ইপেপার । আজশুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করলেন হুইপ ছেলুন জোয়ার্দ্দার এমপি

সমীকরণ প্রতিবেদন
  • আপলোড টাইম : ১১:০৫:৪৩ পূর্বাহ্ন, সোমবার, ২৯ জানুয়ারী ২০১৮
  • / ৭২৬ বার পড়া হয়েছে

বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের বিদায়-বরণ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
পথের শিশুদের লড়াই করে বেঁচে থাকার সময় শেষ- মুজিবনগর সরকারি শিশু পরিবারে পুরস্কার বিতরণীতে এমপি ফরহাদ
ডেস্ক রিপোর্ট: চুয়াডাঙ্গা মেহেরপুরের বিভিন্ন বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও নবীন শিক্ষার্থীদের বরণ এবং বার্ষিক ক্রীড়া ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
আমাদের নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, এসএসসিসহ সকল পরীক্ষায় চুয়াডাঙ্গা জেলার শিক্ষার্থীরা এক সময় অনেক এগিয়ে ছিল। মানসম্মত পাঠদান ও অভিভাবকদের গাফিলতির কারণে সেই ঐতিহ্য আর নেই বললেই চলে। এবার ভালো ফলাফল করে দেশ সেরাদের তালিকায় চুয়াডাঙ্গা জেলার নাম তুলে আনতে কিছু বিশেষ উদ্যোগ নেয়া হয়েছিল। সেই লক্ষ্য সফল করতে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। শুধু পাস করলেই হবে না; ভালো ফল করে পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানের সম্মান বাড়াতে হবে। ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদর উদ্দেশ্যে এ কথাগুলো বলেছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। গতকাল রবিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেনের সভাপতিত্বে ৩য় ও ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বরণ এবং আসন্ন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার মালাকার, ভি. জে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু বকর সিদ্দিক, আবুল কালাম আজাদ, পরিমল কুমার পাল, রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, আনোয়ার হোসেন, ফেরদৌস আরা। শিক্ষার্থী ইরফান নূর অবণী ও মি. আলিফ হাসানের প্রাণবন্ত উপস্থাপনায় ছাত্রদের মধ্যে থেকে বক্তব্য রাখে মো. ইউসুফ হক ও হাসিবুল হক। এ বছর ভি. জে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৯৩ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগে ২০৯, মানবিক বিভাগে ২ ও বাণিজ্য বিভাগে ৮২ জন পরীক্ষার্থী রয়েছে। এসএসসি প্রস্তুতি পরীক্ষায় অকীতকার্য হওয়ায় পরীক্ষা দিতে পারছে না ৩১ জন।
অপরদিকে গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার মালাকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভি. জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন, শিক্ষক আব্দুল বারী, আবুবক্কর সিদ্দিক, মহসিন আলী, শামিম আরা, জাহিদ হোসেন বিশ্বাস। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে মারিয়াম রিদিতা ও মাহজাবিন মারিয়া বৃষ্টি। অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর মোট ২৬৫ জন পরীক্ষার্থী এসএসসিতে অংশ নেবে। এরমধ্যে বিজ্ঞান বিভাগের ১৪৯, মানবিক বিভাগের ৭৩ ও বাণিজ্য বিভাগের ৪৩ জন পরীক্ষার্থী। অনুষ্ঠানটি পরিচালনা করে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী মাহজাবিন মেরিনা ইমা ও জান্নাতুল ফেরদৌস সোহানী।
এদিকে, চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেছেন, ‘ক্রীড়া ক্ষেত্রে এখন ছেলেদের তুলণায় মেয়েরা অনেক এগিয়ে। এখন শিক্ষার্থীদের প্রথম কাজ লেখাপড়া করা। মেধা বিকাশের ক্ষেত্রে শিক্ষার পাশাপাশি খেলাধুলার চর্চা করতে হবে। আজকে যারা বিজয়ী হতে পারোনি তোমরা খেলাধুলা আরো ভালোভাবে চালি যাও। তাহলে আগামীতে তোমরাও বিজয়ী হতে পারবে।’ গতকাল রবিবার সকাল ৯টায় জাতীয় পতাকা, অ্যালিম্পিক, ক্রীড়া ও সংশ্লিষ্ট পতাকা উত্তোলনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সাংসদ, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। দিনব্যাপী ৩৪টি ইভেন্টে শিক্ষার্থীরা স্বতস্ফুর্ত ভাবে খেলাধুলায় অংশ গ্রহণ করে। এরআগে সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতায় ২০টি ইভেন্টের প্রতিযোগিতায় অংশ নেয় শিক্ষার্থীরা। রবিবার বিকেল ৩টায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এড. নুরুল ইসলাম মালিকের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বিজয়ীদের (১ম, ২য়, ৩য়) হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। প্রধান শিক্ষিকা রেবেকা সুলতানার সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার নিখিল রঞ্জন চক্রবর্তী, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, শহিদুল ইসলাম, সরকারি আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এস এম ই¯্রাফিল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড খুলনা অঞ্চলের সাবেক উপ-পরিচালক মিসেস মৌছুফা বেগম, চুয়াডাঙ্গা পৌর প্যানেল মেয়র একরামুল হক মুক্তা প্রমূখ।
