চুয়াডাঙ্গা শনিবার , ২৪ জুন ২০২৩

চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে নানা আয়োজনে আ.লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন

নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখার শপথ

নিউজ রুমঃ
জুন ২৪, ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, আওয়ামী লীগ জনগণের দ্বারা, জনগণের জন্য এবং জনগণের সেবা করার জন্য প্রতিষ্ঠিত হয়েছে। এটাই আওয়ামী লীগের মূলমন্ত্র। আওয়ামী লীগ সরকারে থাকলে জনগণ সুবিধা পায় এবং জনগণের ভাগ্যের পরিবর্তন হয়। এটা প্রমাণিত সত্য উল্লেখ করে তিনি বলেন, জনগণ নৌকায় ভোট দিয়েছে বলেই আজ মানুষের ভাগ্যের পরিবর্তন করা সম্ভব হয়েছে। আওয়ামী লীগ প্রতিষ্ঠাই হয়েছিল মানুষের অধিকারের জন্য। এদেশের রাজনৈতিক, সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক অধিকার প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী বলেন, অনকে অনেক কথা বলে। আমরা তাদের একটু স্মরণ করিয়ে দিতে চাই বিএনপি ক্ষমতায় থাকতে কোথায় ছিল বাংলাদেশ। এ সময় বিভিন্ন সূচকে বাংলাদেশের এগিয়ে যাওয়ার চিত্র তুলে ধরেন সরকারপ্রধান।
এদিকে, সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে গতকাল শুক্রবার পৃথক আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালন করেন দলটির নেতা-কর্মীরা।

চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের কর্র্মসূচি:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীতে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ। দিবসটি উদ্যাপনের লক্ষে গতকাল শুক্রবার সকাল সাড়ে ছয়টায় দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। দলীয় পতাকা উত্তোলন করেন সাবেক সহসভাপতি নাসির উদ্দিন আহমেদ। পরে সকাল সাড়ে ১০টায় এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নেয়। জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি ও চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।
এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি খুস্তার জামিল, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাড. শামসুজ্জোহা, সাবেক সাংগঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, সাবেক দপ্তর সম্পাদক অ্যাড. আবু তালেব বিশ্বাস, সাবেক ক্রীড়া সম্পাদক আরশাদ উদ্দিন আহমেদ চন্দন, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাড. তালিম হোসেন, সাবেক উপ-প্রচার সম্পাদক শওকত আলী বিশ্বাস, সাবেক কার্যনির্বাহী সদস্য অ্যাড. বেলাল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন হেলা, সাধারণ সম্পাদক আব্দুল কাদের, পৌর মেয়র জাহাঙ্গীর আলম মালিক খোকন, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা সাইফুল হাসান জোয়ার্দ্দার টোকন, পৌর ওয়ার্ড আওয়ামী লীগের সকল ওয়ার্ডের সভাপতি/সাধারণ সম্পাদকসহ নেতা-কর্মীবৃন্দ, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক নুরুন্নাহার কাকলী, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহাজাদী মিলি, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া সাহাব, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান গরীব রুহানী মাসুম, জাতীয় মহিলা সংস্থার সভাপতি রুকসানা নাবিলা ছন্দা, মহিলা নেত্রী শেফালি খাতুন, জেলা যুব মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা গিণি ইসলাম, জেলা শ্রমিক লীগ সভাপতি আফজালুল হক বিশ্বাস ও সাধারণ সম্পাদক রিপন মন্ডল, জেলা কৃষক লীগের ভারপ্রাপ্ত সভাপতি তহিদুর রহমান চন্দন, কৃষক লীগ নেতা মাসুদুর রশীদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহ্বায়ক সোহরাব উদ্দিন, জেলা যুব লীগের সাবেক আহ্বায়ক আরেফিন আলম রঞ্জু, যুবলীগ নেতা সিরাজুল ইসলাম আসমান, মিরাজুল ইসলাম কাবা, হাফিজুর রহমান লাল্টু, শেখ সেলিম, সুমন, ডালিম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোহাইমেন হাসান জোয়ার্দ্দার অনিক, রেজাউল করিম, সাবেক সহ-সভাপতি সাহাবুল হোসেন, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক, সাবেক ছাত্রলীগ নেতা ফিরোজ জোয়ার্দ্দার, বাপ্পী আহমেদ, অয়ন জোয়ার্দ্দার, মন্টা, ছাত্রলীগ নেতা সোয়েব রিগান, রাজু আহমেদ, সোহেল, রানা, মুন্ন, মিঠুন, রিওন, আলুকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান, চিৎলা ইউনিয়ন আওয়ামী লীগের চেয়ারম্যান, মোমিনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক, শঙ্করচন্দ্র ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক, মাখালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক, পদ্মবিলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক, কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক, তিতুদহ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান, গড়াইটুপি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ অঙ্গ, সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের নেতারা।

