চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

৪৯তম জাতীয় স্কুল-মাদরাসা ও কারিগরি ক্রীড়া প্রতিযোগিতার

চুয়াডাঙ্গা জেলা পর্যায়ের সমাপনী ও পুরস্কার বিতরণ
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৯:০১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক: ৪৯তম জাতীয় স্কুল-মাদরাসা ও কারিগরি ক্রীড়া প্রতিযোগিতার চুয়াডাঙ্গা জেলা পর্যায়ের সমাপনী ও পুরস্কার বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল বুধবার বিকেলে বেলগাছি নবদিগন্ত সংঘ ফুটবল মাঠে অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আরাফাত রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহিদুল আলম, চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান কাজল ও পৌর কাউন্সিলর সাইফুল ইসলাম। জেলা শিক্ষা অফিসার আতাউর রহমানের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার সাহা, মাধ্যমিক শিক্ষা অফিসের পরিদর্শক, গবেষণা কর্মকর্তা, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানগণ ও শারীরিক শিক্ষার শিক্ষকগণ।

গ্রীস্মকালীন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে প্রধান অতিথি জেলা প্রশাসক ও বিশেষ অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন। প্রধান অতিথি মোহাম্মদ আমিনুল ইসলাম খান বলেন, লেখাপড়ার একঘেয়েমিতা রোধ করতে ও সুস্থ দেহে সুস্থ মন বিরাজ করাতে সুস্থ সংস্কৃতিচর্চা ও খেলাধুলার বিকল্প নেই। তাই শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে প্রতিবছর শীতকালীন ও গ্রীস্মকালীন খেলাধুলা প্রতিযোগিতার আয়োজন করে থাকে। পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন বলেন, যারা খেলাধুলা করে, শরীরচর্চা করে, তারা মাদক থেকে দূরে থাকে। তাই নিয়মিত খেলাধুলা করলে মাদকের ভয়াবহতা থেকে দূরে থাকা যায়।

গ্রীস্মকালীন খেলাধুলার মধ্যে ছিল বালক-বালিকাদের ফুটবল, কাবাডি, হ্যান্ডবল, সাঁতার ও দাবা। প্রতিযোগিতার বালিকা ফুটবলে চুয়াডাঙ্গা সদর উপজেলার রোমেলা খাতুন মাধ্যমিক বিদ্যালয় দল, বালক ফুটবলে জীবননগর উপজেলার হাসাদাহ মাধ্যমিক বিদ্যালয়, বালিকা কাবাডিতে জেলা সদরের ছাদেমান নেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বালক কাবাডিতে জেলা সদরের খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয় ও বালক হ্যান্ডবলে জেলা সদরের সরোজগঞ্জ মাধ্যমিক বিদ্যালয় দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি পরিচালনা করেন আদর্শ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর হোসেন এবং খেলার ধারা বিবরণী দেন ইসলাম রকিব ও আক্তারুজ্জামান বকুল।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।