অপরদিকে, গতকাল বেলা ১১টার সময় চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসেনের সভাপতিত্বে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও নবীনদের বরণ অনুষ্ঠিত হয়। সহকারী গ্রন্থাগারীক একরামুল হকের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য শফিউল ইসলাম, জিয়াউর রহমান, জাকির হোসেন, আব্দুর রহমান, সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন। এছাড়া বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদায়ী ও নবীন শিক্ষার্থীদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং তাদের মাঝে মিষ্টি ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।
আলমডাঙ্গা অফিস জানিয়েছে, আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও সিদ্দিকিয়া আলিম মাদ্রাসার এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিদ্যালয় চত্ত¦রে অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ম্যানেজিং কমিটির সভাপতি আরওঙ্গজেব মোল্লা টিপু। বিশেষ অতিথি ছিলেন সহকারী প্রধান শিক্ষক ইলিয়াছ হোসেন, প্রেসক্লাব সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আজম, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল জব্বার, গৌতম কুমার পাল, শাহিনা আক্তার, সহকারী অধ্যাপক রোকনুজ্জামান, মিজানুর রহমান। সিনিয়র শিক্ষক আনোয়ারুজ্জামানের উপস্থানায় বক্তব্য রাখেন শিক্ষক আব্দুল হান্নান, ইসাহাক আলী, জয়নাল আবেদীন, আবু তালেব, আতিকুর রহমান, শিক্ষার্থী রাইসুল হক, শিশির, বর্ষণ পাল প্রমুখ।
অন্যদিকে, সিদ্দিকিয়া আলিম মাদ্রাসায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ সদস্য ও ম্যানেজিং কমিটির সভাপতি আবু মুছা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারী, একাডেমিক সুপার ভাইজার ইমরুল হক, ম্যানেজিং কমিটির সদস্য হাজী জসিম উদ্দিন, মজনুর রহমান, মুসলীমা খাতুন, শফি উদ্দিন, শামিম উদ্দিন, জামাত আলী, নাজনিন সুলতানা। শিক্ষক মহাসিন কামালের উপস্থাপনায় বক্তব্য রাখেন আসাদুজ্জামান, সাহেব আলী, রাশেদুল ইসলাম, শিক্ষার্থী জাহাঙ্গীর আলম, সালমান, আমির হামজা, লিখন প্রমুখ।
দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার দামুড়হুদা পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরোষ্কার বিতরণ, নবীণ বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১২ টায় বিদ্যালয় চত্তরে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দামুড়হুদা উপজেলা যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের সদস্য শফিকুল কবির ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরোষ্কার বিতরণ, নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আলহাজ শেখ সামসুল আবেদীন খোকন। বিদায়ী এসএসসি পরীক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান সামসুল আবেদীন খোকন বলেন, শিক্ষাক্ষেত্রে এসএসসি পরীক্ষা প্রত্যেক শিক্ষার্থীর জীবনের প্রথম মাইলফলক। দীর্ঘ দশ বছরের শিক্ষাজীবনের মূল্যায়ন হয় এসএসসি পরীক্ষার মধ্যদিয়ে। তাই এই পরীক্ষা প্রত্যেক শিক্ষার্থীর জীবনে উচ্চশিক্ষার প্রথম ধাপের যাত্রা শুরু হয়। আমি আশা করি তোমরা ভাল রেজাল্ট করে একদিকে যেমন বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবা অন্যদিকে নিজেদের ভবিষ্যতকে এগিয়ে নিয়ে যাবা। শুধু লেকা পড়া শিখলেই প্রকৃত শিক্ষিত হওয়া যায়না। লেখাপড়া শেখার পাশাপাশি নিজেকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে মানুষের মত মানুষ হয়ে সমাজে নিজেদের প্রতিষ্ঠা করবে। নৈতিক গুনাবলী নিয়ে বড় হবে। তোমরা নিজের বিবেকের সাথে কথা বলবে। তা না হলে অন্ধকারে হারিয়ে যাবে। আর নিজেদেরকে ভালোবাসবে। তোমরাই এদেশের ভবিষ্যত। জেলা চেয়ারম্যান আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ বছরের প্রথম দিনে বিনামূল্যে প্রতিটি শিক্ষার্থীকে বই দিচ্ছে। পর্যাপ্ত বৃত্তি প্রদানসহ উৎসাহব্যাঞ্জক বিভিন্ন সুযোগ সুবিধা দিচ্ছে। এখন দরকার গুণগতমানের শিক্ষা। শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা ছেলে-মেয়েদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। একবিংশ শতাব্দি হবে অত্যন্ত প্রতিযোগিতামূলক। বর্তমান প্রজন্মকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে স্থানীয় এবং আর্ন্তজাতিক পর্যায়ে তারা যেকোনো প্রতিযোগিতায় নিজেদের যোগ্য ও দক্ষ হিসেবে প্রমাণ করতে পারে। অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, সন্তান কি করছে, কার সাথে মিশছে, স্কুল-কলেজে গিয়েছে কি-না তা অভিভাবকদের জানতে হবে। সন্তানদের সাথে বন্ধুর মতো মিশতে হবে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা আ.লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, দামুড়হুদা সদর ইউনিয়ন আ.লীগের সভাপতি শহিদুল ইসলাম, দামুড়হুদা পাইলট গালস্ স্কুল এন্ড কলেজের সভাপতি ইমতিয়াজ হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল হাসান তনু, দামুড়হুদা উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম, নূরুন্নবী, সাধারণ সম্পাদক শামসুজ্জোহা পলাশ, কোষাধাক্ষ মিরাজুল ইসলাম মিরাজ, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রহিম, গোলাম সরোয়ার, শামসুল আলম প্রমুখ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মাহাবুবুর রহমান উন্নুর।
