চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ জানুয়ারি ২০২৪

চুয়াডাঙ্গা, দর্শনা ও মুজিবনগরে দুস্থ শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ

বিত্তবানদের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান

হরিজন সম্প্রদায়ের মাঝে কম্বল তুলে দেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা

নিউজ রুমঃ
জানুয়ারি ১৬, ২০২৪ ৩:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা ও মেহেরপুরের মুজিবনগরে অসহায় ও দুস্থ শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার প্রশাসন ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে এই কম্বল বিতরণ করা হয়।

চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় হরিজন সম্প্রদায়ের সদস্যদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল বিকেল চারটায় চুয়াডাঙ্গা শহরের বড় বাজার সংলগ্ন হরিজন সম্প্রদায়ের অস্থায়ী কলোনীতে এ কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণ আয়োজন করেন চুয়াডাঙ্গা জেলা ও সদর উপজেলা প্রশাসন কার্যালয়। কম্বল বিতরণকালে উপস্থিত থেকে হরিজন সম্প্রদায়ের শীর্তাদের মাঝে কম্বল তুলে দেন জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা।

এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ) শারমিন আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আরাফাত রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কবীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল হামিদ রেজা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা, চুয়াডাঙ্গা কালেক্টরেটের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাদাত হোসেন, নাঈমা জাহান সুমাইয়া, আব্দুর রহমান প্রমুখ।

কম্বল বিতরণকালে জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলেন, ‘চুয়াডাঙ্গা জেলাতে শীতের প্রকোপ বেশি। এ কারণে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কেউ যেন শীতে কষ্ট না পায়, আমরা সে লক্ষ্যে কাজ করছি। ইতিমধ্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের অনুকূলে দুই ধাপে ২৪ হাজার ৩০০টি সরকারি কম্বলের বরাদ্দ পাওয়া গেছে। যেগুলো স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বিতরণ অব্যাহত আছে।’

জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা আরও বলেন, ‘ইতোমধ্যে জেলা প্রশাসনের মাধ্যমে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে বেশ কিছু বেসরকারি প্রতিষ্ঠান যোগাযোগ করেছে। একটি বেসরকারি সংগঠন কম্বল দিয়েছে। সরকারি যে উদ্যোগ নেওয়া হচ্ছে, তার পাশাপাশি অনেক হৃদয়বান মানুষ আছেন, তাদেরও আমরা আহ্বান জানাচ্ছি শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য।’

এদিকে, চুয়াডাঙ্গায় অবসরপ্রাপ্ত লে. কর্নেল সৈয়দ কামরুজ্জামান নিজ উদ্যোগে এবং রোটারি ক্লাব ঢাকার সহায়তায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বিকেলে জেলার কুতুবপুর ইউনিয়নের বদরগঞ্জ বাকিবিল্লা মাঠে শীতার্তদের মাঝে এ কম্বল বিতরণ করা হয়। এর আগে গত শুক্রবার সকালে ‘আমরা মানুষের জন্য’ স্বেচ্ছাসেবী সংগঠনের সহযোগিতায় রেড ক্রিসেন্ট চক্ষু হাসপাতাল প্রাঙ্গণে অসহায় দুস্থদের মাঝে কম্বল বিতরণের মাধ্যমে চার দিনব্যাপী বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন চুয়াডাঙ্গার কৃতী সন্তান অবসরপ্রাপ্ত লে. কর্নেল সৈয়দ কামরুজ্জামান। চার দিনব্যাপী এ কর্মসূচিতে জেলার বিভিন্ন এলাকায় মোট ৯৪০ টি কম্বল বিতরণ করা হয়।

গতকাল বিকেলে চতুর্থ দিনের বিতরণ কর্মসূচিতে মো. মাহাবুবুর রহমান খোকনের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে শীতার্তদের হাতে কম্বল তুলে দেন চুয়াডাঙ্গার এই কৃতী সন্তান অবসরপ্রাপ্ত লে. কর্নেল সৈয়দ কামরুজ্জামান, বিজিবিএম, এমপিএইচএফ। এসময় বিশেষ অতিথি ছিলেন অ্যাড. ওয়াহেদুজ্জামান বুলা, শহিদুল ইসলাম রতন, আবু জাফর, সাবেক মেম্বার ওয়াজির আলী, মোহাম্মদ আলী মণ্টু, মশিউর রহমান, ফারুক হাসান চান্দু, আমিনুল ইসলাম লুলু, মিলু প্রমুখ।

দর্শনা:
দর্শনায় বুয়েট-৮৭ ফাউন্ডেশনের সহযোগিতায় এবং বন্ধুজন-৮৯ এর উদ্যোগে ২০০টি কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার বিকেল পাঁচটার দিকে এসব কম্বল দর্শনা থানাপাড়া, জীবননগর এবং ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার কয়েকটি ইউনিয়নের হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। দর্শনায় বন্ধুজন-৮৯ ব্যাচ দর্শনা সরকারি কলেজের ছাত্র আব্দুস সামাদ বিপু, মিনাজ উদ্দিন ও লাড্ডান, জীবননগরে আজিজুল হক ও আব্দুল হাকিম এবং ইমরোজ আলী এসব কম্বল বিতরণ করেন।

মুজিবনগর:
অসহায় ও দারিদ্র্য মানুষদের হাড়-কাঁপানো শীতের কষ্ট নিবারণের লক্ষ্যে মুজিবনগরের বাগোয়ান ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে বিনা মূল্যে কম্বল বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আয়ূব হোসেনের সভাপতিত্বে এই কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আজগর আলী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাশরুবা আলম, সচিব সালমা খাতুন, ইউপি সদস্য বাবুল মল্লিক, ইউপি সদস্য রকিব উদ্দীন, ইউপি সদস্য সিবাস্তিন মল্লিক ঝড়ু, সংরক্ষিত নারী ইউপি সদস্য আফরোজা রোজ, ইউপি সদস্য মাবিয়া খাতুন, ইউপি সদস্য মহিরম বিবি প্রমুখ। এদিন ৪৫০টি কম্বল বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।