৫ দফা দাবী মেনে নেয়ায় অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার

258

নিজস্ব প্রতিবেদক: ৫ দফা দাবীতে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছে চুয়াডাঙ্গা সড়ক পরিবহন মালিক ঐক্য পরিষদ। গতকাল সন্ধ্যার পর পুলিশ সুপারের কার্যালয়ে এক বৈঠকে এ ধর্মঘট প্রত্যাহার করে নেতৃবৃন্দ। এসময় তাদের ৫ দফা দাবীর কথা জানালে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ। ফলে আজ বুধবার থেকে শুরু হতে যাওয়া অনির্দিষ্টকালের ধর্মঘট তুলে নেয়ার ঘোষণা দেয় সড়ক পরিবহন মালিক ঐক্য পরিষদ।
জানা যায়, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় চুয়াডাঙ্গা সড়ক পরিবহন মালিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দের ডেকে বৈঠক করেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ। পুলিশ সুপারের কার্যালয়ে সড়ক পরিবহন মালিক নেতৃবৃন্দের ৫ দফা দাবীর কথা শোনেন পুলিশ সুপার। পরে তাদের দাবী মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন তিনি। ভারপ্রাপ্ত পুলিশ সুপারের আশ্বাসে পরিবহন ধর্মঘট তুলে নেয় নেতৃবৃন্দ।  এ বিষয়ে জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি আব্দুল হালিম জানান, ভারপ্রাপ্ত পুলিশ সুপারের সাথে দাবি আদায়ের ব্যাপারে ফলপ্রসু আলোচনা হওয়ায় আমরা ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত গ্রহণ করি।
ভারপ্রাপ্ত পুলিশ সুপার ছুফি উল্লাহ দৈনিক সময়ের সমীকরণকে জানান, চুয়াডাঙ্গা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দের সাথে আলোচনা হয়েছে। তাদের আনিত দাবি আমি শুনেছি। তারই পরিপ্রেক্ষিতে আমি দ্রুত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছি। দ্রুত সকল সমস্যা সমাধান করা হবে।
উল্লেখ্য, চুয়াডাঙ্গার প্রধান সড়কগুলো থেকে অবৈধ যানবহন বন্ধসহ পাঁচদফা দাবিতে লাগাতার পরিবহন ধর্মঘট আহ্বান করে জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে স্থানীয় প্রশাসন দাবি পূরণের কোনো কার্যকর উদ্যোগ গ্রহণ না করায় সোমবার সন্ধ্যায় জর“রী বর্ধিত সভা করে সংগঠনটি। সেখান থেকেই ৫ দফা দাবি আদায়ের ব্যাপারে অনির্দিষ্টকালের ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়।