চুয়াডাঙ্গা বুধবার , ১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

৪-১০ জুন দেশজুড়ে করোনার ‘বুস্টার ডোজ’ সপ্তাহ

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১, ২০২২ ১০:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: করোনাভাইরাস প্রতিরোধে আগামী ৪ থেকে ১০ জুন দেশজুড়ে কোভিড টিকার তৃতীয় বা বুস্টার ডোজ দেয়া হবে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দ্বিতীয় ডোজ নেওয়ার পর চার মাস পার হয়েছে এমন প্রাপ্তবয়স্করা এই বিশেষ কর্মসূচিতে টিকার তৃতীয় ডোজ নিতে পারবেন। সপ্তাহজুড়ে সব টিকা কেন্দ্রে সকাল ৯টা থেকে ভ্যাকসিন দেয়া শুরু হবে। আগ্রহীরা টিকা কার্ড নিয়ে ওই সপ্তাহের যে কোনো দিন কেন্দ্রে গিয়ে বুস্টার ডোজ নিতে পারবেন। পাশাপাশি কোভিডের স্বাভাবিক টিকাদান কার্যক্রমও চলবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বাংলাদেশে ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ দেয়া শুরু হয়। দুই মাস পর ৮ এপ্রিল শুরু হয় দ্বিতীয় ডোজ দেয়ার কার্যক্রম। আর গত বছরের ২৮ ডিসেম্বর তৃতীয় ডোজ বা বুস্টার ডোজ দেওয়া শুরু করে স্বাস্থ্য অধিদফতর। স্বাস্থ্য অধিদফতরের হিসাবে, ২৪ মে পর্যন্ত দেশে ১২ কোটি ৮৭ লাখ ৩১ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ পেয়েছেন। তাদের মধ্যে ১১ কোটি ৭৩ লাখ ৫৮ হাজারের বেশি মানুষ পেয়েছেন দ্বিতীয় ডোজ। আর তৃতীয় বা বুস্টার ডোজ পেয়েছেন ১ কোটি ৪৫ লাখ ৪৪ হাজারের বেশি মানুষ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।