চুয়াডাঙ্গা সোমবার , ১ জানুয়ারি ২০২৪
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গা ১ ও ২ আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

চার প্রার্থীর সমর্থককে ৩৯ হাজার টাকা জরিমানা

নিউজ রুমঃ
জানুয়ারি ১, ২০২৪ ১২:৪৮ অপরাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা ও জীবননগরে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘন করায় চার প্রার্থীর সমর্থককে ৩৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল রোববার চুয়াডাঙ্গা-১ ও ২ আসনের নির্বাচনী এলাকায় ভ্রাম্যমাণ আদালতের পৃথক অভিযানে এ জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গতকাল সন্ধ্যায় চুয়াডাঙ্গা-১ আসনের নির্বাচনী এলাকা আলমডাঙ্গা উপজেলার হারদী ইউনিয়নে শেখপাড়ায় আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর একাধিক অফিস থাকায় দুটি অফিসকে ৩০ হাজার টাকা জরিমানা করা করা হয়। এছাড়া একই এলাকায় স্বতন্ত্র ঈগল প্রতীকের প্রার্থীর একাধিক অফিস থাকায় পাঁচ হাজার টাকা ও বাড়াদী ইউনিয়নের নতিডাঙ্গা স্বতন্ত্র ফ্রিজ প্রতীকের প্রার্থীর অফিসে আলোকসজ্জা করায় দুই হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা আদায় করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা নাহিদ।

এদিকে, চুয়াডাঙ্গা-২ আসনের জীবননগরে আচারণবিধি লঙ্ঘন করায় আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য আলী আজগার টগরের (নৌকা) এক কর্মীকে জরিমানা করা হয়েছে। গতকাল রোববার সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে আন্দুলবাড়ীয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য নৌকার কর্মী মো. নজরুল ইসলামকে জরিমানা করা হয়। সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, রোববার সন্ধ্যায় আন্দুলবাড়ীয়ায় অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় আন্দুলবাড়ীয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. নজরুল ইসলামের পাঁকা অফিস কক্ষের দেওয়ালে নির্বাচন আচারণবিধি লঙ্ঘন করে নৌকা প্রতীকের পোস্টার সাটানোর প্রমাণ পাওয়া যায়। এই অপরাধে জাতীয় নির্বাচন আচারণ বিধিমালা আইন ২০০৮ এর ০৭ (১) ধারায়  ইউপি সদস্যকে নজরুল ইসলামকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ২ হাজার টাকা জরিমানা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুর রহমান। এসময় তাঁকে সতর্ক করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।