চুয়াডাঙ্গা শনিবার , ৬ জানুয়ারি ২০২৪

৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে বিএনপির মিছিল

জনসাধারণকে একতরফা ‘ডামি’ নির্বাচন বর্জনের আহ্বান

নিউজ রুমঃ
জানুয়ারি ৬, ২০২৪ ৪:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:
আজ শনিবার সকাল ৬টা থেকে ভোটের পরদিন সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে সারাদেশের বিভিন্ন জায়গায় মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। গত বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ ব্রিফিংয়ে হরতাল কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। কর্মসূচি সফল করতে গতকাল শুক্রবার চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে মিছিল বের করেন দলটির নেতা-কর্মীরা।

চুয়াডাঙ্গা:
কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী ভোটের আগের দিন শনিবার সকাল ৬টা থেকে ভোটের পরদিন সোমবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা হরতালের সর্মথনে চুয়াডাঙ্গায় মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল শুক্রবার সন্ধ্যা ছয়টায় নেতা-কর্মীরা চুয়াডাঙ্গা শিল্পকলা একাডেমি ফটক থেকে মিছিলটি বের করে বড় বাজার চৌরাস্তার মোড়ে গিয়ে শেষ হয়। চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফের নেতৃত্বে মিছিলে জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেয়। মিছিলে ‘একতরফা’ নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে হরতালের সমর্থনে নেতা-কর্মীরা বিভিন্ন স্লোগান দেয়।

এদিকে, গতকাল সন্ধ্যার পর হরতালের সমর্থনে আলমডাঙ্গায় মশাল মিছিল করা হয়েছে। আলমডাঙ্গা উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে মিছিলটি আনন্দধাম ব্রিজ মোড় থেকে বের হয়ে ফায়ার ব্রিগেড সড়ক পর্যন্ত গিয়ে শেষ হয়। মশাল মিছিলে উপজেলা ও পৌর বিএনপি, যুবদল এবং ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা অংশ নেয়। মিছিলে নেতা-র্কীরা আওয়ামী সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে ‘একতরফা’ নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে হরতাল কর্মসূচি সফল করতে বিভিন্ন স্লোগান দেন।

ঝিনাইদহ:
সংসদ নির্বাচন বর্জনের দাবিতে ডাকা ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে ঝিনাইদহের কালীগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে বিএনপির নেতা-কর্মীরা। গতকাল শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ও উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল হামিদের নেতৃত্বে পৃথক দুটি মিছিল বের হয়। ফিরোজের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নলডাঙ্গা রোডস্থ ভ্যানস্ট্যান্ডে গিয়ে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির উপজেলা যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম সাইদুল, ইলিয়াস রহমান মিঠু, আনোয়ার হোসেন, জাবেদ আলী, সুজা উদ্দিন পিয়াল, যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল টিটো, তোফাজ্জল হোসেন তপন, সোহেল রানা প্রমুখ। এক সংক্ষিপ্ত সমাবেশে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ তাঁর বক্তব্যে বলেন, এই নির্বাচন গণতন্ত্র ধ্বংসের নির্বাচন। ভোটে জনগণের কোনো প্রয়োজন হবে না। সন্ধ্যায় তল্পিবাহক নির্বাচন কমিশন শুধু ফলাফল ঘোষণা করবে।

অন্যদিকে হামিদের নেতৃত্বে মিছিলটি হাট চাঁদনী থেকে বের হয়ে হাসপাতাল রোডস্থ সরকারি প্রাইমারি স্কুলে গিয়ে শেষ হয়। মিছিলকারীরা হরতাল সফল করে অবৈধ নির্বাচন বর্জনের জন্য জনগনের প্রতি আহবান জানান। এদিকে, মিছিল শেষে বাড়ি ফেরার পথে নিয়ামতপুর ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ফাহিম শাহরিয়ার ও ছাত্রদল কর্মী সাগর হোসেন নামে দুইজনকে আটক করে পুলিশ। কালীগঞ্জ থানার এসআই কাবিরুল ইসলাম আটকের তথ্য নিশ্চিত করে জানান, অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।