চুয়াডাঙ্গা বুধবার , ২১ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

৮ বছর নিষিদ্ধ শ্রীলঙ্কান সাবেক অলরাউন্ডার

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২১, ২০২১ ১০:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক:
শ্রীলঙ্কান সাবেক অলরাউন্ডার দিলহারা লোকুহেত্তিগেকে আইসিসির দুর্নীতি বিরোধী আইন ভেঙার দায়ে সবধরনের ক্রিকেট থেকে ৮ বছর নিষিদ্ধ করা হয়েছে। এর আগে ২০১৯ সালের ৩ এপ্রিল তার বিরেুদ্ধে অভিযোগ এনে সাময়িক নিষিদ্ধ করা হয়েছিল। এবার সেটিরই পূর্ণ রায় দিল ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। অবশ্য দিলহারার নিষেধাজ্ঞা তখন থেকেই বিবেচনা করা হবে।
আইসিসির দুর্নীতি বিরোধী আইনের তিনটি ধারা ভাঙার অভিযোগ আনা হয় লঙ্কান এই পেস বোলিং অলরাউন্ডারের বিরুদ্ধে। যার প্রথমটি, ম্যাচ পাতানোর চেষ্টা বা ম্যাচের ফল অন্যায়ভাবে প্রভাবিত করার চেষ্টা করা। দ্বিতীয়টি, দুর্নীতি বিরোধী বিধি ভাঙার উপযাচক, উদ্দীপক হিসেবে কাজ করা বা ভাঙতে প্রবৃত্ত করতে সরাসরি বা পরোক্ষভাবে কাজ করা। আরেকটি, অন্যায় প্রস্তাব পেয়েও আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিটকে বিস্তারিত না জানানো। এর আগে ২০০৫ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া লোকুহেত্তিগে এই সংস্করণে খেলেছেন ৯টি ম্যাচ। টি-টোয়েন্টি খেলেছেন দুটি।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।