চুয়াডাঙ্গা জেলা যুবলীগের কর্মসূচি:
নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করেছে চুয়াডাঙ্গা জেলা যুবলীগ। দিবসটি উপলক্ষে গতকাল সকাল ছয়টায় জেলা যুবলীগের কার্যালয়ের সামনে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় জেলা যুবলীগের আহ্বায়ক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নঈম হাসান জোয়ার্দ্দারের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন নেতা-কর্মীরা। পরে বিকেল পাঁচটায় জেলা যুবলীগের কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা যুবলীগের সদস্য আজাদ আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি থেকে বক্তব্য দেন আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘১৯৪৯ সালের ২৩ জুন যে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল, তাই এখন বাংলাদেশ আওয়ামী লীগ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে সংগঠিত এই দলের নেতৃত্বে স্বাধীন হয় বাংলাদেশ। আওয়ামী লীগ সরকার এ দেশের সমৃদ্ধি এনেছে। সেই সঙ্গে বিশ্ব দরবারে মাথা উঁচু করে পরিচয় দেওয়ার অবস্থা সৃষ্টিসহ দেশ ও জনগণের উন্নয়নে কাজ করছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতেও নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান নঈম হাসান জোয়ার্দ্দার।
জেলা যুবলীগের সদস্য হাফিজুর রহমান হাপুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি থেকে বক্তব্য দেন জেলা যুবলীগের সদস্য সাজেদুল ইসলাম লাভলু, আবু বক্কর সিদ্দিক আরিফ ও আলমগীর আজম খোকা। সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য দেন যুবলীগ নেতা মাসুদুর রহমান মাসুম।
এসময় উপস্থিত ছিলেন, যুবলীগ নেতা শেখ শাহী, দরুদ হাসান, হাসানুল ইসলাম পলেন, পদ্মবিল্লা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি বিপ্লব হোসেন, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি আল ইমরান শুভ, ছাত্রলীগের সাবেক নেতা রামীম হোসেন সৈকত, পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সামিউল শেখ সুইট, দিপু বিশ্বাস, পৌর ৩ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি রানা, সাধারণ সম্পাদক খান জাহান, ৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আলিম, সাধারণ সম্পাদক মিঠুন, তিতুদাহ ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক জহির, লোকমান, মিন্টু, জুয়েল,শান্ত, মুন্না, শাকিব, রুবেল, তানজিল, আলামিন, মিজু, মামুন। আরও উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা উপ-সম্পাদক শেখ আনোয়ার, মিলন, ইমরান, কবির, আলীসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। সভায় দোয়া পরিচালনা করেন যুবলীগ নেতা পিরু মিয়।

