চুয়াডাঙ্গা শুক্রবার , ৮ ডিসেম্বর ২০২৩

বাইডেনের ছেলের বিরুদ্ধে কর ফাঁকির মামলা

নিউজ রুমঃ
ডিসেম্বর ৮, ২০২৩ ১১:০৬ অপরাহ্ণ
Link Copied!

বিশ্ব প্রতিবেদন:
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের নামে এবার কর ফাঁকির অভিযোগে মামলা হয়েছে। গত বৃহস্পতিবার ক্যালিফোর্নিয়ার একটি আদালতে তার বিরুদ্ধে কর ফাঁকিসহ নয়টি অভিযোগ আনা হয়।

একটি বিশেষ কাউন্সিলের তদন্তে এসব অভিযোগের তথ্য উঠে আসে। এর আগে বাইডেনের ছেলে হান্টারের নামে মিথ্যা তথ্য দিয়ে আগ্নেয়াস্ত্র কেনার অভিযোগে একটি মামলা হয়। মামলাটি বিচারাধীন আছে।

বাইডেনের ছেলের বিরুদ্ধে উত্থাপিত এসব অভিযোগ ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের অংশগ্রহণ প্রশ্নবিদ্ধ করে তুলেছে। ফেডারেল প্রসিকিউটররা ৫৩ বছর বয়সী হান্টার বাইডেনের বিরুদ্ধে বিচার বিভাগের বছরের দীর্ঘ তদন্তের অংশ হিসেবে বৃহস্পতিবার রাতে তিনটি অপরাধমূলক ও ছয়টি কর সম্পর্কিত অভিযোগসহ মোট নয়টি অভিযোগপত্র দায়ের করেছেন।

হান্টারের বিরুদ্ধে কর দাখিল এবং পরিশোধে ব্যর্থ, কর ফাঁকি এবং মিথ্যা রিটার্ন দাখিল করার অভিযোগ আনা হয়েছে। ৫৬ পৃষ্ঠার আদালতের নথিতে অভিযোগ করা হয়েছে হান্টার বাইডেন ২০১৬ থেকে ২০১৯ সাল পর্যন্ত কর বছরগুলোতে তার পাওনা স্ব-মূল্যায়িত ফেডারেল ট্যাক্সে কমপক্ষে ১ দশমিক ৪ মিলিয়ন ডলার পরিশোধ না করার পরিকল্পনা করেছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।