পত্রিকার সম্প্রসারিত প্রধান কার্যালয় উদ্বোধনকালে প্রধান পৃষ্ঠপোষক কৃতী ব্যবসায়ী সাহিদুজ্জামান টরিক

নতুন অফিসের পরিবেশ আমার অত্যন্ত ভালো লেগেছে- জেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জু
সমীকরণ প্রতিবেদক:
নানা আয়োজনের মধ্য দিয়ে চুয়াডাঙ্গা থেকে প্রকাশিত দৈনিক সমেয়র সমীকরণের সম্প্রসারিত প্রধান কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার দুপুর ১টায় চুয়াডাঙ্গা কোর্ট মোড় পুলিশ পার্ক লেনে অবস্থিত সমেয়র সমীকরণের পূর্বের অফিসের বিপরীতে মসজিদ মার্কেটের তৃতীয় তলায় এই কার্যালয়ের উদ্বোধন করা হয়। সিঙ্গাপুরস্থ বাংলাদেশ বিজনেস অব চেম্বারের (বিডিচ্যাম) প্রেসিডেন্ট, সাহিদ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও সময়ের সমীকরণের প্রধান পৃষ্ঠপোষক আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক ফিতা কেটে কার্যালয়টির উদ্বোধন করেন। পরে প্রধান কার্যালয়ে উদ্বোধন উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক নাজমুল হক স্বপনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উদ্বোধকের বক্তব্যে সাহিদুজ্জামান টরিক বলেন, ‘পত্রিকার প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন ভাই ও বার্তা সম্পাদক হুসাইন মালিকসহ সমীকরণের সকল স্টাফ ও প্রতিনিধিদের অক্লান্ত পরিশ্রমে ও চেষ্টায় সময়ের সমীকরণ এই শহরে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমরা সততা, সত্য এবং সুন্দরের কাছাকাছি হতে চাই। যত কাছাকাছি হতে পারি তত কাছে যেতে চাই। সেই সত্য ও সুন্দরকে সঙ্গে নিয়েই সময়ের সমীকরণের এই যাত্রা। আপনারা সকলে সময়ের সমীকরণের পাশে থাকবেন। আপনাদের সকলের সহযোগিতা ও ভালোবাসায় সময়ের সমীকরণ আরও সমৃদ্ধ হবে এই প্রত্যাশা করি। উদ্বোধন অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আমি সকলকে ধন্যবাদ জানাই।’


দৈনিক সময়ের সমীকরণের প্রধান সম্পাদক ও উদ্বোধন অনুষ্ঠানের সভাপতি নাজমুল হক স্বপন বলেন, ‘পত্রিকাটি চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহে প্রিন্ট অ্যাডিশন ও দেশব্যাপী অনলাইন অ্যাডিশন সকলের মনে জায়গা অর্জন করেছে খুব অল্প সময়ে। তবে এই অল্প সময়ের পেছনের পরিশ্রম ছিলো অনেক। আমাদের সমীকরণ টিম প্রকাশনার শুরু থেকে অক্লান্ত পরিশ্রম করেছেন। সমীকরণ টিমটি যেটা সঠিক সংবাদ মনে করেছে, সেটা আপনাদের নিকট উপস্থান করেছে। আমরা সকলকে এভাবেই কাজ করতে উৎসাহ দিয়েছি। সমীকরণের পাঠক ও শুভাকাঙ্খী আপনারা সকলেই সবসময় সমীকরণের পাশে থেকেছেন। আপনারাদের ভালোবাসায় সমীকরণের আজ এই অর্জন। সমীকরণকে ভালোবাসার জন্য আপনাদের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি ও একইসাথে আজকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য সকলকে ধন্যবাদ জানাচ্ছি।’
উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী কাজী হাসান জাকির, শহিদুল ইসলাম ডাবলু, দেশের প্রখ্যাত ফটো সাংবাদিক শফিকুল ইসলাম কাজল, অস্ট্রেলিয়া প্রবাসী চুয়াডাঙ্গার কৃতী সন্তান রাজ রাসেল, চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. সেলিম উদ্দীন খান, চুয়াডাঙ্গা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আউলিয়ার রহমান, চুয়াডাঙ্গা চেম্বারের অ্যান্ড ইন্ডাসট্রি’র সভাপতি ইয়াকুব হোসেন মালিক, সহসভাপতি মঞ্জুরুল আলম মালিক লার্জ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মাসুম আহমেদ লিজন, জেলা তথ্য অফিসার আমিনুল ইসলাম, চুয়াডাঙ্গা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি)-এর অধ্যক্ষ মো. মুছাব্বেরুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী মুকুল শাহ, আল-আরাফাহ ইসলামী ব্যাংক চুয়াডাঙ্গা জেলা শাখার ব্যবস্থাপক মো. ওয়ালিউল্লাহ, স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপক কামরুজ্জামান, ওয়েভ ফাউন্ডেশন-এর কিতাব আলী, সহকারী পরিচালক (অব.) আব্দুল হান্নান, বিশিষ্ট আইনজীবী মারুফ সারোয়ার বাবু, এএনএস হাশেমী, জেলা পরিবেশক সমিতির সভাপতি সালাউদ্দিন চান্নু সাধারণ সম্পাদক রিংকু জোয়ার্দ্দার, ব্যবসায়ী উজ্জ্বল, চুয়াডাঙ্গা জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক কিশোর কুণ্ডু প্রমুখ উপস্থিত হয়ে পত্রিকার আরো সমৃদ্ধি কামনা করেন এবং উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন।
পত্রিকার বার্তা সম্পাদক হুসাইন মালিকের সার্বিক পরিচালনায় উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সম্পাদক পরিষদের সভাপতি ও দৈনিক পশ্চিমাঞ্চলের সম্পাদক-প্রকাশক আজাদ মালিতা, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মাথাভাঙ্গার সম্পাদক-প্রকাশক সরদার আল আমিন, চুয়াডাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজীব হাসান কচি, সহসভাপতি কামাল উদ্দীন জোয়ার্দ্দার, বাংলাদেশ সাংবাদিক সমিতি চুয়াডাঙ্গা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, সিনিয়র সাংবাদিক অ্যাডভোকেট মানিক আকবর, দৈনিক আকাশ খবর-এর সম্পাদক জান্নাতুল আওলিয়া নিশি, দৈনিক মেহেরপুর প্রতিনিদের সম্পাদক ইয়াদুল মোমিন, ব্যবস্থাপনা সম্পাদক মাহবুব চান্দু, মেহেরপুরের সিনিয়র সাংবাদিক তুহিন অরণ্য, মাহাবুল হক পোলেন, রাশেদুজ্জামান রাশেদ, বিন ইয়ামিন মুক্ত। এছাড়াও সিনিয়র সাংবাদিক এম এম আলাউদ্দীন, মাহফুজ উদ্দীন খান, অ্যাডভোকেট রফিকুল ইসলাম, রফিক রহমান, এম এ মামুন, শাহ আলম সনি, ফাইজার চৌধুরী, রিফাত রহমান, আবুল হাশেম, আব্দুস সালাম মাস্টার, জামান আখতার, মাহফুজ মামুন, ইসলাম রকিব, রেজাউল করিম লিটন, কামরুজ্জামান সেলিম, খাইরুল ইসলাম, সুস্থির আজাদ, খাইরুজ্জামান সেতু, উজ্জ্বল মাসুদ, জিসান আহমেদ, সোহেল সজীব, মশিউর রহমান, রুহুল আমীন রতন, অনিক চক্রবর্তী ও চিত্তরঞ্জন সাহা চিতু প্রমুখ। অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী রিমু জোয়ার্দ্দার, বাবু মিয়াসহ দৈনিক সমেয়র সমীকরণ পত্রিকার চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলায় কর্মরত উপজেলা, ইউনিয়ন পর্যায়ের সকল প্রতিনিধিগণ, প্রধান কার্যালয়ে কর্মরত সকল প্রতিনিধি