দর্শনা অফিস জানিয়েছে, দর্শনায় কেরু উচ্চ বিদ্যালয়ে এস এস সি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে কেরু উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্রাম হোসেন শিকদারের সভাপতিত্বে উক্ত আলোচনা সভাই প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেরু এন্ড কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক প্রকৌশলী এনায়েত হোসেন। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, জীবনের লক্ষে পৌছুতে হলে এস এস সি পরিক্ষা প্রথম ধাপ। এ ধাপে গৌরবে সাথে উত্তীর্ণ হয়ে নিজেদের পরিবারের ও স্কুলের মুখ উজ্জল করবে। যারা (এ+)পেয়ে পরিক্ষাই উত্তীর্ণ হবে তাদেরকে স্কুলের পক্ষ থেকে সন্মানীত করা হবে। এসময় ১৪৪জন শিক্ষার্থীর বিদায় দেওয়া হয়। উক্তো অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের মনোয়ারুল ইসলাম(জিএম প্রশাষন), ফিদা হাসান বাদশা(জিএম ডিষ্টিলারী), মোশারফ হোসেন(জিএম অর্থ), সরোয়ার্দী(জিএম কৃষি), কেরুজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী, সাধারন সম্পাদক মাছুদুর রহমান। উপস্থাপক হিসাবে ছিলেন, শিক্ষক রাসেল আহমেদ শাওন ও ফারুখ আহমেদ। সার্বিক সহযোগিতায় ছিলেন আব্দুর রহিম, রাশেদুজ্জামান, রাশেদসহ সকল শিক্ষক শিক্ষিকাবৃন্দ।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের সদাবরী মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল রোববার সকাল ১০ টার সময় নবীন ও বিদায় অনুষ্ঠিত হয়।বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবাইদুল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি কুড়ুলগাছি ইউনিয়ন আ:লীগের যুগ্ম সম্পাদক সরোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুড়ুলগাছি ইউনিয়ন যুবলীগের সভাপতি সরোয়ার হোসেন। উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক শফিউদ্দীন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র সোহান রেজা।
জীবননগর অফিস জানিয়েছে, জীবননগর থানা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের বরণ ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।গতকাল রবিবার সকাল সাড়ে ১১টার সময় জীবননগর থানা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রাঙ্গনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাদব কুমার প্রমানিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জীবননগর পৌর মেয়র ও জীবননগর থানা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলার আবুল কাশেম,খন্দকার আলী আজম,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল আওয়াল সেন্টু,জাহাঙ্গীর আলম,হাবিবুর রহমান বাবলু অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক ফরমান আলী,আলীমুর রহমান,বিদায়ী শিক্ষার্থী ফারজানা আলম মিম। উক্ত অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন সালাউদ্দিন কবির।
উথলী প্রতিনিধি জানিয়েছেন, জীবননগর উথলী মাধ্যমিক বিদ্যালয়ে নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল রবিবার সকাল ১০টায় স্কুলের মুক্ত মঞ্চে আয়োজিত বিদায়-বরণ অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির আঞ্চলিক পরিচালক আব্দুল মান্নান পিল্টু। সহকারী শিক্ষক ওহিদুল হক স্বপনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পিটিএ কমিটির সভাপতি মোবারক সোহেল আহম্মেদ প্রদীপ, পরিচালনা পর্ষদের সদস্য লুৎফর রহমান লুতু, আতিকুর রহমান আতিক, রাম চন্দ্র রাজ বংশী। এ ছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও কয়েক’শ শিক্ষার্থী উপস্থিত থেকে ২০১৮ সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তিকৃত নবীণ শিক্ষার্থীদের বরণ করে নেয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১ টায় মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের ছাত্রীদের উদ্যোগে প্রতিষ্ঠানের হলরুমে ওই বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মহাঃ আখতারুজ্জামানের সভাপতিত্বে ও প্রভাষক আব্দুস সাত্তারের সঞ্চালনায় বিদায় ও দোয়া অনুষ্ঠানে মানপত্র পাঠ করে ১০ম শ্রেণির ছাত্রী খুশিয়ারা খাতুন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ, সহকারি শিক্ষক মোখলেছুর রহমান, জাহাঙ্গীর আলম, এস.এম হাসানুজ্জামান, আফরোজা খাতুন, বিদায়ী শিক্ষার্থী জ্যোতি, সেযুতি ও মাহফুজা এবং ১০ম শ্রেণির ছাত্র সানজিদা, তামান্না, রুমি প্রমুখ। পরে সেখানে বিদায়ী ছাত্রীদের জন্য দোয়া ও মোনাজাত করেন প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মাও. জহিরউদ্দিন। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
বারাদী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর সদর মোমিনপুরমাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গত কাল ১০টায় এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। শামিম ফেরদৌস অত্র বিদ্যালয় পরিচানা কমিটির সভা পতি। বিশেষ অতিথি আনারুন ইসলাম উপজেলা একাডেমিক সুপার ভাইজার মেহেরপুর, ও প্রধান শিক্ষক জাব্বারুল ইসলাম, গোলাম মোর্তুজা শান্তী,আব্দুস সাত্তার, সাদ আহম্মদদ, প্রমুখ। আলোচনা শেষে নবীণ ছাত্রীদের ফুল দিয়ে বরন করেন ও বিদায়ী শিক্ষার্থী ফুল ও পরীক্ষার উপকরণ প্রদান করেন ঢাকা গোল্ডেন কলেজের পক্ষে থেকে প্রভাষক আহসান হাবীব।


