চুয়াডাঙ্গা শুক্রবার , ৮ ডিসেম্বর ২০২৩

কেরুজ চিনিকলের মাড়াই ও রোপন মৌসুম নিয়ে মতবিনিময় সভায় মহাব্যবস্থাপক

বেশি বেশি আখ রোপনে কৃষকদের উৎসাহিত করতে হবে

নিউজ রুমঃ
ডিসেম্বর ৮, ২০২৩ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস:
দর্শনা কেরুজ চিনিকলের মাড়াই ও রোপন মৌসুম নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃস্পতিবার বেলা ১১টার দিকে কৃষি বিভাগের কৃষি মহাব্যবস্থাপক আশরাফুল আলম ভূঁইয়া সভায় সভাপতিত্ব করেন। মতবিনিময়কালে ব্যবস্থাপনা পরিচালক মোশারফ হোসেন বলেন, আখ চাষ বাড়ছে। আবার ঘুরে দাঁড়াবে কেরু চিনিকল। চলতি ২০২৩-২৪ ইক্ষু মাড়াই ও রোপন মৌসুমে আখ সরবরাহ ও গুণগত মানসম্প্ন আখ রোপন করতে হবে। লক্ষ্যমাত্রা অর্জনে সিআইসি ও সিডিওদের কৃষকদের সাথে সর্ম্পক স্থাপন করতে হবে। আখ রোপনে কৃষকদের উৎসাহিত করতে কেরুজ সকল বিভাগের কর্মকর্তা ও শ্রমিকদের উদ্বুদ্ধ করেন ব্যস্থপনা পরিচালক মোশারফ হোসেন।

কেরুজ ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, কেরুজ সকল বিভাগের কর্মকর্তা, শ্রমিক ও কর্মচারীদের আখ চাষে সম্পৃক্ত করে মিলকে লাভের দিকে নিতে হবে। ফলে কেরু চিনিকল আবার নতুন মাত্রা নিয়ে ঘুরে দাঁড়াবে। বর্তমানে কেরু চিনিকলের পক্ষ থেকে কম মূল্যে সার ও কীটনাশক কৃষকদের মাঝে দেওয়া হচ্ছে। মিলটি টিকিয়ে রাখতে কৃষক, শ্রমিক, কেরুজ কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে এক সাথে কাজ করতে হবে।

সভায় উপস্থিত ছিলেন কেরুজ শ্রমিক ও কর্মচারী উনিয়নের সভাপতি ফিরোজ আহম্মেদ সবুজ, সাধারণ সম্পাদক মাসুদুর রহমান, সহসভাপতি মফিজুল ইসলাম, সহসম্পাদক মোস্তফিজুর রহমান, মাঠ পর্যায় কর্মরত সিডিও এবং কেরুজ বিভিন্ন বিভাগের কর্মকর্তাবৃন্দ। সভা পরিচালনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাব্যবস্থাপক এম মাহবুবুর রহমান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।