চুয়াডাঙ্গা শুক্রবার , ৫ জানুয়ারি ২০২৪

মুক্তিযুদ্ধের গল্প শুনল ঝিনুক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা

নিউজ রুমঃ
জানুয়ারি ৫, ২০২৪ ১১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা তথ্য অফিসের ব্যবস্থাপনায় বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২৩-২৪ অর্থবছরের আওতায় নতুন প্রজন্মের ছাত্র-ছাত্রীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর লক্ষ্যে ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার চুয়াডাঙ্গার ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরেন সাবেক জেলা ডেপুটি ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. হাফিজ উদ্দিন বাবু, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা মো. তোফাজ্জেল হোসেন এবং সাবেক জেলা ইউনিট কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবু হোসেন। ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন জেলা নিরাপদ খাদ্য অফিসার সজীব পাল ও জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক মো. মোতাসিম বিল্লাহ। অতিথিবৃন্দ মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, বাল্যবিবাহ প্রতিরোধ, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও ভিশন ২০৪১, মাদক, মানবপাচার এবং ইভটিজিং ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা। ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. মিকাইল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জেলা তথ্য অফিসার মো. রমজান আলী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাসহ প্রায় ১৮০ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।