চুয়াডাঙ্গা শনিবার , ২০ জানুয়ারি ২০২৪

ঝিনাইদহে শহিদ জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন, চুয়াডাঙ্গায় আলোচনা সভায় শরীফুজ্জামান

শহীদ জিয়া শান্তি ও উন্নয়নের রাজনীতিতে মানুষকে উজ্জীবিত করেছিলেন

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ২০, ২০২৪ ৪:০২ পূর্বাহ্ণ
Link Copied!


সমীকরণ প্রতিবেদন:
চুয়াডাঙ্গা ও ঝিনাইদহসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার পৃথক সময়ে আলোচনা সভা, দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচি পালন করে বিএনপিসহ এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।
চুয়াডাঙ্গা:
বাঙালি জাতির ক্রান্তিকালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান মহান স্বাধীনতার ঘোষণা দিয়ে এক ঐতিহাসিক যুগান্তকারী দায়িত্ব পালন করেছেন বলে মন্তব্য করে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ বলেছেন, ‘পরাধীনতার শিকল থেকে দেশের মুক্তির জন্য নেতৃত্বহীন দিশেহারা জাতির আলোর দিশারী হয়ে সামনে আসেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। যিনি পরবর্তীতে বাংলাদেশে বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থার প্রবর্তন করেন। তার বলিষ্ঠ নেতৃত্বেই অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিকসহ বিভিন্ন ক্ষেত্রে সফলতার সিঁড়িতে উঠতে থাকে বাংলাদেশ। তিনি দেশের সংকট মুহূর্তে ত্রাণকর্তা হিসেবে বারবার দেশকে সংকট থেকে মুক্ত করেছেন। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন আবার অস্ত্র হাতে যুদ্ধও করেছেন। শহিদ জিয়া শান্তি ও উন্নয়নের রাজনীতিতে মানুষকে উজ্জীবিত করেছিল। আর এখানেই জিয়াউর রহমানের সাফল্যের সূত্রপাত।’
গতকাল শুক্রবার বিকেল চারটায় চুয়াডাঙ্গা জেলা বিএনপির দলীয় কার্যালয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য খন্দকার আব্দুল জব্বার সোনার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা মহিলা দলের সভাপতি রউফ উর নাহার রিনা, চুয়াডাঙ্গা পৌর বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম মনি ও আলমডাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আমিনুল হক রোকন।
চুয়াডাঙ্গা জেলা জাসাসের সাধারণ সম্পাদক সেলিমুল হাবিব সেলিমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিপটন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক সাইফুর রশিদ ঝণ্টু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম পিটু ও জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক জাহানারা পারভীন। আরও উপস্থিত ছিলেন জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক কামরুজ্জামান বাবলু, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোমিনুর রহমান মোমিন, জেলা ওলামা দলের সদস্যসচিব মাওলানা আনোয়ার হোসেনসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। আলোচনা সভা শেষে দোয়া পরিচালনা করেন জেলা ছাত্রদলের ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা আবু সুফিয়ান।

ঝিনাইদহ:
ঝিনাইদহে নানা আয়োজনে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল শুক্রবার জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ে ঝিনাইদহ জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। আলোচনা সভায় ঝিনাইদহ জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট এম এ মজিদ প্রধান অতিথির বক্তব্য দেন। জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুজ্জামান মনার সভাপতিত্বে আলোচনা সভায় ঝিনাইদহ সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাড. মুন্সি কামাল আজাদ পান্নু, পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. শামসুজ্জামান লাকী, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন আলম ও প্রভাষক জাহাঙ্গীর হোসেনসহ জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য দেন।

আলোচনা সভায় জেলা বিএনপির সভাপতি এম এ মজিদ বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমন বাংলাদেশকে সুখী সমৃদ্ধ রাষ্ট্র তৈরি ও তার রূপরেখা প্রণয়ন করেছিলেন। তার ১৯ দফা কর্মসূচি সেই স্বপ্নেরই অংশ। তাবেদারের দাসত্ব থেকে বাংলাদেশকে মুক্ত করার উদ্যোগ নেওয়া মুহূর্ত তাকে নির্মমভাবে শহীদ করা হয়। তার এই হত্যার পেছনে ছিল সুগভীর ষড়যন্ত্র। আলোচনা শেষে শহীদ জিয়াউর রহমানের রুহের শান্তি ও বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনা করে মোনাজাত করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।