চুয়াডাঙ্গা সোমবার , ২১ নভেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

২৬ মণ সরকারি বই বিক্রির অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

সমীকরণ প্রতিবেদনঃ
নভেম্বর ২১, ২০২২ ১১:৩৪ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: ঝিনাইদহের কালীগঞ্জে সরকারি বই বিক্রির অভিযোগ উঠেছে নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতার বিরুদ্ধে। গতকাল রোববার সকালে বইগুলো বিক্রির সময় স্থানীয়রা তাকে হাতে নাতে ধরে ফেলেন। এর আগে সকালে ওই বিদ্যালয়ের একটি কক্ষ থেকে ২৬ মণ বিভিন্ন শ্রেণির সরকারি বই আলিম হোসেন নামের এক ব্যক্তির কাছে বিক্রি করেন প্রধান শিক্ষক। এ সময় বই নিয়ে ইঞ্জিনচালিত আলমসাধু বিদ্যালয়ের বাইরে বের হলে স্থানীয়রা আটকে দেন। পরে বিক্রি হওয়া বইগুলো আবার স্কুলে ফেরত পাঠানো হয়।
খবর পেয়ে ঝিনাইদহ জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিদ্যালয়ে আসেন। এসময় বই বিক্রির বিষয়টি নিয়ে স্কুলের শিক্ষকদের সঙ্গে কথা বলেন।

বই ক্রেতা আলিম হোসেন জানান, ভোরে বইগুলো নিয়ে আসতে সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে যাই। ২৬ মণ বই ছিল এখানে। প্রতি মণ ১৬০০ টাকা দরে বই কিনি। বিক্রির সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, রেজাউল ইসলাম ও নাইটগার্ড ইমান আলী উপস্থিত ছিলেন। রেজাউল ইসলাম নামের এক স্কুলের শিক্ষক জানান, সরকারি বইয়ের দায়িত্বে আমার কাছে। কিন্তু বইগুলো বিক্রির সময় আমি উপস্থিত ছিলান না।

Girl in a jacket

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা বই বিক্রির অভিযোগ অস্বীকার করে জানান, পুরাতন বই রাখার কক্ষটি রঙের কাজ চলছে। তাই কিছু বই সহকারী শিক্ষক রেজাউলের বাড়িতে রাখার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। তবে স্থানীয়রা বাধা দেওয়ায় আবার ফিরিয়ে আনা হয়।

কালীগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ইকবাল হোসেন জানান, বিদ্যালয়ে গিয়ে প্রধান শিক্ষকদের সঙ্গে কথা হয়েছে। তবে প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা বই বিক্রির কথা অস্বীকার করেছেন।

বিষয়টি নিয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাবিবুল্লাহ জানান, ইউএনও ছুটিতে আছেন। বিষয়টি জানার পর উপজেলা মাধ্যমিক কর্মকর্তা পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।