চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১

চুয়াডাঙ্গায় বিশ^ খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও মানববন্ধন

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৯, ২০২১ ৯:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় বিশ^ খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্ত্বরের শহীদ আলাউল উসলাম অ্যাসোসিয়েশন হলে ‘খাদ্য-পুষ্টি, ভ্যাকসিন ও কর্মসংস্থান অধিকারের বাস্তবায়ন চাই’ দাবিতে খাদ্য অধিকার বাংলাদেশ, চুয়াডাঙ্গা জেলা কমিটি এ আলোচনা সভা ও মানববন্ধনের আয়োজন করে। খাদ্য অধিকার বাংলাদেশ, চুয়াডাঙ্গা জেলা কমিটির সভাপতি আফজালুল হকের সভাপতিত্বে আলোচনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েভ ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক সিদ্দিকুর রহমান, মাথাভাঙ্গা বাঁচাও আন্দোলনের সভাপতি হামিদুল হক মুন্সী, চুয়াডাঙ্গা পৌর কলেজের সাবেক অধ্যক্ষ শাহজাহান আলী বিশ্বাস, রিসোর নির্বাহী পরিচালক জাহিদুল ইসলাম, ওয়েভ ফাউন্ডেশনের উপ-পরিচালক (প্রশিক্ষণ বিভাগ) জহির রায়হান, লোকমোর্চার সম্পাদক অ্যাড. মানিক আকবর ও ওয়েভ ফাউন্ডেশনের প্রোগ্রাম অ্যাডভাইজার আব্দুর শুকুর, রিসোর সমন্বয়কারী দারুল ইসলাম ও উপ-সমন্বয়কারী হুমায়ুন কবির।
এছাড়ায় আলোচনায় অংশগ্রহণ করেন প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তুহীন মিয়া, মৎস্য কর্মকর্তা আল-আমিন, কৃষক সমিতির সম্পাদক শেখ ফরিদ আহম্মেদ, ছাত্র ইউনিয়নের সভাপতি শাওন কুমার রায়, যুব অ্যাসেম্বলির সভাপতি সাফফাতুল ইসলাম প্রমুখ। এছাড়া বিভিন্ন শ্রেণি-পেশা ও যুবসমাজের প্রতিনিধিরা মাবনবন্ধনে অংশগ্রহণ করেন। এ আলোচনা ও মানববন্ধনের অবস্থানপত্র ও দাবিসমূহ পাঠ করেন নাহিদ ফাতেমা তামান্না। অতিথি ও আলোচকবৃন্দ তাদের বক্তব্যে খাদ্য-পুষ্টি, ভ্যাকসিন ও কর্মসংস্থান অধিকারের নিশ্চিতকরণে সরকারের কাছে জোর দাবি জানান এবং বাংলাদেশে জীবন ও জীবিকার অধিকার প্রতিষ্ঠায় খাদ্য অধিকার আইন প্রণয়নে সরকারের আন্তরিকতা আশা করেন। পরে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি পেশ করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ওয়েভ ট্রেড ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ আব্দুস সালাম।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।