চুয়াডাঙ্গা বুধবার , ১৮ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

৪টি এয়ারগানসহ ৫০ লাখ টাকা ও স্বর্ণের বার উদ্ধার

চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে চোরাচালান বিরোধী বিজিবির পৃথক অভিযান
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ১৮, ২০২৩ ১০:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গার মুন্সিপুর সীমান্তে একটি ব্যাগ থেকে প্রায় ৫০ লাখ টাকা উদ্ধার করেছে বিজিবি। এসময় দুই ব্যক্তি টাকার ব্যাগ ফেলে পালিয়ে যান। গতকাল মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গা-৬ বিজিবি কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক শাহ মো. ইশতিয়াক জানান, গত সোমবার রাতে মুন্সিপুর সীমান্তের ৯৩ নম্বর মেইন পিলারের কাছে মুন্সিপুর সীমান্ত ফাঁড়ির টহল দল অবস্থান নেয়। টহল দলের কাছে গোপন সংবাদ ছিল ভারতে থেকে অবৈধভাবে বাংলাদেশে টাকা অথবা ডলার আসছে। একপর্যায়ে দুই ব্যক্তি অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবির সদস্যরা তাদেরকে ধাওয়া করেন। এসময় অনুপ্রবেশকারীরা বিজিবি সদস্যদের দেখে হাতে থাকা ব্যাগ ফেলে পালিয়ে যান। পরে ব্যাগে থাকা ৪৯ লাখ ৪৯ হাজার ৫০০ টাকা উদ্ধার করে বিজিবি। বিজিবির এ কর্মকর্তা আরও জানান, দামুড়হুদা থানায় এ ঘটনায় একটি মামলা করা হবে। পাশাপাশি টাকাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারিতে জমা দেওয়া হবে।

এদিকে, ঝিনাইদহের মহেশপুরের পদ্মপুকুর এলাকা থেকে চারটি স্বর্ণের বারসহ বায়েজিদ মিয়া নামে এক চোরাকারবারিকে আটক করেছে ৫৮ বিজিবি। আটক বায়োজিদ মহেশপুর উপজেলা বাঘাডাঙ্গা গ্রামের মৃত নাসির উদ্দিনের ছেলে। গতকাল সন্ধ্যায় ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়ানের পরিচালক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা এক সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় দত্তনগর হয়ে একটি ইজিবাইকে স্বর্ণের চালান বাঘাডাঙ্গা সীমান্ত এলাকার দিকে যাবে। এমন সংবাদের ভিত্তিতে পদ্মপুকুর ডিগ্রি কলেজের কাছে অভিযান চালায় বিজিবি। সে সময় একটি ইজিবাইকের গতিরোধ করে চালক বায়েজিদ মিয়াকে আটক করা হয়। পরে তার কাছে স্কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় রাখা চারটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এগুলো ভারতে নিয়ে যাওয়া হচ্ছিল বলেও জানান তিনি।

অপর দিকে, বেলা তিনটার দিকে মাধবখালী বিওপির ময়নাগাড়ী মাঠে অভিযান চালায় বিজিবি। সে সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে বস্তায় মোড়ানো ৪টি এয়ারগান উদ্ধার করা হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।