চুয়াডাঙ্গা সোমবার , ১৯ জুন ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

বাফুফেতে মন্ত্রণালয়ের ২০ কোটি টাকা গায়েব

নিউজ রুমঃ
জুন ১৯, ২০২৩ ১১:২১ অপরাহ্ণ
Link Copied!

খেলাধুলা প্রতিবেদন:

বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) দেওয়া সরকারের ২০ কোটি টাকা গায়েবের চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। বছর না ঘুরতেই লংকা-বাংলা ফাইন্যান্সে রাখা স্থায়ী আমানতটি ভেঙে অর্থ তুলে নিয়েছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থা। সারা দেশে ফুটবল উন্নয়নে ২০১৯-২০ অর্থবছরে বাফুফেকে ২০ কোটি টাকা অনুদান দিয়েছিল অর্থ মন্ত্রণালয়। সে সময় বলা হয়েছিল সুনির্দিষ্ট কার্যক্রম পরিচালনার জন্য এই অর্থ দেওয়া হচ্ছে না। বরং এই অর্থ বিনিয়োগ করে তা থেকে অর্জিত মুনাফা ফুটবলের নানাবিধ উন্নয়নের কাজে ব্যয় করতে হবে। দৈনিক যুগান্তরে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, অর্থ মন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়া ২০ কোটি টাকার পুরোটাই গায়েব করে দিয়েছে বাফুফে। এমনকি এই অর্থের তথ্য রাখা হয়নি অডিট রিপোর্টেও।

১০ কোটি টাকার মধ্যে ৬৪ জেলার বঙ্গবন্ধু গোল্ডকাপ জেলা ফুটবল লিগ আয়োজনের জন্য পাঁচ কোটি ৭৬ লাখ, প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবের জন্য ৬৫ লাখ, বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের জন্য ৫৫ লাখ, প্রথম বিভাগ ফুটবলে ৩৯ লাখ, দ্বিতীয় বিভাগে ২৬ লাখ এবং তৃতীয় বিভাগের জন্য সাড়ে ২৮ লাখ টাকা বরাদ্দ দেখানো হয়েছিল। এ ছাড়া বাফুফে ফুটবল একাডেমির জন্য ৩০ লাখ, জাতীয় দলের জন্য ৫৫ লাখ, নারী ফুটবল দলের জন্য ১০ লাখ এবং শেরেবাংলা জাতীয় চ্যাম্পিয়নশিপের জন্য এক কোটি ১৫ লাখ টাকা বরাদ্দ রাখা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।