চুয়াডাঙ্গা শনিবার , ২ ডিসেম্বর ২০২৩

চুয়াডাঙ্গায় কফ সিরাপ খেয়ে মাতাল অবস্থায় যুবক হাসপাতালে ভর্তি

নিউজ রুমঃ
ডিসেম্বর ২, ২০২৩ ৮:৪৩ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় ‘ডেক্সপোটেন’ নামক কফ সিরাপ খেয়ে নেশাগ্রস্ত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি হয়েছেন আমির হামজা (২৮) নামের এক যুবক। গতকাল শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে নেশাগ্রস্ত আমির হামজাকে উদ্ধার করে হাসপাতালের জরুরি বিভাগে নেয় তার বন্ধু সুমন। এসময় জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক আমির হামজাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি রাখেন। আমির হামজা চুয়াডাঙ্গা পৌর এলাকার সুমিরিদয়া রেলপাড়ার জামাল হোসেনের ছেলে।
সুমন বলেন, ‘বিকেল চারটার দিকে মোবাইলে সংবাদ পায় আমার বন্ধু আমির গাইদঘাট বাঙ্গালপাড়া এলাকায় অসুস্থ অবস্থায় পড়ে আছে। এসময় দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসি। সে ডেক্সপোটেন নামক কফ সিরাপ খাওয়ার পর অসুস্থ হয়ে পড়ে।’
এ বিষয়ে সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক সোহরাব হোসেন বলেন, আমির হামজা ‘ডেক্সপোটেন’ নামক কফ সিরাপ খেয়ে অসুস্থ হয়ে জরুরি বিভাগে আসে। নেশা হিসেবে সেবন করায় এই কফ সিরাপটিতে সরকারি নিষেধাজ্ঞা রয়েছে। জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আমির হামজাকে ভর্তি রাখা হয়েছে।
এদিকে, হাসপাতালের অনেকে জানান ডেক্সপোটেন নামক কফ সিরাপটির উৎপাদক এস্কাইফ ফার্মাসিউটিক্যাল লিমিটেড। এই কফ সিরাপটি নেশা হিসেবে সেবন করায় বাজারে নিষিদ্ধ থাকলেও দেদারছে বিভিন্ন ফার্মেসিতে পাওয়া যাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।