মুজিবনগর অফিস জানিয়েছে, মুজিবনগর কমপ্লেক্স সরকারি শিশু পরিবারের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে এ উপলক্ষে মুজিবনগর কমপ্লেক্স সরকারি শিশু পরিবারের আয়োজনে শিশু পরিবার প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মোমিন চৌধুরি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, উপজেলা সমাজসেবা অফিসার আ. রব। উপস্থিত ছিলেন মেহেরপুর শিশু পরিবারের উপপরিচালক মামুন হোসেন, মুজিবনগর কমপ্লেক্স সরকারি শিশু পরিবারের উপপরিচালক মাহেজেবিন কেমি, প্রধান শিক্ষক তন্ময় কুমার সাহা। অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় ছিলেন ফিজিক্যাল টিচার কাজি সাইদুর রহমান। প্রধান অতিথি মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল তার বক্তব্যে শিশু পরিবারের শিশুদের উদ্দেশ্যে বলেন- তোমাদের লড়াই করে বেচেঁ থাকার সময় শেষ; কারণ তোমাদের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই তোমাদের লালন পালন করবেন, তোমাদের নিরাপদ স্থানে প্রতিষ্ঠিত করবেন তিনি। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি শিশু পরিবারের শিশুদের পরিবেশনায় মনমুগ্ধকর সাংকৃতিক অনুষ্ঠান উপভোগ করে এবং ক্রিড়া প্রতিযোগিতাসহ অন্যান্য প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। পরে সেখানে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দ এতিম শিশুদের সাথে দুপুরের খাবার খান।
অপরদিকে, মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে। রোববার বিদ্যালয় চত্বরে দিনব্যাপি এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন মুজিবনগর উপজেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন,মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু,জেলা আওয়ামীলীগের আব্দুল মমিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলির সদস্য আকবার জালাল,জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান হিরন, মুজিবনগর থানা সেকেন্ড অফিসার সূব্রত কুমার পাল। মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সোহরাব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাকিব, সেচ্ছাসেবকলীগের আহবায়ক মতিউর রহমান মতিন, বাগোয়ান ইউপি সদস্য সোহরাব হোসেন, দিলিপ মল্লিক। অনুষ্ঠানের প্রথম পর্বে অতিথিবৃন্দের জাতীয় পতাকা উত্তোলন ফুলের তোড়া দিয়ে অতিথিবৃন্দকে শুভেচ্ছা প্রদান, নবীন শিক্ষার্থীদের ফুলের পাঁপড়ি দিয়ে বরণ করা মানপত্রপাঠ পরে বিদায়ী শিক্ষার্থীদের উপহার সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে (বিকেলে) সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথি শিল্পীসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা গান ও নৃত্য পরিবেশন করেন। এসময় স্কুলের শিক্ষক শিক্ষিকা ছাত্র ছাত্রী এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
গাংনী অফিস জানিয়েছে, মেহেরপুরের গাংনী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে বিদায় ও নবীণ বরণ ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টার দিকে বিদ্যালয় চত্বরে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, ধর্ম মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মকবুল হোসেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ মোশাররফ হোসেন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি কর্মকর্তা বিষ্ণু পদ পাল, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম, ইয়াছিন রেজা, উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, জেলা পরিষদের সদস্য ও বিশিষ্ট ব্যাবসায়ী মজিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, এ সময় জেলা যুবলীগের সাবেক সভাপতি আল ফারুক, এম পি মকবুল হোসেন এর একান্ত সহকারি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপু, উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হাবীব, সপৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া ও দপ্তর সম্পাদক জুবায়ের হোসেন উজ্জলসহ সকল স্তরের নেতা কর্মী শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ট্যাগ :

নিউজটি শেয়ার করে ছড়িয়ে দিন

চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করলেন হুইপ ছেলুন জোয়ার্দ্দার এমপি

আপলোড টাইম : ১১:০৫:৪৩ পূর্বাহ্ন, সোমবার, ২৯ জানুয়ারী ২০১৮

বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের বিদায়-বরণ ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
পথের শিশুদের লড়াই করে বেঁচে থাকার সময় শেষ- মুজিবনগর সরকারি শিশু পরিবারে পুরস্কার বিতরণীতে এমপি ফরহাদ
