চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

দ্রুত সরকারি চাকরির শূন্য পদে নিয়োগের নির্দেশ 

নিউজ রুমঃ
জানুয়ারি ১৬, ২০২৪ ৩:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:

সরকারি চাকরির শূন্য পদগুলোতে নিয়োগের বিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন তিনি এ নির্দেশনা দেন। বৈঠক শেষে বিকেলে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন এ তথ্য জানান। মন্ত্রিপরিষদ সচিব বলেন, সরকারি যে শূন্য পদগুলো আছে সেগুলোতে নিয়োগের ব্যবস্থা করার জন্য তিনি (প্রধানমন্ত্রী) নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশের জন্য চারটি স্তম্ভের কথা আমরা জানি। স্মার্ট সিটিজেন, স্মার্ট সরকার, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট জনগণ- এই চারটি স্তম্ভকে কেন্দ্র করে সকল মন্ত্রণালয়কে বলা হয়েছে যে, ওই মন্ত্রণালয় যে অংশের সাথে জড়িত, সেই অংশটুকু যেন তারা পরিকল্পনা অনুযায়ী বাস্তবায়ন করে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী সরকারি ক্রয়ের ক্ষেত্রে স্বচ্ছতা জবাবদিহিতার কথা বলেছেন এবং জানিয়ে দিয়েছেন যে, দুর্নীতির বিরুদ্ধে উনার জিরো টলারেন্স থাকবে। সকলকে একই নীতি অনুসরণ করার জন্য উনি নির্দেশনা দিয়েছেন। সামাজিক নিরাপত্তা কর্মসূচি যেগুলো আছে, সেগুলো যাতে প্রকৃত উপকারভোগীরা পায়, সেটি মনিটরিং করার জন্য উনি নির্দেশনা দিয়েছেন।

যে প্রকল্প প্রায় শেষ পর্যায়ে আছে, সেগুলো দ্রুত শেষ করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন- এমন তথ্য জানিয়ে মাহবুব হোসেন বলেন, নতুন প্রকল্প নেওয়ার আগে সেটি কীভাবে জনগণের কল্যাণে লাগবে, সেটির খুব ভালোভাবে পরীক্ষা করতে বলেছেন। এছাড়া, সম্ভাব্যতা যাচাই করে যেন প্রকল্প প্রণয়ন করা হয় এবং বাস্তবায়ন করা হয় সেটির জন্য উনি বলেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।