চুয়াডাঙ্গা রবিবার , ৭ জানুয়ারি ২০২৪

প্রথম ভোট দিতে পেরে উচ্ছ্বসিত চুয়াডাঙ্গার তরুণ ভোটাররা

নিউজ রুমঃ
জানুয়ারি ৭, ২০২৪ ১:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন চুয়াডাঙ্গা জেলার তরুণ ভোটাররা। কেউ উচ্ছ্বাস প্রকাশ করেছে প্রকাশ্যে, কেউ আবার প্রকাশ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়ে। উচ্ছ্বাসিত তরুণ প্রজন্ম ভোট দিতে পেরে যেন আনন্দে আত্মহারা।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়। সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে তরুণ ভোটারসহ বিভিন্ন বয়সের ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোট প্রয়োগ করেন।

কথা হয় আলমডাঙ্গা বলেশ্বরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রথম ভোট প্রদান করতে আসা তরুণ ভোটার মো. ইনামুল হকের সঙ্গে। ভোট প্রদান শেষে তিনি বলেন, ভোট হোক মুক্তিযুদ্ধের পক্ষে, সুন্দর ভবিষ্যতের পক্ষে। আমরা চাই একজন ভালো নেতা, যিনি সংসদে আমাদের সকলের কথা সরকারের কাছে তুলে ধরবেন।
তিনি আরও বলেন, খুব ভালো লাগছে আমার প্রথম ভোটটি নিরাপত্তার চাঁদরে ঢাকা ভোট কেন্দ্র গিয়ে দিতে পেরেছি। জাতীয় সংসদ নির্বাচনে এটিই আমার প্রথম ভোট। ব্যালটে ভোট দিতে পেরে আমি অনেক আনন্দিত। প্রথম ভোটের অভিজ্ঞতাটি চিরকাল মনে থাকবে।

একই কেন্দ্রের তরুণ ভোটার সফিকুল ইসলাম বলেন, প্রথমবার ভোট দিলাম। একেবারে নির্ভয়ে, শান্তিপূর্ণ পরিবেশে। দেখলাম সবাই লাইনে দাঁড়িয়ে দেশ বদলের জন্য ভোট দিচ্ছেন। ভোটার উপস্থিতি থাকলেও ভিড় কম হওয়ায় দ্রুত সময়ের মধ্যেই ভোট প্রদান করতে পেরেছি।

ঘোলদাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা নতুন ভোটার সাথী আক্তার জানান, ভোটের পরিবেশ ভালো ছিল। ভোট কেন্দ্রে পৌঁছানোর আগ পর্যন্ত তার মনে ভয় থাকলেও ভোট কেন্দ্রে নিরাপত্তা ও আয়োজন দেখে তার ভালো লাগে। তিনি নির্বিঘ্নে জীবনে প্রথমবারের মত ভোট প্রদান করেন।

সাথী বলেন, ভোট দিয়ে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সামিল হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। তাদের মতো আরও অনেক নতুন ভোটর এখন পর্যন্ত আগ্রহের সঙ্গে তাদের ভোট প্রদান করেছেন। আগ্রহের পাশাপাশি নতুন ভোটারদের প্রত্যেকে তার ভোটটি বৃথা যেতে দিতে চায় না বলে জানিয়েছেন। স্মার্ট ও সমৃদ্ধ চুয়াডাঙ্গা গড়তে যোগ্য প্রার্থীকেই ভোট প্রদান করেছেন বলে দাবি তাদের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।