ডেস্ক রিপোর্ট: চুয়াডাঙ্গা মেহেরপুরের বিভিন্ন বিদ্যালয়ে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও নবীন শিক্ষার্থীদের বরণ এবং বার্ষিক ক্রীড়া ও প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
আমাদের নিজস্ব প্রতিবেদক জানিয়েছেন, এসএসসিসহ সকল পরীক্ষায় চুয়াডাঙ্গা জেলার শিক্ষার্থীরা এক সময় অনেক এগিয়ে ছিল। মানসম্মত পাঠদান ও অভিভাবকদের গাফিলতির কারণে সেই ঐতিহ্য আর নেই বললেই চলে। এবার ভালো ফলাফল করে দেশ সেরাদের তালিকায় চুয়াডাঙ্গা জেলার নাম তুলে আনতে কিছু বিশেষ উদ্যোগ নেয়া হয়েছিল। সেই লক্ষ্য সফল করতে শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। শুধু পাস করলেই হবে না; ভালো ফল করে পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানের সম্মান বাড়াতে হবে। ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদর উদ্দেশ্যে এ কথাগুলো বলেছেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। গতকাল রবিবার সকাল ১০টায় চুয়াডাঙ্গা ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেনের সভাপতিত্বে ৩য় ও ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বরণ এবং আসন্ন এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার মালাকার, ভি. জে উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু বকর সিদ্দিক, আবুল কালাম আজাদ, পরিমল কুমার পাল, রফিকুল ইসলাম, শহিদুল ইসলাম, আনোয়ার হোসেন, ফেরদৌস আরা। শিক্ষার্থী ইরফান নূর অবণী ও মি. আলিফ হাসানের প্রাণবন্ত উপস্থাপনায় ছাত্রদের মধ্যে থেকে বক্তব্য রাখে মো. ইউসুফ হক ও হাসিবুল হক। এ বছর ভি. জে সরকারি উচ্চ বিদ্যালয় থেকে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৯৩ জন। এরমধ্যে বিজ্ঞান বিভাগে ২০৯, মানবিক বিভাগে ২ ও বাণিজ্য বিভাগে ৮২ জন পরীক্ষার্থী রয়েছে। এসএসসি প্রস্তুতি পরীক্ষায় অকীতকার্য হওয়ায় পরীক্ষা দিতে পারছে না ৩১ জন।
অপরদিকে গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন কুমার মালাকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভি. জে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুল হোসেন, শিক্ষক আব্দুল বারী, আবুবক্কর সিদ্দিক, মহসিন আলী, শামিম আরা, জাহিদ হোসেন বিশ্বাস। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখে মারিয়াম রিদিতা ও মাহজাবিন মারিয়া বৃষ্টি। অনুষ্ঠানে বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এ বছর মোট ২৬৫ জন পরীক্ষার্থী এসএসসিতে অংশ নেবে। এরমধ্যে বিজ্ঞান বিভাগের ১৪৯, মানবিক বিভাগের ৭৩ ও বাণিজ্য বিভাগের ৪৩ জন পরীক্ষার্থী। অনুষ্ঠানটি পরিচালনা করে অত্র বিদ্যালয়ের শিক্ষার্থী মাহজাবিন মেরিনা ইমা ও জান্নাতুল ফেরদৌস সোহানী।
এদিকে, চুয়াডাঙ্গা ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেছেন, ‘ক্রীড়া ক্ষেত্রে এখন ছেলেদের তুলণায় মেয়েরা অনেক এগিয়ে। এখন শিক্ষার্থীদের প্রথম কাজ লেখাপড়া করা। মেধা বিকাশের ক্ষেত্রে শিক্ষার পাশাপাশি খেলাধুলার চর্চা করতে হবে। আজকে যারা বিজয়ী হতে পারোনি তোমরা খেলাধুলা আরো ভালোভাবে চালি যাও। তাহলে আগামীতে তোমরাও বিজয়ী হতে পারবে।’ গতকাল রবিবার সকাল ৯টায় জাতীয় পতাকা, অ্যালিম্পিক, ক্রীড়া ও সংশ্লিষ্ট পতাকা উত্তোলনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-১ আসনের সাংসদ, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন ও জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। দিনব্যাপী ৩৪টি ইভেন্টে শিক্ষার্থীরা স্বতস্ফুর্ত ভাবে খেলাধুলায় অংশ গ্রহণ করে। এরআগে সাহিত্য ও সংস্কৃতি প্রতিযোগিতায় ২০টি ইভেন্টের প্রতিযোগিতায় অংশ নেয় শিক্ষার্থীরা। রবিবার বিকেল ৩টায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এড. নুরুল ইসলাম মালিকের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে বিজয়ীদের (১ম, ২য়, ৩য়) হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। প্রধান শিক্ষিকা রেবেকা সুলতানার সার্বিক তত্বাবধানে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার নিখিল রঞ্জন চক্রবর্তী, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সিদ্দিকুর রহমান, শহিদুল ইসলাম, সরকারি আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ এস এম ই¯্রাফিল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড খুলনা অঞ্চলের সাবেক উপ-পরিচালক মিসেস মৌছুফা বেগম, চুয়াডাঙ্গা পৌর প্যানেল মেয়র একরামুল হক মুক্তা প্রমূখ।
অপরদিকে, গতকাল বেলা ১১টার সময় চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসেনের সভাপতিত্বে এসএসসি পরিক্ষার্থীদের বিদায় ও নবীনদের বরণ অনুষ্ঠিত হয়। সহকারী গ্রন্থাগারীক একরামুল হকের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার সোহেল আহমেদ, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য শফিউল ইসলাম, জিয়াউর রহমান, জাকির হোসেন, আব্দুর রহমান, সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন। এছাড়া বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদায়ী ও নবীন শিক্ষার্থীদেরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং তাদের মাঝে মিষ্টি ও উপহার সামগ্রী বিতরণ করা হয়।