আলমডাঙ্গা:
বর্ণাঢ্য আয়োজনে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করেছে আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ। গতকাল বিকেলে দিবসটি উদ্যাপনের লক্ষে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা মঞ্চ প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। প্রধান অতিথি থেকে পতাকা উত্তোলন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দার ছেলুন। এসময় তিনি বলেন, ‘১৯৪৯ সালের এই দিনে আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিল। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, আমরা কারো কাছে মাথানত করতে শিখিনি। পাকিস্তানিদের কাছে বঙ্গবন্ধু মাথানত করিনি। তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বলেছেন কারো চাপের মুখে মাথানত করারসময় আমার নেই। নির্বাচন যথাসময়ে হবে।’
এমপি আরও বলেন, ‘আমি আজ বসন্তের কোকিলদের বলতে চাই, ভোট আসলে আপনাদের নানা রকম আশ্বাসের বুলি শোনা যায়। আপনারা বলে বেড়াচ্ছেন নেত্রী আমাকে পাঠিয়েছে আপনাদের কাছে, মনোনয়ন আমি পেয়ে যাচ্ছি। জনগন কি এখনও সেই আগের মত আছে? ছাতা দিচ্ছেন আর বলছেন নেত্রী দিয়েছে। আমি চুয়াডাঙ্গা-১ আসনের এমপি আমি জানি না, উনাকে ছাতা বিলি করতে বলেছে। আর কত মিথ্যা কথা বলবেন? কষ্ট করে সংগঠন তৈরি করেছি। জীবন-যৌবন নষ্ট করেছি এই সংগঠনের জন্যে। আর আপনারা উড়ে এসে জুড়ে বসবেন, আর আমি তাকিয়ে তাকিয়ে দেখব ভাবছেন। আমি ভদ্রতা দেখাচ্ছি বলে মনে কইরেন না দুর্বল হয়ে পড়েছি। হুকুম দিলে মাঠে দাঁড়াতে পারবেন না।’ এসময় সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেন, ‘আসেন আজ আমরা শপথ করি আবারও নৌকা প্রতীকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখব।’
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু মুছার সভাপতিত্বে সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগাঠনিক সম্পাদক মুন্সি আলমগীর হান্নান, সাবেক সহসভাপতি খুস্তার জামিল, প্রশান্ত অধিকারী, সাবেক সহসভাপতি আলহাজ্ব লিয়াকত আলী লিপু মোল্লা, সাবেক সাংগাঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস, চুয়াডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি আলাউদ্দিন হেলা, সম্পাদক আব্দুল কাদের, সাবেক জেলা যুবলীগের সভাপতি আরেফিন আলম রঞ্জু, সাইফুল হাসান জোয়ার্দ্দার, নুরুজ্জামান, সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সহিদুল ইসলাম ও চুয়াডাঙ্গা মহিলা সংস্থার সভাপতি নাবিলা রোখছানা ছন্দা।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টারের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন আলমডাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সম্পাদক মতিয়ার রহমান ফারুক, ইউনিয়ন চেয়ারম্যানদের মধ্যে আবু সাইদ পিণ্টু ও আসিকুর রহমান ওল্টু, ইউনিয়ন সভাপতিদের মধ্যে আবু তাহের। সভা শেষে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কেটে উদ্যাপন করা হয়। পরে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা মঞ্চে গিয়ে শেষ হয়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়।

