চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৩ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

২৪ ঘন্টায় আটক নেই, জেলা কৃষকলীগের প্রতিবাদ

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ৩, ২০২০ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

ছাত্রলীগ নেতা রিগানের অস্ত্রপচার সম্পন্ন: বাড়ি ফিরেছেন মহাসীন
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় ক্ষমতাসীন দলের একই গ্রুপের কর্মী-সমর্থকদের হামলায় গুরুতর জখম ছাত্রলীগ নেতা শোয়েব রিগানের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকেরা। গতকাল সোমবার ঢাকা স্কয়ার হাসপাতালে দুপুর ১টা থেকে রাত ৮টা পর্যন্ত দীর্ঘ ৮ ঘণ্টা যাবত অস্ত্রপচার শেষে শোয়েব রিগান শঙ্কামুক্ত বলে জানান চিকিৎসকেরা। রিগানের মুখ থেকে খুলে ফেলা হয়েছে অক্সিজেন মাস্ক। এখন সবার সাথে স্বাভাবিকভাবে কথা বলছে সে। গতকাল রাতে শোয়েব রিগানের সঙ্গে থাকা ছাত্রলীগ কর্মী হিরক এ তথ্য নিশ্চিত করে। তবে রিগানের মামা জেলা কৃষকলীগের নেতা মহাসিন ঢাকা পঙ্গু হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে গতকাল সন্ধ্যায় বাড়ি ফিরেছেন। এদিকে, এ ঘটনায় প্রধান হামলাকারী জীমসহ পাঁচজনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরও ৭-৮ জনের নামে চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের হয়েছে বলে নিশ্চিত করেন ওসি আবু জিহাদ খান। তবে এ ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত পুলিশ কাউকে গ্রেপ্তার করতে পারেনি। পুলিশ বলছে আসামীদের ধরতে চিরুনি অভিযান অব্যাহত রয়েছে।
এবিষয়ে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ খান বলেন, ‘আহত কৃষকলীগ নেতা মহাসিনের পরিবারের পক্ষ থেকে সদর থানায় জীমসহ পাঁচজনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরও ৭-৮ জনের নামে একটি মামলা দায়ের করেছে। এখনো কাউকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে আসামীদের ধরতে অভিযান চলছে।’
অন্যদিকে, চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের প্রচার-প্রকাশনা সম্পাদক মহাসিনের উপর হামলার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে এক বিবৃতি দিয়েছেন জেলা কৃষকলীগের সভাপতি গোলাম ফারুক জোয়ার্দ্দার ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কবির। যুক্ত বিবৃতিতে তাঁরা জানান, চুয়াডাঙ্গা জেলা কৃষকলীগের প্রচার-প্রকাশনা সম্পাদক মহাসিন রেজাকে রোববার (১ নভেম্বর) রাত সাড়ে ১০টার দিকে সদর হাসপাতাল প্রাঙ্গণের গোল চত্বরে ১০-১২ জন সন্ত্রাসী হত্যার উদ্যোশে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। অথচ জেলা কৃষকলীগ নেতা মহাসিন রেজা একজন নির্ভেজাল মানুষ। তিনি কখনো কোনো ঝামেলায় জড়ান না। তারপরেও তার ওপর ন্যক্কারজনক হামলার ঘটনা ঘটেছে, যেটা মেনে নেওয়া যায় না। তাই হামলাকারী সন্ত্রাসীদের অতিসত্বর গ্রেপ্তার করে আইনের আওতায় এনে ন্যায় বিচার প্রতিষ্ঠিত করতে হবে। এছাড়া চুয়াডাঙ্গা পৌর কৃষকলীগের আহ্বায়ক রাকিবুল রহমান রাকু জেলা কৃষকলীগের প্রচার-প্রকাশনা সম্পাদক মহাসিন রেজার ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এক বিবৃতি দেন। বিবৃতিতে তিনি ঘৃণীত এই সন্ত্রাসী হামলার ঘটনায় যারা মাস্টার মাইন্ড তাদেরসহ হামলাকারীদের দ্রুত আটকের দাবি জানান।
উল্লেখ্য, চুয়াডাঙ্গা সদর হাসপাতাল চত্বরে গত রোববার রাত সাড়ে ১০টায় পূর্বশত্রুতার জের ধরে ছাত্রলীগ নেতা শোয়েব রিগানের ওপর আবার নৃশংস হামলার ঘটনা ঘটে। এসময় হামলাকারীদের কাছ থেকে রিগানকে রক্ষা করেত যেয়ে দেশীয় ধারালো অস্ত্রের এলোপাতাড়ি কোপে গুরুত্বর জখম হয় রিগানেরই মামা কৃষকলীগ নেতা মহাসিন। এসময় স্থানীয়রা তাঁদেরকে উদ্ধার করে হাসপাতালে জরুরি বিভাগে নিলে, অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দুজনকেই তাৎক্ষণিকভাবে ঢাকায় রেফার্ড করা হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।