আলমডাঙ্গা অফিস জানিয়েছে, আলমডাঙ্গা পাইলট মাধ্যমিক বিদ্যালয় ও সিদ্দিকিয়া আলিম মাদ্রাসার এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান বিদ্যালয় চত্ত¦রে অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক রবিউল ইসলাম খান। প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও ম্যানেজিং কমিটির সভাপতি আরওঙ্গজেব মোল্লা টিপু। বিশেষ অতিথি ছিলেন সহকারী প্রধান শিক্ষক ইলিয়াছ হোসেন, প্রেসক্লাব সভাপতি খন্দকার শাহ আলম মন্টু, সাধারণ সম্পাদক খন্দকার হামিদুল ইসলাম আজম, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল জব্বার, গৌতম কুমার পাল, শাহিনা আক্তার, সহকারী অধ্যাপক রোকনুজ্জামান, মিজানুর রহমান। সিনিয়র শিক্ষক আনোয়ারুজ্জামানের উপস্থানায় বক্তব্য রাখেন শিক্ষক আব্দুল হান্নান, ইসাহাক আলী, জয়নাল আবেদীন, আবু তালেব, আতিকুর রহমান, শিক্ষার্থী রাইসুল হক, শিশির, বর্ষণ পাল প্রমুখ।
অন্যদিকে, সিদ্দিকিয়া আলিম মাদ্রাসায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ সিরাজুল ইসলাম। প্রধান অতিথি ছিলেন পৌর আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ সদস্য ও ম্যানেজিং কমিটির সভাপতি আবু মুছা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল বারী, একাডেমিক সুপার ভাইজার ইমরুল হক, ম্যানেজিং কমিটির সদস্য হাজী জসিম উদ্দিন, মজনুর রহমান, মুসলীমা খাতুন, শফি উদ্দিন, শামিম উদ্দিন, জামাত আলী, নাজনিন সুলতানা। শিক্ষক মহাসিন কামালের উপস্থাপনায় বক্তব্য রাখেন আসাদুজ্জামান, সাহেব আলী, রাশেদুল ইসলাম, শিক্ষার্থী জাহাঙ্গীর আলম, সালমান, আমির হামজা, লিখন প্রমুখ।
দামুড়হুদা প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গার দামুড়হুদা পাইলট উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার পুরোষ্কার বিতরণ, নবীণ বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১২ টায় বিদ্যালয় চত্তরে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দামুড়হুদা উপজেলা যুবলীগের আহবায়ক ও জেলা পরিষদের সদস্য শফিকুল কবির ইউসুফের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরোষ্কার বিতরণ, নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আলহাজ শেখ সামসুল আবেদীন খোকন। বিদায়ী এসএসসি পরীক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান সামসুল আবেদীন খোকন বলেন, শিক্ষাক্ষেত্রে এসএসসি পরীক্ষা প্রত্যেক শিক্ষার্থীর জীবনের প্রথম মাইলফলক। দীর্ঘ দশ বছরের শিক্ষাজীবনের মূল্যায়ন হয় এসএসসি পরীক্ষার মধ্যদিয়ে। তাই এই পরীক্ষা প্রত্যেক শিক্ষার্থীর জীবনে উচ্চশিক্ষার প্রথম ধাপের যাত্রা শুরু হয়। আমি আশা করি তোমরা ভাল রেজাল্ট করে একদিকে যেমন বিদ্যালয়ের সুনাম অক্ষুন্ন রাখবা অন্যদিকে নিজেদের ভবিষ্যতকে এগিয়ে নিয়ে যাবা। শুধু লেকা পড়া শিখলেই প্রকৃত শিক্ষিত হওয়া যায়না। লেখাপড়া শেখার পাশাপাশি নিজেকে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করে মানুষের মত মানুষ হয়ে সমাজে নিজেদের প্রতিষ্ঠা করবে। নৈতিক গুনাবলী নিয়ে বড় হবে। তোমরা নিজের বিবেকের সাথে কথা বলবে। তা না হলে অন্ধকারে হারিয়ে যাবে। আর নিজেদেরকে ভালোবাসবে। তোমরাই এদেশের ভবিষ্যত। জেলা চেয়ারম্যান আরও বলেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ বছরের প্রথম দিনে বিনামূল্যে প্রতিটি শিক্ষার্থীকে বই দিচ্ছে। পর্যাপ্ত বৃত্তি প্রদানসহ উৎসাহব্যাঞ্জক বিভিন্ন সুযোগ সুবিধা দিচ্ছে। এখন দরকার গুণগতমানের শিক্ষা। শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা ছেলে-মেয়েদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলুন। একবিংশ শতাব্দি হবে অত্যন্ত প্রতিযোগিতামূলক। বর্তমান প্রজন্মকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে স্থানীয় এবং আর্ন্তজাতিক পর্যায়ে তারা যেকোনো প্রতিযোগিতায় নিজেদের যোগ্য ও দক্ষ হিসেবে প্রমাণ করতে পারে। অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, সন্তান কি করছে, কার সাথে মিশছে, স্কুল-কলেজে গিয়েছে কি-না তা অভিভাবকদের জানতে হবে। সন্তানদের সাথে বন্ধুর মতো মিশতে হবে। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দামুড়হুদা উপজেলা আ.লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল মতিন, দামুড়হুদা সদর ইউনিয়ন আ.লীগের সভাপতি শহিদুল ইসলাম, দামুড়হুদা পাইলট গালস্ স্কুল এন্ড কলেজের সভাপতি ইমতিয়াজ হোসেন, ম্যানেজিং কমিটির সদস্য উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল হাসান তনু, দামুড়হুদা উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম, নূরুন্নবী, সাধারণ সম্পাদক শামসুজ্জোহা পলাশ, কোষাধাক্ষ মিরাজুল ইসলাম মিরাজ, ম্যানেজিং কমিটির সদস্য আব্দুর রহিম, গোলাম সরোয়ার, শামসুল আলম প্রমুখ। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সহকারী শিক্ষক মাহাবুবুর রহমান উন্নুর।
