চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৯ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

৭ মাস ধরে বন্ধ আন্দুলবাড়ীয়া ডাচ্ বাংলা এজেন্ট ব্যাংকিং ; চরম হয়রানি ও বিড়ম্বনায় গ্রাহকরা

প্রতিবেদক, আন্দুলবাড়ীয়া:
মে ১৯, ২০২২ ৯:২২ পূর্বাহ্ণ
Link Copied!

জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া বাজারে ডাচ্ বাংলা ব্যাংকের এজেন্ট শাখার কার্যক্রম প্রায় ৭ মাস ধরে বন্ধ রয়েছে। এতে চরম হয়রানি ও বিড়ম্বনায় পড়েছেন গ্রাহকরা। ব্যাংকিং সেবা থেকে বঞ্চিত হচ্ছেন এ অঞ্চলের মানুষ।

জানা যায়, সম্প্রতি ডাচ্ বাংলা ব্যাংকের আন্দুলবাড়ীয়া এজেন্ট শাখার কর্তৃত্ব নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা ও সংঘাত-সংর্ষের আশঙ্কা দেখা দেওয়ায় স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ শফিকুল ইসলাম মোক্তার জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করে নালিশি অভিযোগ দাখিল করেছেন। এ অভিযোগের অনুলিপি জেলা ও উপজেলার শীর্ষ কর্মকর্তা বরাবর প্রেরণ করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি মমি ইলেক্ট্রনিক্সের স্বত্ত্বাধিকারী তাহের খানের নামে এজেন্ট ব্যাংকিং শাখা চালু করা হয়। তিনি সম্প্রতি শারীরিকভাবে অসুস্থ থাকায় জনবল নিয়োগ দিয়ে নীতিমালা অনুযায়ী ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করে আসছেন। কিন্তু ব্যাংক কর্তৃপক্ষ আকস্মিক গত ২০২১ সালের ৪ অক্টোবর এজেন্ট ব্যাংকিং কার্যক্রম বন্ধ ঘোষণা করে দেয়। ব্যাংকিং কার্যক্রম বন্ধ করায় ব্যাংক এজেন্ট যেমন আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে, তেমনি গ্রাহকগণ চরম হয়রানি ও বিপাকে পড়েছেন। বর্তমানে কর্তৃপক্ষ অনিয়মতান্ত্রিকভাবে এজেন্ট শাখাটি অন্যত্রে হস্তান্তর করার প্রক্রিয়া সম্পাদন করার খবর পেয়ে ক্ষতিগ্রস্ত এজেন্ট ও গ্রাহকগণের মধ্যে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। যেকোনো সময় ব্যাংকিং কর্তৃত্ব নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘাত সংর্ঘষের আশঙ্কা দেখা দেওয়ায় ইউপি চেয়ারম্যান জেলা প্রশাসকসহ জেলা ও উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে আবেদন করেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।