চুয়াডাঙ্গা রবিবার , ৩ ডিসেম্বর ২০২৩

চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিটের ৫১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ত্রি-বার্ষিক নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ৭ জন নির্বাচিত

নিউজ রুমঃ
ডিসেম্বর ৩, ২০২৩ ১১:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটের ৫১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় রেডক্রিসেন্ট চক্ষু হাসপাতাল চত্বরে এ সাধারণ সভা অনুষ্ঠিত হয়। চুয়াডাঙ্গা রেডক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজুর সভাপতিত্বে সাধারণ সভায় ইউনিটের ভাইস চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন ও কার্যনির্বাহী সদস্য ডেলিগেট রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন বক্তব্য দেন।

ইউনিট অফিসার মো. সাব্বির মিয়া সভা সঞ্চালনা করেন। অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত ও শোকসভার দোয়া পরিচালনা করেন কোর্ট জামে মসজিদের হাফেজ মো. খালিদ সাইফুল্লাহ। এসময় ২১ জন আজীবন সদস্যের মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি শহিদুল ইসলাম সাহান ২০২২ সালের ৫০তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করেন এবং অনুমোদন হয়। ২০২২ সালের রেডক্রিসেন্ট ইউনিট ও চক্ষু হাসপাতালের অডিট রিপোর্ট পেশ অনুমোদন করা হয়।

২০২৩ সালের বার্ষিক প্রতিবেদন পেশ ও অনুমোদন করা হয়। ২০২৩ সালের রেডক্রিসেন্ট ইউনিট ও চক্ষু হাসপাতালের প্রস্তাবিত বাজেট পেশ ও অনুমোদন এবং ২০২৪ সালের রেডক্রিসেন্ট ইউনিটের প্রস্তাবিত আয় ৯ লাখ ৬৮ হাজার ৬০০ টাকা ও চক্ষু হাসপাতালের প্রস্তাবিত আয় ৬৯ লাখ ১২ হাজার টাকার বাজেট পেশ ও অনুমোদন করা হয়। অনুষ্ঠানে কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. রফিকুল ইসরাম, অ্যাড. এমএম শাহজাহান মুকুল, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি ও বিলকিস জাহান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উন্মুক্ত আলোচনায় আজীবন সদস্য নজরুল ইসলাম, রামচন্দ্র রাহা, হারুন-অর-রশিদ পলাশ, আবুল কালাম আজাদ, আশরাফ বিশ^াস মিল্টু, ইউপি চেয়ারম্যান আব্দুল করিম, রবিউল ইসলাম ও আবুল হাশেম অংশগ্রহণ করেন।

এদিকে, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি চুয়াডাঙ্গা ইউনিটে ত্রিবার্ষিক নির্বাচনে (২০২৪-২০২৬) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত কমিটির ৭ জনের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার অ্যাড. বেলাল হোসেন-পিপি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন- ভাইস চেয়ারম্যান পদে অ্যাড. সোহরাব হোসেন, সেক্রেটারি পদে শহিদুল ইসলাম সাহান, কার্যনির্বাহী সদস্য পদে অ্যাড. রফিকুল ইসলাম, অ্যাড. এম এম শাহজাহান মুকুল, হাবিবুল্লাহ জোয়ার্দ্দার ছটি, আব্দুল কাদের ও অধ্যক্ষ মাহাবুল ইসলাম সেলিম। এসময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য অ্যাড. এম এম মনোয়ার হোসেন ও অ্যাড. কাইজার হোসেন জোয়ার্দ্দার শিল্পী উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সভাপতি রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু বলেন, রেডক্রস ও ডেক্রিসেন্টের প্রতিষ্ঠাতা হেনরী ডুনান্ট মানব সেবাই অবদান রেখে গেছেন। তারই পথ ধরে রেডক্রিসেন্ট আর্তমানবতার সেবাই এগিয়ে চলেছে। চুয়াডাঙ্গার ডা. আসহাব-উল-হক রেডক্রস প্রতিষ্ঠা করেছিলেন। এটা আমাদের গৌরবের। মহাসচিব ছিলেন কুষ্টিয়ার ডা. শামসুজ্জোহা কোরাইশী। ২০১৯ সালে কোভিডে রেডক্রিসেন্টকে সকলের পাশে পেয়েছে। যেকোন দুর্যোগ ও মহামারিতে আগামীতে যুব রেডক্রিসেন্ট ও কার্যনির্বাহী কমিটি সদস্যরা আর্তমানবতার সেবাই নিয়োজিত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।