চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৩ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

৬৫ জনকে প্রায় ৪৭ হাজার টাকা জরিমানা

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৩, ২০২১ ৮:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গায় লকডাউন ও স্বাস্থ্যবিধি মানতে নারাজ অসচেতন মানুষ
নিজস্ব প্রতিবেদক:
থেমে নেই প্রশাসনের জরিমানা। কিন্তু লকডাউন ও স্বাস্থ্যবিধি মানতে নারাজ অসচেতন মানুষ। গতকাল সোমবারও জেলাজুড়ে ৮টি মোবাইল কোর্টে ৬১টি মামলায় ৬৫ জনকে ৪৬ হাজার ৮৫০ টাকা জরিমানা করা হয়েছে।
গতকাল সোমবার চুয়াডাঙ্গায় দেখা গেছে, অনেক বিক্রেতা দোকান খোলার চেষ্টা করেছেন; অনেক ক্রেতাও আবার দোকানের আশপাশে ঘোরাঘুরি করেছেন। বিশেষ করে বড় বাজার বড় গলির মধ্যে দোকানের সামনে সামনে দোকানদাররা দাঁড়িয়ে থাকছেন। ক্রেতা আসলে দোকান খুলে বেচা-বিক্রি করছেন তারা। যদিও শহরে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর চাপে বাধ্য হয়ে অনেকে নির্দেশনা মেনে চলেছেন তবে, গ্রাম পর্যায়ে নিয়ম না মানার প্রবণতা দেখা গেছে। তবে এসব লকডাউন মানাতে জেলাজুড়েই কঠোর অবস্থানে ছিল প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জনসাধারনের চলাচল রোধে শক্ত অবস্থানে মাঠে ছিল তারা। সড়কে লোকজন না থাকলেও বাজার ঘাট ও অলি-গলিতে বের হওয়া মানুষজনের চলাচলে বাধা দিচ্ছে তারা। নেয়া হচ্ছে আইনের আওতায়। লকডাউনে বাইরে বের হওয়া মানুষদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এর মধ্যে অনেকের জরিমানা দিয়ে ফিরতে হয়েছে। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সরব উপস্থিতি ছিল জেলাজুড়ে।
সোমবার সকাল থেকে চুয়াডাঙ্গা শহরের বিভিন্ন এলাকায় দেখা গেছে, লকডাউন চলাকালে রাস্তাঘাটে মানুষের উপস্থিতি ছিল প্রচুর। এজন্য যানবাহনের সংখ্যাও ছিল তুলনামূলক বেশি। বিশেষ করে আবাও পুরো শহর ইজিবাইকের দখলে ছিলো। ইজিবাইকে স্বাস্থ্যবিধি মানার কোনো প্রবণতা ছিলো না। প্রচুর মানুষের ভিড়ে রাস্তা, ঘাট দোকান পাটেও স্বাস্থ্যবিধি মানেননি কেউ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।