীভাবে বন্ধ করা হবে না মর্মে আগামী ৭ কর্মদিবসের মধ্যে সন্তোষজনক জবাব প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এছাড়াও মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর বিভিন্ন অভিযোগে ভোলা জেলার চরফ্যাশান উপজেলার হাজারীগঞ্জ মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা, পশ্চিমচর নুরুল আমিন আলিম মাদ্রাসা, সাতক্ষীরা জেলার তালা উপজেলার শিরাশুনী দাখিল মাদ্রাসা, রংপুর সদর উপজেলার বায়তুল মোকারম দাখিল মাদ্রাসা, সুনামগঞ্জ জেলার বিশম্ভপুর উপজেলার মেরুয়াখলা মমিনিয়া ফাজিল মাদ্রাসা, সিলেট জেলার গোপালগঞ্জ উপজেলার মেহেরপুর আনছারুল উলুম আলিম মাদ্রাসার আরও কয়েকজন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।