চুয়াডাঙ্গা সোমবার , ১৫ নভেম্বর ২০২১

ঝিনাইদহে ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো বাল্যবিবাহ

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ১৫, ২০২১ ৯:২০ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, ঝিনাইদহ:
ঝিনাইদহ সদর উপজেলার হুদা বাকড়ি গ্রামে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রী বাল্যবিবাহের হাত থেকে রক্ষা পেয়েছে। গতকাল রোববার দুপুরে শিশু নিলয় ফাউন্ডেশনের সহযোগিতায় ওই ছাত্রীর বাড়িতে গিয়ে বিয়ে বন্ধ করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন।
এসময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা, শিশু নিলয় ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মো. মোয়াজ্জেম হোসেন, ফিল্ড ফেসিলেটেটর নাজনীন সুলতানাসহ অন্যান্যরা। জানা যায়, সদর উপজেলার হুড়া বাকড়ি গ্রামের হাসমত শিকদারের মেয়ের সাথে শৈলকুপা উপজেলার সাপখোলা গ্রামের পিকুলের ছেলে সাগরের বাল্যবিবাহের আয়োজন করা হয়।
শিশু নিলয় ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মো. মোয়াজ্জেম হোসেন জানান, ‘আমরা বাল্যবিবাহ ও নারী নির্যাতন প্রতিরোধে কাজ করি। তারই ধারাবাহিকতায় উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সহযোগিতায় একটি বাল্যবিবাহ বন্ধ করা হয়েছে। মেয়েটি বর্তমানে পানামি মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী। তার এসএসসি পরীক্ষা পাশ পর্যন্ত যাবতীয় লেখাপড়ার খরচ বহন করবে শিশু নিলয় ফাউন্ডেশন।’
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শাহীন জানান, ১৮ বছরের আগে ওই ছাত্রীকে বিয়ে দেবে না মর্মে মুচলেকা দেন ভুক্তভোগী পরিবারটি। তিনি আরও জানান, বাল্যবিবাহ প্রতিরোধে সদর উপজেলা প্রশাসন অভিযান অব্যাহত রেখেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।