চুয়াডাঙ্গা সোমবার , ১১ ডিসেম্বর ২০২৩

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

আলমডাঙ্গায় নানা অনিয়মে চার প্রতিষ্ঠানে জরিমানা

নিউজ রুমঃ
ডিসেম্বর ১১, ২০২৩ ১১:৫৪ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা অফিস:
আলমডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে চারটি প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল রোববার আলমডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় চার আড়তদারকে ১১ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকালে পেঁয়াজ, কাঁচামালের আড়ৎ ও খুচরা দোকানসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়। বাজারে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দাম, মূল্যতালিকা ও ভাউচার যাচাই করা হয়। এসময় মেসার্স নজরুল ইসলাম আড়তে পণ্যের মূল্য-তালিকা না থাকা ও ক্রয়-বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করার অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো. নজরুল ইসলামকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারায় ৩ হাজার টাকা, মেসার্স ইউনুচ স্টোরের মালিক মো. ইউনুচ আলীকে ৩৮ ধারায় ৩ হাজার টাকা ও মেসার্স সোহেল ট্রেডার্সের মালিক মো. আশাবুল হককে ৩৮ ধারায় ৩ হাজার টাকা ও মেসার্স মণ্টু ট্রেডার্সের মালিক শ্রী মণ্টু পালকে ৩৮ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া সব ব্যবসায়ীদের সতর্ক করা হয় এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। জানা গেছে, গত ৭ ডিসেম্বর আলমডাঙ্গা বাজারে নতুন পেঁয়াজের দাম ছিল ৮০ থেকে ৯০ টাকা কেজি। খুচরা বাজারে ৯০ থেকে ১০০ টাকা দরে প্রতি কেজি বিক্রয় করা হয়। ৮ ডিসেম্বর বাজারে পেঁয়াজ খুচরা ১২০ টাকা কেজি দরে বিক্রয় হয়। পরের দিন ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধের ঘোষণা দিলে বাজারে নতুন পেঁয়াজ উধাও হয়ে যায়। এক লাফে কেজি প্রতি ৮০ টাকা থেকে ৯০ টাকা দাম বৃদ্ধি করে ব্যবসায়ীরা চড়া দামে পেঁয়াজ বিক্রি শুরু করে। ২০০ টাকা থেকে ২১০ টাকা কেজি দরে পেঁয়াজ হলে সাধারণ ভোক্তাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। তবে ব্যবসায়ীরা বলছেন, পেঁয়াজ না পেলে আমরা কি করব?

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।