দর্শনা অফিস জানিয়েছে, দর্শনায় কেরু উচ্চ বিদ্যালয়ে এস এস সি পরিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯টার দিকে কেরু উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আক্রাম হোসেন শিকদারের সভাপতিত্বে উক্ত আলোচনা সভাই প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কেরু এন্ড কোম্পানির ব্যাবস্থাপনা পরিচালক প্রকৌশলী এনায়েত হোসেন। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্যেশ্যে বলেন, জীবনের লক্ষে পৌছুতে হলে এস এস সি পরিক্ষা প্রথম ধাপ। এ ধাপে গৌরবে সাথে উত্তীর্ণ হয়ে নিজেদের পরিবারের ও স্কুলের মুখ উজ্জল করবে। যারা (এ+)পেয়ে পরিক্ষাই উত্তীর্ণ হবে তাদেরকে স্কুলের পক্ষ থেকে সন্মানীত করা হবে। এসময় ১৪৪জন শিক্ষার্থীর বিদায় দেওয়া হয়। উক্তো অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের মনোয়ারুল ইসলাম(জিএম প্রশাষন), ফিদা হাসান বাদশা(জিএম ডিষ্টিলারী), মোশারফ হোসেন(জিএম অর্থ), সরোয়ার্দী(জিএম কৃষি), কেরুজ শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী, সাধারন সম্পাদক মাছুদুর রহমান। উপস্থাপক হিসাবে ছিলেন, শিক্ষক রাসেল আহমেদ শাওন ও ফারুখ আহমেদ। সার্বিক সহযোগিতায় ছিলেন আব্দুর রহিম, রাশেদুজ্জামান, রাশেদসহ সকল শিক্ষক শিক্ষিকাবৃন্দ।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি ইউনিয়নের সদাবরী মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল রোববার সকাল ১০ টার সময় নবীন ও বিদায় অনুষ্ঠিত হয়।বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবাইদুল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি কুড়ুলগাছি ইউনিয়ন আ:লীগের যুগ্ম সম্পাদক সরোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুড়ুলগাছি ইউনিয়ন যুবলীগের সভাপতি সরোয়ার হোসেন। উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক শফিউদ্দীন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র সোহান রেজা।
জীবননগর অফিস জানিয়েছে, জীবননগর থানা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবীন শিক্ষার্থীদের বরণ ও এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।গতকাল রবিবার সকাল সাড়ে ১১টার সময় জীবননগর থানা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রাঙ্গনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক যাদব কুমার প্রমানিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জীবননগর পৌর মেয়র ও জীবননগর থানা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম ,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলার আবুল কাশেম,খন্দকার আলী আজম,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল আওয়াল সেন্টু,জাহাঙ্গীর আলম,হাবিবুর রহমান বাবলু অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষক ফরমান আলী,আলীমুর রহমান,বিদায়ী শিক্ষার্থী ফারজানা আলম মিম। উক্ত অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন সালাউদ্দিন কবির।
উথলী প্রতিনিধি জানিয়েছেন, জীবননগর উথলী মাধ্যমিক বিদ্যালয়ে নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল রবিবার সকাল ১০টায় স্কুলের মুক্ত মঞ্চে আয়োজিত বিদায়-বরণ অনুষ্ঠানে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকরাম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির আঞ্চলিক পরিচালক আব্দুল মান্নান পিল্টু। সহকারী শিক্ষক ওহিদুল হক স্বপনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পিটিএ কমিটির সভাপতি মোবারক সোহেল আহম্মেদ প্রদীপ, পরিচালনা পর্ষদের সদস্য লুৎফর রহমান লুতু, আতিকুর রহমান আতিক, রাম চন্দ্র রাজ বংশী। এ ছাড়াও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও কয়েক’শ শিক্ষার্থী উপস্থিত থেকে ২০১৮ সনের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তিকৃত নবীণ শিক্ষার্থীদের বরণ করে নেয়।
মেহেরপুর অফিস জানিয়েছে, মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের ২০১৮ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১ টায় মেহেরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও বিএম কলেজের ছাত্রীদের উদ্যোগে প্রতিষ্ঠানের হলরুমে ওই বিদায় ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মহাঃ আখতারুজ্জামানের সভাপতিত্বে ও প্রভাষক আব্দুস সাত্তারের সঞ্চালনায় বিদায় ও দোয়া অনুষ্ঠানে মানপত্র পাঠ করে ১০ম শ্রেণির ছাত্রী খুশিয়ারা খাতুন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক ফিরোজ আহমেদ, সহকারি শিক্ষক মোখলেছুর রহমান, জাহাঙ্গীর আলম, এস.এম হাসানুজ্জামান, আফরোজা খাতুন, বিদায়ী শিক্ষার্থী জ্যোতি, সেযুতি ও মাহফুজা এবং ১০ম শ্রেণির ছাত্র সানজিদা, তামান্না, রুমি প্রমুখ। পরে সেখানে বিদায়ী ছাত্রীদের জন্য দোয়া ও মোনাজাত করেন প্রতিষ্ঠানের ধর্মীয় শিক্ষক মাও. জহিরউদ্দিন। অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
