চুয়াডাঙ্গা শনিবার , ৯ ডিসেম্বর ২০২৩

চুয়াডাঙ্গায় দুই দিনে ৫৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

কমবে তাপমাত্রা, বাড়বে শীত

নিউজ রুমঃ
ডিসেম্বর ৯, ২০২৩ ৩:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক:
ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে চুয়াডাঙ্গায় গত বুধ ও বৃহস্পতিবার ৫৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত বুধবার শুরু হওয়া বৃষ্টি থেমেছে বৃহস্পতিবার রাত ১০টা ৩৫ মিনিটে। সূর্যের দেখা মিলেছে গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে। আজ শনিবার সকাল থেকে সূর্যের দেখা মিলবে আর সঙ্গে বাড়বে শীত। এমনটি জায়িয়েছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস।

গতকাল কয়েকদিন সরেজমিনে দেখা যায়, বৃষ্টির কারণে সড়কে যান চলাচল কম ছিল। অনেক ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। তবে গতকাল শুক্রবার বন্ধের দিন হলেও বুধ ও বৃহস্পতিবারের ক্ষতি পুষিয়ে নিতে দোকান খোলে রেখেছিলেন ব্যবসায়ীরা। গতকাল সকাল থেকে আকাশে মেঘ থাকলেও বৃষ্টি হয়নি। দুপুরের দিকে দেখা মিলেছিল সূর্যের।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা গেছে, গত বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় ১৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টায় জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি সেলসিয়াস। এদিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টায় এ জেলায় মোট বৃষ্টিপাত হয়েছে ৩৩ দশমিক ৬ মিলিমিটার। আর গত বুধবার সকাল ৯টা থেকে বৃহস্পতিবার রাত ১০টা ৩৫ মিনিট পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ৫৮ মিলিমিটার। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি হয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া পর্যবেক্ষণাগারের সিনিয়র পর্যবেক্ষক রকিবুল হাসান বলেন, বৃহস্পতিবার রাত ১০টা ৩৫ মিনিটে বৃষ্টি থেমে গেছে। শুক্রবার চুয়াডাঙ্গার কোথায়ও বৃষ্টি হয়নি। গত বুধ ও বৃহস্পতিবার ৫৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। তিনি আরও জানান, বৃষ্টি চলে যাওয়ার পর দুই দিন বাতাসে অনেকটা আর্দ্রতা থাকবে। তাই তাপমাত্রা তেমন কমবে না।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।