চুয়াডাঙ্গা সোমবার , ২৫ ডিসেম্বর ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

হরিণাকুণ্ডুর জটারখালী বাজারে ১৪৪ ধারা জারি

নিউজ রুমঃ
ডিসেম্বর ২৫, ২০২৩ ১০:৩১ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার জটারখালী বাজারে ১৪৪ ধারা জারি করা হয়েছে। গতকাল রোববার সহকারী রিটার্নিং কর্মকর্তা ও হরিণাকুণ্ডু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওই এলাকায় সন্ধ্যা ৭টা থেকে সোমবার (আজ) সকাল ছয়টা পর্যন্ত ১১ ঘণ্টার জন্য ১৪৪ ধারা জারি করেন।
জানা গেছে, উপজেলার জোড়াদহ ইউপি চেয়ারম্যান জাহিদুল বাবু মিয়া পরিষদের কার্যালয়ের সামনে গতকাল বিকেলে নৌকা প্রতীকের সমর্থনে কর্মীসভার আহ্বান করেন। বিকেল থেকেই সেখানে জড়ো হতে থাকেন ওই ইউনিয়নের নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকেরা। সন্ধ্যায় সেখানে স্বতন্ত্র প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদী মহুলের ঈগল প্রতীকের সমর্থকরা সভা করার জন্য জড়ো হতে থাকেন। এসময় উভয় পক্ষের কর্মী ও সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয় পক্ষের লোকজনই লাঠিসোঠা নিয়ে সেখানে স্লোগান দিতে থাকেন। উভয়পক্ষ একই স্থানে সভা করার বিষয়ে অনড় থাকলে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। খবর পেয়ে সেখানে উপস্থিত হন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপমা রায়। এসময় ওই এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও হরিণাকুণ্ডু ইউএনও’র নির্দেশে জটারখালী বাজারে ১১ ঘণ্টার জন্য ১৪৪ ধারা জারি করেন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা আক্তার হোসেন জানান, সন্ধ্যায় একই সময়ে একই স্থানে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সমর্থকরা নির্বাচন কমিশন বা রিটার্নিং কর্মকর্তার বিনা অনুমতিতে সভা করার জন্য জড়ো হয়। এতে ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। সহকারী পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) অমিত কুমার বর্মন বলেন, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠিয়ে উভয়পক্ষকে সরিয়ে দেওয়া হয়েছে। প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। ওই এলাকার বর্তমান পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।