চুয়াডাঙ্গা সোমবার , ৭ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ছিলো জাতির মুক্তির সংগ্রাম ও স্বাধীনতার সংগ্রামের অমর বাণী: আলহাজ¦ কামরুল আহসান সরকার রাসেল

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৭, ২০২২ ১১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

গাজীপুর মহানগর যুবলীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ ই মার্চ পালিত হয়েছে। এ উপলক্ষে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে মহানগর আওয়ামীলীগ কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ¦ কামরুল আহসান সরকার রাসেলের নেতৃত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন—গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো: সাইফুল ইসলাম, সুমন আহমেদ শান্ত বাবু, মহানগর আহ্বায়ক কমিটির সদস্য ডা: এবিএম কাশেম মন্ডল, আতিকুর রহমান খান রাহাত, শেখ আব্দুল হালিম, হারুন অর রশিদ, সাইফুল ইসলাম, জহিরুল ইসলাম হক জহির প্রমুখ। এ সময় গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক আলহাজ¦ কামরুল আহসান সরকার রাসেল বলেন, ঐতিহাসিক ৭ই মার্চ হঠাৎ করে আসেনি। এর প্রেক্ষাপট দীর্ঘদিনের, যা জাতির পিতার দীর্ঘ এক আন্দোলন ও সংগ্রামের ফসল। এই ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ছিলো জাতির মুক্তির সংগ্রাম ও স্বাধীনতার সংগ্রামের অমর বাণী।

তিনি আরো বলেন, সেদিনের ভাষণে তারই প্রতিফলন ঘটেছে। এটি কেবল বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের অপার শক্তির উৎস, মূলমন্ত্র বা দিক—নির্দেশনা নয়, এটি গোটা বিশ্বের অমূল্য সম্পদে পরিণত হয়েছে। এই ভাষণ শুনে গোটা বাঙালি জাতি জাতি স্বতস্ফূর্তভাবে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনে দীক্ষিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এছাড়া তিনি অগ্নিঝরা এই মার্চ মাসে ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও তাঁদের পরিবারের শাহাদাত বরণকারী সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধাসহ জাতীয় চার নেতা এবং মুক্তিযুদ্ধে সকল শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানান।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।