চুয়াডাঙ্গা শুক্রবার , ৮ ডিসেম্বর ২০২৩

ভারতীয় পার্লামেন্টে হামলার হুমকি

নিউজ রুমঃ
ডিসেম্বর ৮, ২০২৩ ১১:০৫ অপরাহ্ণ
Link Copied!

বিশ্ব প্রতিবেদন:
ভারতীয় পার্লামেন্টে হামলা দিয়েছে নিষিদ্ধঘোষিত সংগঠন শিখস ফর জাস্টিস। আর এ হুমকি পেয়েই নড়েচড়ে বসেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এরই মধ্যে পার্লামেন্ট ভবন ও দিল্লির গুরুত্বপূর্ণ স্থানসহ আশেপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এমন এক সময়ে এই হুমকি এলো, যখন ভারতের পার্লামেন্টে অধিবেশন চলছে। পুলিশ বলছে, এরই মধ্যে দিল্লির গুরুত্বপূর্ণ স্থান ও পার্লামেন্ট ভবনসহ পার্শ্ববর্তী এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে।

২০০১ সালের ১৩ ডিসেম্বর ভারতের পার্লামেন্টে হামলা হয়েছিল। ওই হামলায় ১৫ জন নিহত হন। এবারও ১৩ ডিসেম্বর তেমন আরেকটি হামলার হুমকি দিলেন শিখস ফর জাস্টিসের প্রধান গুরপতবন্ত সিং পান্নুন। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওবার্তায় তিনি বলেন, আগামী ১৩ ডিসেম্বর অথবা এর মধ্যে ভারতের পার্লামেন্টে হামলা চালানো হবে।

ভারত সরকার কানাডায় শিখ নেতা হরদীপ সিং নিজ্জরকে হত্যা করেছে। আমাকেও হত্যার ষড়যন্ত্র করেছিল, কিন্তু তা ব্যর্থ হয়েছে। এসব ঘটনার প্রতিশোধ নিতেই হামলা চালানো হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।