দর্শনা:
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করেছে দর্শনা পৌর আওয়ামী লীগ। দিবসটি উপলক্ষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। দর্শনা পৌর আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল রেলবাজার বঙ্গবন্ধু চত্বরে অনুষ্ঠিত সভাটির সভাপতিত্ব করেন দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলী। সভায় প্রধান অতিথি থেকে বক্তব্য দেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশকে স্বাধীন করার সুনির্দিষ্ট লক্ষ্য নিয়ে আওয়ামী লীগ প্রতিষ্ঠা হয়েছিল। সেই লক্ষ্য বাস্তবায়িত হয়েছে। এখন নির্বাচন সামনে রেখে যত চ্যালেঞ্জই আসুক না কেন, ৭৪ বছরের পরিপক্ক আওয়ামী লীগ তা মোকাবিলা করেই এগিয়ে যাবে। তাই আগামী নির্বাচনে সকল ভেদাভেদ ভুলে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
দামুড়হুদা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী মুনছুর বাবুর সঞ্চালনায় সভায় উপস্থিত থেকে আরও বক্তব্য দেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মন্জু, দর্শনা পৌর মেয়র ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আতিয়ার রহমান হাবু।
এসময় উপস্থিত ছিলেন দর্শনা কেরুজ শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি ফিরোজ আহমেদ সবুজ, দর্শনা পৌর আওয়ামী লীগের সহসভাপতি হুমায়ুন কবীর শাহ, যুগ্ম সম্পাদক গোলাম ফারুক আরিফ, দর্শনা পৌর ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নেফাউর রহমান মণ্টু, ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আ. হাকিম, প্রবীণ আওয়ামী লীগ নেতা এরশাদ আলী মাস্টার, আমীর হোসেন সিআই, আওয়ামী লীগ নেতা ইদ্রিস আলী, হাজী আব্দুল জলিল, আওয়ামী লীগ নেতা, বিল্লাল হোসেন, দামুড়হুদা উপজেলা যুবলীগের সভাপতি আব্দুল হান্নান ছোটসহ, ছাত্রলীগের দামুড়হুদা উপজেলা সভাপতি আরিফুল ইসলাম মল্লিক, পৌর ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ববি, কলেজ ছাত্রলীগের সভাপতি নাহিদ পারভেজ, সাধারণ সম্পাদক তোফাজ্জেল হোসেন তপু, অপু সরকার, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, কামাল উদ্দিন আহম্মেদ সাণ্টু, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নের্তৃবৃন্দ।

?


মুজিবনগর:
বাংলাদেশ আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে মুজিবনগর উপজেলা আওয়ামী লীগ। গতকাল সকালে মুজিবনগরে অবস্থিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। বিকেলে উপজেলা আওয়ামী লীগের ব্যানারে মুজিবনগর কেদারগঞ্জ বাজার থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে এক সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম তোতা, সম্পাদক আবুল কালাম আজাদ, মহাজনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাম হোসেন মিলু বক্তব্য দেন।
এসময় উপস্থিত ছিলেন বাগোয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মধু, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, মোনাখলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রফা গাইন, দারিয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোস্তাকিম হক খোকন কমান্ডার, উপজেলা কৃষক লীগের সভাপতি জাহিদ হাসান রাজীব, সম্পাদক মানিক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মতিউর রহমান মতিন, সদস্য সচিব আয়ুব হোসেন, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি তকলিমা খাতুন, সম্পাদক তহমিনা খাতুন, উপজেলা তাঁতী লীগের সভাপতি আব্দুল খালেক, সম্পাদক গাউছুল আজম বিজন, মুজিবনগর ইয়াং বাংলা ফিউচার লিডার্স এর সভাপতি হাসানুজ্জামান লালটুসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীবৃন্দ।

ঝিনাইদহ:
নানা আয়োজনে ঝিনাইদহে পালিত হয়েছে আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষে গতকাল সকাল সাড়ে ৬টায় জেলা আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সহসভাপতি সাবেক এমপি সফিকুল ইসলাম অপু, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ, গোলাম সরোয়ার সউদ, বাবু জীবন কুমার বিশ^াস, নজরুল ইসলাম, অ্যাড ইসমাইল হোসেন, মাসুদ আহম্মেদ সনজু, আসাদুজ্জামান, সালমা ইসলাম, বিকাশ ঘোষ, আব্দুল মালেক, খাইরুল ইসলাম, রানা হামিদ ও আল ইমরানসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পতাকা উত্তোলন শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ করেন দলটির নেতা-কর্মীরা। এসময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু বলেন, ‘গণতন্ত্রের মানস কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন বিশে^র দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে, তখন পরাজিত বিএনপি-জামায়াত চক্র বিকল্প পথে ক্ষমতায় আসার ষড়যন্ত্র করতে। বিদেশি প্রভুরা আপনাদের ক্ষমতায় বসাতে আসবে না। এ দেশের জনগণ আমাদের সঙ্গে আছে। কাজেই আগামী নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে।’ পরে দলীয় অফিসে কেক কেটে দলের জন্মদিন পালন করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।