চুয়াডাঙ্গা শুক্রবার , ২৩ জুন ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

নিষেধাজ্ঞার পর উয়েফার বোর্ড ছাড়ছেন মরিনিয়ো

নিউজ রুমঃ
জুন ২৩, ২০২৩ ১০:১৩ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলা প্রতিবেদন:
সম্প্রতি ইতালিয়ান ক্লাব রোমার কোচ জোসে মরিনিয়োকে নিষেধাজ্ঞা দিয়েছিল ইউরোপীয় ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। মূলত ইউরোপা লিগের ফাইনালের পর রেফারি অ্যান্থনি টেইলরের উদ্দেশ্যে অপমানজনক ভাষা ব্যবহার করায় তাকে চার ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়। স্বাভাবিকভাবেই যা মেনে নিতে পারেননি এই স্পেশাল ওয়ান। মরিনিয়ো এবার কোচ ও সাবেক ফুটবলারদের নিয়ে গঠিত উয়েফা ফুটবল বোর্ড থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন।

যদিও ঠিক কী কারণে মরিনিয়ো নিজের নাম প্রত্যাহারের আবেদন করেছেন সেটি উল্লেখ করেননি। গত এপ্রিলে তাকে ওই বোর্ডের সঙ্গে যুক্ত হতে জানিয়েছিলেন এসি মিলানের সাবেক তারকা জভোনিমির বোবান এবং সাবেক রেফারি রবার্তো রোসেত্তি। এবার সেই বোবানের হাত ধরেই মরিনিয়ো উয়েফা সভাপতি আলেক্সান্ডার সেফেরিনকে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন।

বোবানকে লেখা চিঠিতে রোমার কোচ লেখেন, ‘প্রিয় বোবান, উয়েফা ফুটবল বোর্ডে আমন্ত্রণ জানানোর জন্য আপনাকে ধন্যবাদ। তবে দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, গ্রুপ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছি। তা এখন থেকেই কার্যকর হবে।’ বোর্ড থেকে কি কারণে নিজেকে সরিয়ে নিয়েছেন তা জানাননি মরিনিয়ো। তবে রোমা কোচের চিঠিতে একটা বিষয় স্পষ্ট যে উয়েফা থেকে নিষেধাজ্ঞা পাওয়ায় হয়তো সদস্য পদ ছাড়লেন তিনি। ৬০ বছর বয়সী কোচ বলেছেন, ‘যে শর্তে বিশ্বাস রেখে যুক্ত হয়েছিলাম এখন আর তা অবশিষ্ট নেই। তাই সিদ্ধান্তটি নিতে বাধ্যবাধকতা অনুভব করেছি। আন্তরিকতার সঙ্গে অনুরোধ জানাচ্ছি যে সভাপতি সেফেরিনকে আমার সিদ্ধান্তটি জানিয়ে দেবেন।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।