চুয়াডাঙ্গা বুধবার , ৯ আগস্ট ২০১৭

৫ কারণে ব্লক হতে পারে ফেইসবুক আইডি

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৯, ২০১৭ ৭:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

প্রযুক্তি ডেস্ক: বর্তমান এই তথ্য-প্রযুক্তির যুগে সবচেয়ে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। কিন্তু অনেক সময় দেখা যায় হঠাৎ করেই আমাদের ফেইসবুক অ্যাকাউন্টটি ব্লক হয়ে গেছে। বর্তমানে খুব বেশি ঘটছে এমনটা। এক্ষেত্রে প্রশ্ন উঠতেই পারে, কেন ব্লক হয়ে গেল ফেইসবুক আইডটি? তবে আর দেরি না করে জেনে নিন ফেইসবুক আইডি ব্লক হয়ে যাওয়ার কারণগুলো সম্পর্কে।
১. আমারা যারা নতুন ফেইসবুক অ্যাকাউন্ট করি তারা ফেসবুকে ফ্রেন্ড লিস্ট বন্ধু বাড়ানোর জন্য এক দিনে একাধিক জনকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়ে দিই যা মোটেও ঠিক নয়। এই ভাবে সীমা অতিক্রম করলে আপনার ফেইসবুক অ্যাকাউন্ট ব্লক হওয়া থেকে কেউ বাঁচাতে পারবে না।
২. ফেইসবুক স্ট্যাটাসে বা ম্যাসেজে আক্রমাত্মক এমন কিছু লিখবেন না যেটা পড়ে মনে হয় আপনি কাউকে হুমকি দিচ্ছেন এমনটা যদি করেন তাহলে সেই বাক্তি যদি আপনার অ্যাকাউন্টে রিপোর্ট করে তাহলে আপনি কিন্তু ব্লক হতেই পারেন, ফেইসবুক এই অভিযোগটিকে খুবই গুরুত্বসহ বিচার করে। তাই আপনার ফেইসবুক অ্যাকাউন্ট টি থেকে কাউকে হুমকি দেওয়া থেকে বিরত থাকুন।
৩. আপনি যদি আপনার নিজের ফেইসবুক ওয়ালেও একই পোস্ট একাধিক বার দেন তাহলে সেটাকে ফেইসবুক স্প্যাম ভেবে আপনার ফেইসবুক অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে তাই এটা থেকে বিরত থাকার চেষ্টা করুন।
৪. একই দিনে যদি ফেইসবুক পেজ বা গ্রুপে একই ম্যাসেজ লিখে একাধিক বার ম্যাসেজ করা হয় তাহলে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যেটে পারে। এ ক্ষেত্রে আপনি সেই সব ম্যাসেজ করার সময় কিছুটা পরিবর্তন করে করে ম্যাসেজ করুন।
৫. আপনি যদি প্রতিদিন একাধিক ফেইসবুক ফ্যান পেজে লাইক করেন তাহলে আপনাকে প্রথমে সতর্কবার্তা দেবে। আপনি যদি তাও একি ভাবে কাজটি চালিয়ে যান তাহলে অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।