চুয়াডাঙ্গা শনিবার , ৩০ ডিসেম্বর ২০২৩

চুয়াডাঙ্গা-২ আসনে নৌকার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় ঢেঁকি ও ট্রাক

নিউজ রুমঃ
ডিসেম্বর ৩০, ২০২৩ ৫:০০ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস:
চুয়াডাঙ্গা-২ আসনের নির্বাচনকে ঘিরে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। এ নির্বাচনে তিনজনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে এলাকাবাসী মনে করছেন। বিভিন্ন এলাকা ঘুরে এমনই তথ্য পাওয়া গেছে। এরা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আলী আজগার টগর (নৌকা), স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য মীর্জা সুলতান রাজার ছোট ভাই মীর্জা শাহরিয়ার মাহমুদ লণ্টু (ঢেঁকি) ও দৈনিক আমার সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাশেম রেজা (ট্রাক)।

জানা গেছে, ১৯৯০ সালে স্বৈরাচার লে. জেনারেল হুসাইন মোহাম্মদ এরশাদের পতনের পর দেশে গণতন্ত্র আসে। বিগত গণতন্ত্রের সুবাদে দেশের সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গা-২ আসনে এত প্রার্থী কখনো হয়নি। ২০২৪ সালের ৭ জানুয়ারি চুয়াডাঙ্গা-২ আসনে ৯ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন। এদের মধ্যে ৫ জন বিভিন্ন দলের এবং ৪ জন স্বতন্ত্র প্রার্থী। দলীয় প্রার্থীদের মধ্যে রয়েছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য আলী আজগার টগর (নৌকা), জাসদ (ইনু) মনোনীত প্রার্থী দেওয়ান মোহাম্মদ ইয়াসিন মোল্লা (মশাল) মার্কা, জাকের পার্টির মনোনীত আব্দুল লতিফ খান (গোলাপ ফুল) মার্কা, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী রবিউল ইসলাম (লাঙ্গল) ও ন্যাশনাল পিউপিলস পার্টির মনোনীত প্রার্থী ইদ্রিস চৌধুরী (আম)।

এছাড়া তিনজন স্বতন্ত্র প্রার্থী বিভিন্ন প্রতীকে এ আসন থেকে ভোট যুদ্ধে নেমেছেন। এরা হলেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য হাশেম রেজা (ট্রাক), বীর মুক্তিযোদ্ধা মীর্জা শাহরিয়ার মাহমুদ লন্টু (ঢেঁকি), দৈনিক সকালের সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক নুর হাকিম (ঈগল) ও নজরুল মল্লিক (ফ্রিজ)। তবে এ ৯ জন প্রার্থীর সবাই তাদের পক্ষে ভোট নেওয়ার জন্য ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। শেষ পর্যন্ত কে ভোট যুদ্ধে সাধরণ ভোটারদের মন জয় সংসদ সদস্য নির্বাচিত হবে তা বলা বেশ মুশকিল। যত দিন যাচ্ছে ততই প্রার্থীরা নিজেদের পক্ষে ভোট ব্যাংক তৈরি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।