ও স্টাফ এবং বিক্রয় প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সার্বিকভাবে তত্বাবধান করেন সহ সম্পাদক সুমন পারভেজ খান, হেমন্ত কুমার সিংহ রায়, সেলিমুল হাবিব, ডেস্ক ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ, নিজস্ব প্রতিবেদক সোহেল রানা ডালিম, মেহেরাব্বীন সানভী, সহকারী ডেস্ক ইনচার্জ রুদ্র রাসেল ও প্রধান কম্পিউটার অপারেটর বজলুল আলম জীবন। এছাড়া সার্বিক সহযোগিতায় ছিলেন অনলাইন ইনচার্জ সালেকীন মিয়া, সার্কুলেশন বিভাগের সাইফুল ইসলাম ও পারভেজ।
এদিকে, এদিন সন্ধ্যায় দৈনিক সময়ের সমীকরণের উদ্বোধন হওয়া প্রধান কার্যালয় পরির্দশন করেন চুয়াডাঙ্গা জেলা পরিষদের চেয়ারম্যান ও দামুড়হুদা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহফুজুর রহমান মনজু, ডায়ামন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক এবং তারাদেবী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)-এর সাধারণ সম্পাদক ও এফবিসিসিআই-এর পরিচালক কৃতী ব্যবসায়ী বাবু দিলীপ কুমার আগরওয়ালা। পরিদর্শন শেষে তিনি পত্রিকার প্রধান সম্পাদক, বার্তা সম্পাদক, সহসম্পাদকরাসহ সমীকরণ পরিবারের সদস্যদের সঙ্গে সম্প্রসারিত প্রধান কার্যালয়ের উদ্বোধন উদযাপন করতে নিজ হাতে ফানুস উঁড়ানোসহ আতশ-বাজি ফুটান। এর আগে ঝিনাইদহ জেলা থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক নবচিত্র পত্রিকার সম্পাদক আলাউদ্দীন আজাদ সস্ত্রীক সময়ের সমীকরণের প্রধান কার্যালয়ে উপস্থিত হোন এবং পত্রিকা পরিবারের সাথে শুভেচ্ছা বিনিময়সহ শুভ কামনা জানান।
সম্প্রসারিত প্রধান কার্যালয় পরিদর্শনকালে জেলা পরিষদ চেয়ারম্যান মাহফুজুর রহমান মনজু বলেন, শুরু থেকে সময়ের সমীকরণ পত্রিকা পড়তে পছন্দ করি। পত্রিকাটি সব সময় তাদের গুণগত মানের দিকে কমতি রাখেনি। পত্রিকাটির প্রধান কার্যালয়ের সম্প্রসারিত অফিসের (নতুন অফিসের) পরিবেশ আমার অত্যন্ত ভালো লেগেছে। সুন্দর ও গোছানো পরিবেশ সবসময়ই ভালো কাজের অনুপ্রেরণা যোগায়। পত্রিকাটি আরও বেশি সমৃদ্ধ হোক, সেই দোয়া করি।
পত্রিকার উপদেষ্টা কৃতী বাবু দিলীপ কুমার আগরওয়ালা বলেন, ‘এ অঞ্চলের সংবাদপত্রে সময়ের সমীকরণ নতুন কিছু দেওয়ার চিন্তা থেকেই যাত্রা শুরু করে। আমি শুরু থেকেই এই যাত্রার সঙ্গী। সময়ের সমীকরণ পত্রিকা পুরোনা প্রধান কার্যালয়টিতে কাজ করতে একটু অসুবিধাই হচ্ছিলো, যার কারণে নতুন অফিস নিয়ে প্রধান কার্যালয়কে বড় পরিসওে সম্প্রসারণ করা হলো। নতুন এই অফিসের পরিবেশ সত্যিই মনোরম ও পরিপাটি। আমি সময়ের সমীকরণ পত্রিকার আরো সাফল্য কামনা করছি।
এদিকে, নতুন অফিসে ফুল পাঠিয়ে বঙ্গজ-তাল্লু গ্রুপের পরিচালক ও সি.এফ.ও আতিকুল হক মিথুন দৈনিক সময়ের সমীকরণের উন্নতি ও শুভ কামনা জানান। এছাড়া পত্রিকার সম্প্রসারিত প্রধান কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠানে অনেকে উপস্থিত হতে না পারলেও মোবাইল ফোনে, টেলিফোনে এবং অফিসে ফুলের তোড়া পাঠিয়ে দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার জন্য শুভ কামনা জানান।