চুয়াডাঙ্গা শুক্রবার , ২৯ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসনে বিভিন্ন প্রার্থীর সমর্থকদের ২৮ হাজার টাকা জরিমানা

নিউজ রুমঃ
ডিসেম্বর ২৯, ২০২৩ ১০:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসন থেকে নির্বাচনী প্রচারণায় আচরণবিধি লঙ্ঘণের দায়ে ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সারাদিন জেলার বিভিন্ন স্থানে এসব অভিযান চালায় জেলা প্রশাসনের একাধিক ভ্রাম্যমাণ আদালত। এসময় জরিমানা আদায়ের পাশাপাশি আঠা দিয়ে সাঁটানো পোস্টার অপসারণ ও অতিরিক্ত নির্বাচনী অফিস উচ্ছেদ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা-১ আসনের আলমডাঙ্গা উপজেলার ডাউকি ইউনিয়নের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা জাহান সুমাইয়া। এসময় ইউনিয়নে নৌকা প্রতীকের তোরণসহ ক্যাম্প পাওয়া যায়।

এ অপরাধে নৌকার এজেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই ইউনিয়নে ঈগল প্রতীকের একাধিক ক্যাম্প ও ক্যাম্পে আলোকসজ্জা থাকায় দুটি বিধি ভঙ্গ হয়। এর দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ডাউকি ইউনিয়নে ফ্রিজ প্রতীকের একাধিক ক্যাম্প থাকায় সমর্থককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই উপজেলার জেহালা ইউনিয়নে ঈগল প্রতীকের একাধিক ক্যাম্প স্থাপন করায় একটি ক্যাম্পকে ১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলম।

অপরদিকে, চুয়াডাঙ্গা-২ আসনের দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের মাঠপাড়ায় ঈগল প্রতীকের ক্যাম্পে আলোকসজ্জা করায় ৩ হাজার টাকা, বুইচিতলায় বিধিভঙ্গ করে পোস্টার সাটানোর অপরাধে নৌকা প্রতীক ও ঢেঁকি প্রতীকের দুই সমর্থককে ১ হাজার টাকা করে মোট ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদাত হোসেন।

একই উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের কোমরপুর, পীরপুরকুল্লা, কাস্টমস মোড়, কানাইডাঙ্গা, বাঘাডাঙ্গা এলাকা ও নাটুদহ ইউনিয়নের চন্দ্রবাস ও চারুলিয়া এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্ট ও জনসমাগম স্থলে টহল দেওয়া হয়। এসময় আঠা দিয়ে সাঁটানো ট্রাক, ঈগল ও নৌকা প্রতীকের পোস্টার অপসারণ করা হয়। কানাইডাঙ্গায় নৌকা প্রতীকের একাধিক নির্বাচনী ক্যাম্প ও দেওয়ালে পোস্টার সাঁটানোর দায়ে এক সমর্থককে ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ অভিযান পরিচালনা করেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল কুমার দাস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।