বারাদী প্রতিনিধি জানিয়েছেন, মেহেরপুর সদর মোমিনপুরমাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গত কাল ১০টায় এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। শামিম ফেরদৌস অত্র বিদ্যালয় পরিচানা কমিটির সভা পতি। বিশেষ অতিথি আনারুন ইসলাম উপজেলা একাডেমিক সুপার ভাইজার মেহেরপুর, ও প্রধান শিক্ষক জাব্বারুল ইসলাম, গোলাম মোর্তুজা শান্তী,আব্দুস সাত্তার, সাদ আহম্মদদ, প্রমুখ। আলোচনা শেষে নবীণ ছাত্রীদের ফুল দিয়ে বরন করেন ও বিদায়ী শিক্ষার্থী ফুল ও পরীক্ষার উপকরণ প্রদান করেন ঢাকা গোল্ডেন কলেজের পক্ষে থেকে প্রভাষক আহসান হাবীব।


মুজিবনগর অফিস জানিয়েছে, মুজিবনগর কমপ্লেক্স সরকারি শিশু পরিবারের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে এ উপলক্ষে মুজিবনগর কমপ্লেক্স সরকারি শিশু পরিবারের আয়োজনে শিশু পরিবার প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার নাহিদা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মোমিন চৌধুরি, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু, উপজেলা সমাজসেবা অফিসার আ. রব। উপস্থিত ছিলেন মেহেরপুর শিশু পরিবারের উপপরিচালক মামুন হোসেন, মুজিবনগর কমপ্লেক্স সরকারি শিশু পরিবারের উপপরিচালক মাহেজেবিন কেমি, প্রধান শিক্ষক তন্ময় কুমার সাহা। অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনায় ছিলেন ফিজিক্যাল টিচার কাজি সাইদুর রহমান। প্রধান অতিথি মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল তার বক্তব্যে শিশু পরিবারের শিশুদের উদ্দেশ্যে বলেন- তোমাদের লড়াই করে বেচেঁ থাকার সময় শেষ; কারণ তোমাদের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনিই তোমাদের লালন পালন করবেন, তোমাদের নিরাপদ স্থানে প্রতিষ্ঠিত করবেন তিনি। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি শিশু পরিবারের শিশুদের পরিবেশনায় মনমুগ্ধকর সাংকৃতিক অনুষ্ঠান উপভোগ করে এবং ক্রিড়া প্রতিযোগিতাসহ অন্যান্য প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। পরে সেখানে প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দ এতিম শিশুদের সাথে দুপুরের খাবার খান।
অপরদিকে, মেহেরপুরের মুজিবনগর উপজেলার বাগোয়ান ইউনিয়নের আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়েছে। রোববার বিদ্যালয় চত্বরে দিনব্যাপি এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সভাপতি নজরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন মেহেরপুর ১ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন মুজিবনগর উপজেলা শিক্ষা অফিসার আনোয়ার হোসেন,মুজিবনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহাজনপুর ইউপি চেয়ারম্যান আমাম হোসেন মিলু,জেলা আওয়ামীলীগের আব্দুল মমিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলির সদস্য আকবার জালাল,জেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান হিরন, মুজিবনগর থানা সেকেন্ড অফিসার সূব্রত কুমার পাল। মুজিবনগর আম্রকানন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সোহরাব হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ সাকিব, সেচ্ছাসেবকলীগের আহবায়ক মতিউর রহমান মতিন, বাগোয়ান ইউপি সদস্য সোহরাব হোসেন, দিলিপ মল্লিক। অনুষ্ঠানের প্রথম পর্বে অতিথিবৃন্দের জাতীয় পতাকা উত্তোলন ফুলের তোড়া দিয়ে অতিথিবৃন্দকে শুভেচ্ছা প্রদান, নবীন শিক্ষার্থীদের ফুলের পাঁপড়ি দিয়ে বরণ করা মানপত্রপাঠ পরে বিদায়ী শিক্ষার্থীদের উপহার সামগ্রী প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে (বিকেলে) সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথি শিল্পীসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা গান ও নৃত্য পরিবেশন করেন। এসময় স্কুলের শিক্ষক শিক্ষিকা ছাত্র ছাত্রী এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
গাংনী অফিস জানিয়েছে, মেহেরপুরের গাংনী পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে বিদায় ও নবীণ বরণ ২০১৮ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার বেলা ১১টার দিকে বিদ্যালয় চত্বরে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, ধর্ম মন্ত্রনালয়ের স্থায়ী কমিটির সদস্য জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মকবুল হোসেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ মোশাররফ হোসেন এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি কর্মকর্তা বিষ্ণু পদ পাল, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম, ইয়াছিন রেজা, উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ, জেলা পরিষদের সদস্য ও বিশিষ্ট ব্যাবসায়ী মজিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আমজাদ হোসেন, এ সময় জেলা যুবলীগের সাবেক সভাপতি আল ফারুক, এম পি মকবুল হোসেন এর একান্ত সহকারি ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাহিদুজ্জামান শিপু, উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুল ইসলাম, জেলা ছাত্রলীগের আহবায়ক কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান হাবীব, সপৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক জিয়া ও দপ্তর সম্পাদক জুবায়ের হোসেন উজ্জলসহ সকল স্তরের নেতা কর্মী শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।